The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৪, ১ ফাল্গুন ১৪২০, ১২ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ মানিকগঞ্জে বাসে ধর্ষণ : চালক-সহকারীর যাবজ্জীবন | লক্ষ্মীপুরে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা | বাতিল হওয়া সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ মার্চ | কোপা দেল রে'র ফাইনালে বার্সেলোনা

'এদের দিয়ে কিছুই হবে না' কথাটি ভুল প্রমাণের চ্যালেঞ্জ নিয়েছিলাম

অনিক খান। শোবিজের নানান অঙ্গনে তার বিচরণ দীর্ঘদিনের। সেই সূত্র ধরেই মাঝে বিরতির পর আবারও শুরু করেছেন তরুণদের নিয়ে জনপ্রিয় অনুষ্ঠান 'ইয়াং নাইট'। পাশাপাশি কাজ করছেন রেডিও ফুর্তিতে। তরুণ দর্শক ও শ্রোতাদের আকৃষ্ট করা ও প্রাসঙ্গিক কিছু অসঙ্গতি নিয়ে ব্যাখ্যা দিয়েছেন বিনোদন প্রতিদিনকে। সাক্ষাত্কার নিয়েছেন তারিফ সৈয়দ

মাঝে বেশ কিছুদিন বন্ধ ছিল আপনার 'ইয়ং নাইট' শোটি। এর অতিথি নির্বাচনে কাদের গুরুত্ব দেওয়া হয়। অভিযোগ থাকে যে, সবসময় তরুণদের কথা ঠিক বলা হয় না আপনার অনুষ্ঠানে।

'ইয়ং নাইট' উপস্থাপনা করায় একটু বিরতি নিলেও এর সঙ্গে আমার সম্পর্ক কখনও ছিন্ন হয়নি! সত্যি বলতে, 'অনেক হয়েছে' ভেবে একাধিকবার ছেড়ে দেওয়ার কথা চিন্তা করেছি কিন্তু এই অনুষ্ঠানটির সঙ্গে এত গভীর একটা ভালোবাসার সম্পর্ক গড়ে উঠেছে যে তা কখনও সম্ভব হয়নি! এটিএন নিউজে আমি উপস্থাপক ও গবেষক হিসেবে আছি, তাই যখন উপস্থাপনা করি না, তখনও 'ইয়ং নাইট'-এর বিষয় নির্বাচন ও অতিথি বাছাইয়ে সহযোগিতা করি! এ ছাড়াও, 'ইয়ং নাইট'-এর উপস্থাপক হিসেবে যখন আসীফ এন্তাজ রবি, সৈয়দ খালেদ সাইফুল্লাহ, শাহানা মজুমদার ও হাসান বেনাউলের মতো অসাধারণ তরুণরা আছেন, তখন আমি নিশ্চয়ই অনিবার্য নই, সেই সুযোগে কিছুটা ফাঁকিবাজিও করেছি বলা যায়!

অনুষ্ঠানটি তরুণদের জন্য বলেই কি মাঝরাতে? কখনও কখনও মাঝরাত পেরিয়েও চলতে থাকে অনুষ্ঠানটি। কিন্তু প্রশ্ন হলো এত রাতে তরুণদের কথা শোনার জন্য বয়োবৃদ্ধরা কি ধৈর্য রাখতে পারেন? তবে কি শুধু তরুণদের কথা তরুণদেরই শোনাতে চান আপনারা?

'ইয়ং নাইট' তরুণদের প্ল্যাটফর্ম ঠিকই, কিন্তু মোটেও শুধুমাত্র তরুণদের জন্য নয়! বরং আমি ব্যক্তিগতভাবে অনুষ্ঠানটি যখন সঞ্চালন করি, তখন মুরুব্বিরা যেন আগ্রহ নিয়ে দেখেন সেভাবেই করার চেষ্টা করি! আমাদের, মানে বাংলাদেশের তরুণদের বিরুদ্ধে তাদের 'এদের দিয়ে কিছুই হবে না' কথাটি ভুল প্রমাণের চ্যালেঞ্জ নিয়েছিলাম। সুখের কথা হচ্ছে আমি অনেকটাই সফল! আর গভীর রাতে অনুষ্ঠান প্রচারের বিষয়টি চ্যানেলের সিদ্ধান্ত! শুরুতে আমিও এটা নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলাম কিন্তু এর মূল পরিকল্পনাকারী মুন্নি সাহার এক কথা—'রাত জেগে দেশের মানুষ যদি লাইভ গান-বাজনা আর রাজনৈতিক টক শো দেখে, তাহলে আমার 'ইয়ং নাইট'দের দেখবে না কেন?' তিনিও কিন্তু তার চ্যালেঞ্জে সফল! আমাদের দুজনের সফলতার পেছনেই মূল কৃতিত্ব বাংলাদেশের অসাধারণ সব তরুণদের যারা অতিথি হিসেবে এসেছেন!

পাশাপাশি রেডিও ফুর্তিতে নিয়মিত কাজ শুরু করছেন। ধরা হয় এই স্টেশনে সবচেয়ে ভাষা বিকৃতি করা হয়। বাংলিশ ঢঙে অধিকাংশ আরজেরা কথা বলেন। আপনার আত্মপক্ষ সমর্থন করে কী বলবেন?

রেডিও ফুর্তি ৮৮.০ এফএম-এ কাজ করার অভিজ্ঞতা বরাবরই ফুর্তিময়! একদল দারুণ মেধাবী তরুনের কর্মস্থল এই এফএম স্টেশনটি, এখানে কখনই আমি ফুল টাইম চাকুরে হিসেবে যোগ না দিলেও তারা আমাকে সবসময়েই আপন করেই নিয়েছে এবং আমার কাজের রঙে ও ঢঙে কোনো কিছু আরোপ করার চেষ্টা করেনি! হয়তো সে কারণেই কিছু হতাশা সত্ত্বেও, দীর্ঘ সময় ধরে, নিয়মিত বিরতিতে, তাদের সঙ্গে জড়িয়ে আছি! আর ভাষা বিকৃতির বিষয়টি সঠিক নয়। কেউ কেউ হয়তো তার অভ্যাসগতভাবে করে থাকে। কিন্তু আমি, অপু বা সারজিনা সবাই কিন্তু যথেষ্ট সাবলীল। আমরা কোনো আরোপিত উচ্চারণ এখানে করি না। রেডিও ফুর্তি ৮৮.০ এফএম-এ এখন প্রতি শনি ও রবিবার দিবাগত রাত ১২টা থেকে ২টা পর্যন্ত চলে আমার অনুষ্ঠান 'ব্যাকবেঞ্চার্স ইউনাইটেড উইথ অনিক খান' এবং এ ছাড়াও বই মেলা উপলক্ষে সকাল ১১ থেকে ১২টা পর্যন্ত করছি 'বই নিয়ে যতসব!' নামের একটি বিশেষ অনুষ্ঠান।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ৫ বছর পর একাদশ সংসদ নির্বাচন হবে এবং তা হবে বর্তমান সংবিধান আলোকেই। আপনি কি তার সাথে একমত?
3 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ২০
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :