The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৪, ১ ফাল্গুন ১৪২০, ১২ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ মানিকগঞ্জে বাসে ধর্ষণ : চালক-সহকারীর যাবজ্জীবন | লক্ষ্মীপুরে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা | বাতিল হওয়া সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ মার্চ | কোপা দেল রে'র ফাইনালে বার্সেলোনা

সিলেটে বিদ্রোহী চ্যালেঞ্জে আওয়ামী লীগ বিএনপি

ফখরুল ইসলাম, সিলেট অফিস

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটে আওয়ামী লীগ ও বিএনপি একক প্রার্থী দেয়ার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত তা সফল হয়নি। প্রথম দফায় সিলেটের যে ৬টি উপজেলায় নির্বাচন হচ্ছে তার অধিকাংশতেই এই দুইটি দলের সমর্থনপ্রাপ্ত প্রার্থীদের পাশাপাশি বিদ্রোহীরা ভোটযুদ্ধে লড়ছেন।

দলের সমর্থন যারা পাননি তারা বলছেন, স্থানীয় নির্বাচনে দলীয় মনোনয়নের কোন ব্যাপার নেই। যার জনসমর্থন আছে সে প্রার্থীই সুবিধা পাবে। এ অবস্থায় আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলেরই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছেন বিদ্রোহীরা। নিজ নিজ দলের প্রার্থীকে বিজয়ী করার চ্যালেঞ্জ আরো কঠিন হয়ে পড়েছে উভয় দলের জন্য। বিদ্রোহীদের সাথে দলের অনেক কর্মী-সমর্থক কাজ করছেন বলে দুশ্চিন্তা আরো বাড়ছে।

সিলেটের গোলাপগঞ্জে বর্তমান চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরীকে আওয়ামী লীগ সমর্থন দিলেও এই উপজেলায় দলের আরো দু'জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- হুমায়ুন ইসলাম কামাল ও আকবর আলী ফখর। একইভাবে বিএনপি জিলাল আহমদকে চেয়ারম্যান পদের প্রার্থী করলেও বিদ্রোহী প্রার্থী হয়েছেন বিএনপি নেতা নছিরুল হক শাহীন ও এমরান আহমদ চৌধুরী। জামায়াত নেতা হাফিজ নজমুল ইসলামও প্রার্থী হয়েছেন।

বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী ফিরোজ খান পংকি। ১৯ দলের পক্ষ থেকে বিএনপি নেতা সোহেল আহমদ চৌধুরীকে সমর্থন দেয়া হলেও জোটের বিদ্রোহী প্রার্থী হয়েছেন জামায়াতের নিজাম উদ্দিন সিদ্দিকী।

কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ নেতা আব্দুল বাছির ও জাহাঙ্গীর আলম চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। এই দু'জনের মধ্যে কে দলের সমর্থন পেয়েছেন তা স্পষ্ট করা হয়নি। বিএনপি প্রার্থী করেছে আলী আহমদকে। তবে দলের সিদ্ধান্ত না মেনে প্রার্থী হয়েছেন বিএনপি নেতা শাহাবউদ্দিনও।

জকিগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী হলেন লোকমানউদ্দিন চৌধুরী। আওয়ামী লীগ নেতা ইউনুছ আলীও প্রার্থী হয়েছেন। বিএনপি সমর্থন দিয়েছে ইকবাল আহমদকে। আর বিএনপির বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাইফুদ্দিন খালেদ।

গোয়াইনঘাট উপজেলায় আওয়ামী লীগের একক প্রার্থী লুত্ফুর রহমান লেবু ও বিএনপির একক প্রার্থী আব্দুল হাকিম চৌধুরী।

জৈন্তাপুর উপজেলায় মোহাম্মদ আব্দুল্লাহ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হলেও বিদ্রোহী হিসেবে রয়েছেন কামাল আহমদ। এই উপজেলায় ১৯ দলের একক প্রার্থী জামায়াত নেতা জয়নাল আবেদীন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ৫ বছর পর একাদশ সংসদ নির্বাচন হবে এবং তা হবে বর্তমান সংবিধান আলোকেই। আপনি কি তার সাথে একমত?
8 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২৪
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৩
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :