The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৪, ১ ফাল্গুন ১৪২০, ১২ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ মানিকগঞ্জে বাসে ধর্ষণ : চালক-সহকারীর যাবজ্জীবন | লক্ষ্মীপুরে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা | বাতিল হওয়া সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ মার্চ | কোপা দেল রে'র ফাইনালে বার্সেলোনা

বিশ্ব বেতার দিবস আজ

ইত্তেফাক রিপোর্ট

আজ বিশ্ব বেতার দিবস। জাতিসংঘের অঙ্গ সংগঠন ইউনেস্কোর পৃষ্ঠপোষকতায় বিশ্বব্যাপী 'বিশ্ব বেতার দিবস-২০১৪' উদ্যাপিত হচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও যথাযথভাবে তৃতীয় বারের মতো এই দিবসটি সরকারি ও বেসরকারিভাবে উদ্যাপিত হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন। বিশ্ব বেতার দিবস-২০১৪ এর উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বাংলাদেশ বেতারসহ কমিউনিটি রেডিও, বেসরকারি এফএম রেডিও যৌথভাবে এই দিবসটি পালন করবে।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, বাংলাদেশ বেতার এ দেশের সবচেয়ে প্রাচীন, বৃহত্তম ও শক্তিশালী গণমাধ্যম। তথ্য, শিক্ষা ও বিনোদনের পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে এই গণমাধ্যমটির ভূমিকা অত্যন্ত তাত্পর্যপূর্ণ।

প্রধানমন্ত্রী তার বাণীতে বাংলাদেশসহ বিশ্বের বেতার শ্রোতা, মালিক, ব্রডকাস্টার, শিল্পী-কুশলীসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেছেন, তথ্য প্রযুক্তির এই যুগে বিশ্বের অনেক বেতার অনলাইনে সংবাদ ও অনুষ্ঠান সম্প্রচার করছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথচলায় আমাদের বেতার চ্যানেলগুলোও অনলাইন সম্প্রচারের দিকে এগিয়ে যাবে বলে আমি প্রত্যাশা করি।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৯টায় সকল স্তরের বেতারকর্মী ও শ্রোতাসহ শাহবাগে জাতীয় জাদুঘর থেকে শোভাযাত্রা। এছাড়া সকালে আগারগাঁও-এ জাতীয় বেতার ভবনে বিভিন্ন সময়ে ব্যবহূত দেশি-বিদেশি ৪৫০টি অতি প্রাচীন রেডিও সেটের আকর্ষণীয় প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। বিকাল ৩টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ৫ বছর পর একাদশ সংসদ নির্বাচন হবে এবং তা হবে বর্তমান সংবিধান আলোকেই। আপনি কি তার সাথে একমত?
5 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ২২
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :