The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৪, ১ ফাল্গুন ১৪২০, ১২ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ মানিকগঞ্জে বাসে ধর্ষণ : চালক-সহকারীর যাবজ্জীবন | লক্ষ্মীপুরে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা | বাতিল হওয়া সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ মার্চ | কোপা দেল রে'র ফাইনালে বার্সেলোনা

জার্মানিতে উচ্চশিক্ষার সুযোগ

ইফতেখার হোসেন

উচ্চশিক্ষা লাভের জন্য দেশের বাইরে যাওয়ার চিন্তা করলে জার্মানিকেই এগিয়ে রাখেন বেশিরভাগ মানুষ। সম্প্রতি সে দেশের সরকার শিক্ষার্থীদের জন্য নতুন আইন করায় জার্মানির দিকে মানুষের আগ্রহ আরও বেড়েছে। আগের নিয়মে একজন শিক্ষার্থী বছরে ৯০ দিন পূর্ণ অথবা ১৮০ দিন আধাবেলা কাজ করতে পারতেন। এ ছাড়া ডিগ্রি সম্পন্ন করে এক বছর সময় পেতেন চাকরি খোঁজার জন্য। নতুন নিয়মে এখন বছরে ১২০ দিন পূর্ণ বা ২৪০ দিন আধাবেলা কাজ করা যাবে এবং চাকরি খোঁজার জন্য ১৮ মাসের ভিসা পাবেন শিক্ষার্থীরা। এই নতুন নিয়মে আকৃষ্ট হয়ে যারা জার্মানিতে পড়তে ইচ্ছুক; তাদের কথা বিবেচনা করে এসএসবিসিএল গ্রুপ একাধিক জার্মান ল্যাঙ্গুয়েজ স্কিল ইনস্টিটিউটের সাথে সমঝোতার ভিত্তিতে ঢাকায় চালু করেছে কোর্স। ১৬০ ঘণ্টা বা ২ মাসের এ কোর্সে আছে এ-১ লেভেল, ভিসা ইন্টারভিউ ট্রেনিং ও স্টাডি ওরিয়েন্টেশন।

জার্মানির ভিসাপ্রাপ্ত অনেকেই এসএসবিসিএল থেকে নিজেদের জন্য প্রয়োজনীয় সব ধরনের পরামর্শ ও সহযোগিতা পেয়েছেন। তাদের মতে, প্রতিষ্ঠানটি সম্পূর্ণ আন্তরিকভাবেই শিক্ষার্থীদের জন্য সার্বিক সহযোগিতা প্রদান করে থাকে।

বিশ্বের বেশ ক'টি প্রখ্যাত আন্তর্জাতিক সংস্থা এবং বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল রিপ্রেজেন্টেটিভ হিসেবে কাজ করছে এসএসবিসিএল। এখান থেকে উচ্চশিক্ষা লাভে ইচ্ছুক শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের তথ্যগত সহায়তা ও পরামর্শ দানের লক্ষ্যে প্রতি মাসে ভিসাপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবক, শিক্ষাবিদ ও সাংবাদিকদের উপস্থিতিতে বিদেশে উচ্চশিক্ষার বিদ্যমান সম্ভাবনার বিষয়ে অবহিত করা হয়। ৭১২২৪৪৪, ০১৭২৭২৬০৭৯০-৪ নম্বরগুলোতে ফোন করে বিদেশে ভর্তি ও ভিসা বিষয়ে তথ্য ও পরামর্শ পাবেন।

উন্নত বিশ্বের আধুনিক যুগোপযোগী উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে এসএসবিসিএল। ইতোমধ্যেই প্রতিষ্ঠানটি 'ইন্টারন্যাশনাল আর্চ অব ইউরোপ অ্যাওয়ার্ড ২০১২', 'ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল অ্যাওয়ার্ড ২০১২' এবং 'এডুকেশনাল এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড ২০১৩' অর্জন করেছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ৫ বছর পর একাদশ সংসদ নির্বাচন হবে এবং তা হবে বর্তমান সংবিধান আলোকেই। আপনি কি তার সাথে একমত?
3 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৫
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :