The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৪, ১ ফাল্গুন ১৪২০, ১২ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ মানিকগঞ্জে বাসে ধর্ষণ : চালক-সহকারীর যাবজ্জীবন | লক্ষ্মীপুরে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা | বাতিল হওয়া সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ মার্চ | কোপা দেল রে'র ফাইনালে বার্সেলোনা

তেলেঙ্গানা ইস্যুতে ভারতে পার্লামেন্টে হট্টগোল

প্রধানমন্ত্রী বললেন, হূদয়ে রক্তক্ষরণ হচ্ছে

ইত্তেফাক ডেস্ক

ভারতে অন্ধ্র প্রদেশকে ভাগ করে পৃথক তেলেঙ্গানা রাজ্যকে কেন্দ্র করে ভারতের পার্লামেন্টে ব্যাপক হট্টগোল হয়েছে। এই কারণে রেলমন্ত্রী তার মন্ত্রণালয়ের বাজেট পর্যন্ত পেশ করতে পারেননি। আর এই ঘটনাকে গণতন্ত্রের জন্য 'দু:খজনক' উল্লেখ করে প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেছেন, আমার হূদয়ে আজ রক্তক্ষরণ হচ্ছে। সংসদ বিষয়ক মন্ত্রী কমল নাথও এ ঘটনার চরম নিন্দা জানিয়েছেন। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

প্রবল চিত্কারে মধ্যেই গতকাল লোকসভায় অন্তর্বতী রেল বাজেট পেশ করেন রেলমন্ত্রী মল্লিকার্জুন খার্গে। কংগ্রেস নেতৃত্বাধীন বর্তমান সরকারের এটাই শেষ রেল বাজেট। সংসদে রেলমন্ত্রী বলেন, মাত্র আট মাস দায়িত্বে আছি। এই সময়ের মধ্যে যতটা ভাল সেবা দেওয়া যায়, সেই চেষ্টাই করেছি। রেলমন্ত্রী বাজেট পেশ করার শুরু থেকেই তেলেঙ্গানা ইস্যুতে সীমান্ধ্রের সংসদ সদস্যরা বিক্ষোভ শুরু করেন। তার মধ্যেই বাজেট পড়তে থাকেন খার্গে। কিন্তু বেশিক্ষণ ধরে তিনি বাজেট পেশ করতে পারেননি। পরে অধিবেশন মুলতবি করা হয়। এরপর প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এই ঘটনাকে গণতন্ত্রের জন্য বেদনাদায়ক মন্তব্য করেন।

অন্ধ্রপ্রদেশের বিরোধিতাকারী সংসদ সদস্যরা রেলমন্ত্রীর বাজেট পেশ করার মাঝেই প্ল্যাকার্ড-পোস্টার নিয়ে শ্লোগান দেন। কাগজপত্রও ছিঁড়ে ফেলেন। এমনকি সংসদ সদস্যদের সঙ্গে ধাক্কাধাক্কি করলেন, হাতাহাতিরও উপক্রম ঘটল। বিরোধীদের ক্ষোভের হাত থেকে বাঁচাতে সোনিয়া গান্ধী, শারদ পাওয়ার, কমলনাথ, লাল সিং রেলমন্ত্রীকে আড়াল করে রাখেন। এই প্রথম রেলমন্ত্রী প্রথম সারিতে না দাঁড়িয়ে দ্বিতীয় সারিতে দাঁড়িয়ে বাজেট পেশ করেন। মূলত বিরোধীদের আক্রমণ থেকে রক্ষা করতেই আগেভাগে এই কাজটি করা হয়। প্রথম সারিতে বসেন কংগ্রেস দলের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, কৃষিমন্ত্রী শারদ পাওয়ার ও সংসদ বিষয়ক মন্ত্রী কমলনাথ। ইতোমধ্যে তেলেঙ্গানা রাজ্যের বিরোধিতাকারী নিজ দলের ছয় সংসদ সদস্যকে বহিষ্কার করেছে কংগ্রেস।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ৫ বছর পর একাদশ সংসদ নির্বাচন হবে এবং তা হবে বর্তমান সংবিধান আলোকেই। আপনি কি তার সাথে একমত?
5 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২২
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :