The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৩, ২ ফাল্গুন ১৪১৯, ৩ রবিউস সানি ১৪৩৪
সর্বশেষ সংবাদ দ্রোহের আগুনে সারাদেশে জ্বলে উঠল লাখো মোমবাতি | জামায়াতের নিবন্ধন বাতিলের বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে ইসি | বাতিল সামরিক অধ্যাদেশ কার্যকরে আইন প্রণয়ণের প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন | রাজশাহীতে পুলিশের ওপর হামলা, আহত অর্ধশত | রাজধানীতে জামায়াতের হামলায় আহত ব্যাংক কর্মচারীর মৃত্যু | জামায়াত-শিবিরের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: হানিফ | জনগণ জেগে উঠেছে, তত্ত্বাবধায়ক দাবি আদায় করবই: মির্জা ফখরুল | তুরাগে ডিবি পুলিশের গুলিতে তিন 'ডাকাত' নিহত | হাজারীবাগে বস্তিতে আগুন, নিহত ৩ | ভিসির পদত্যাগের দাবিতে জাবি শিক্ষকদের কর্মবিরতি | রাজবাড়ীতে গুলিতে ২ চরমপন্থি নিহত | আসাদকে ক্ষমতাচ্যুত করতে বিশ্ব পদক্ষেপ নেবে: জন কেরি | রংপুর রাইডার্সকে ২৬ রানে হারাল বরিশাল বার্নাস

আন্দোলন চলছেই সারাদেশে

ইত্তেফাক ডেস্ক

কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে। গতকাল বুধবারও এ দাবিতে দেশের বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি, মানববন্ধন, মিছিল সমাবেশ ও গণস্বাক্ষর সংগ্রহ করা হয়। ব্রাহ্মণবাড়িয়ায় গতকাল আইনজীবীরা একই দাবিতে মহাসড়ক অবরোধ করেন। গফরগাঁওয়ে অবরোধ করা হয় ট্রেন। এছাড়া কয়েকটি স্থানে শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মিছিল সমাবেশ করেন। খবর আমাদের স্টাফ রিপোর্টার, অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের।

রাজশাহী:কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধী-রাজাকারের ফাঁসির দাবিতে গতকাল বুধবারও উত্তাল ছিল উত্তরাঞ্চলের বিভাগীয় শহর রাজশাহী। বিশেষ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও কর্মচারীদের অংশগ্রহণে ক্যাম্পাসে এ আন্দোলন দিনের পর দিন আরো ব্যাপকতা লাভ করছে। শাহবাগের তরুণ প্রজন্মের আহবানে সাড়া দিয়ে গতকাল বুধবার হলুদ কাপড়ের পরিবর্তে কালো কাপড়ে বসন্তবরণ উদযাপন করেছে শিক্ষার্থীরা। এদিনও যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে উত্তাল ছিল রাবি ক্যাম্পাস ও গণমঞ্চ।

রাবির টুকিটাকি চত্বরের গণমঞ্চে সাধারণ শিক্ষার্থী, রবীন্দ্র বাণিজ্য ভবনের সামনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে নাট্যকলা ও সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা পৃথকভাবে অবস্থান কর্মসূচি পালন করেন।

সিলেট:যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে শাহবাগের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে সিলেটে চলছে লাগাতার আন্দোলন। কেন্দ্রীয় শহীদ মিনার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, এমসি কলেজসহ বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক-জনতা মিছিল-শ্লোগান আর গানে মানবতাবিরোধী অপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সোচ্চার রয়েছেন। গতকাল বুধবার পহেলা ফাল্গুনে বসন্ত বরণ উত্সবেও এবার উচ্চারিত হলো রাজাকারদের ফাঁসির দাবি। বাসন্তী রঙের পোশাক পরে তরুণ-তরুণীসহ নানা বয়সের মানুষ বসন্তের উত্সবে যোগ দিলেও তারা কালো ব্যাজ ধারণ করে ফাগুনের আগুনে রাজাকারদের পুড়িয়ে মারার প্রত্যয় ব্যক্ত করেন। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিদিনের মতো বিকাল থেকে ভিড় বাড়তে থাকে প্রতিবাদী ছাত্র-জনতার।

যশোর :সব যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে এবার যশোরে মাঠে নেমেছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত যশোরের শত শত শিক্ষার্থী ঘাতক রাজাকারদের ফাঁসির দাবিতে রাজপথে নেমে আসে। সকাল ১০টা থেকেই শহর ও শহরতলীর বিভিন্ন স্কুল থেকে ছাত্রছাত্রীরা স্কুল ড্রেসেই এসে জড়ো হতে শুরু করে শহরের চিত্রা মোড়ের প্রতিবাদী মঞ্চে। আন্দোলনে শামিল হতে থাকে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরাও। শিক্ষার্থীদের এ প্রতিবাদী মিছিলে বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ ছাড়াও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

নারায়ণগঞ্জ:মানবতা বিরোধী ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের উদ্যোগে বুধবার সকালে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান বাদলের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কবি হালিম আজাদ, সাবেক সভাপতি রুমন রেজা, সাব এডিটরস ফোরাম-এর সভাপতি দিল মোহাম্মদ দিলু, এসোসিয়েশনের সম্পাদক এসএম ইকবাল রুমি প্রমুখ।

গাজীপুর:যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবির প্রতি সমর্থন ও সম্মতি জানাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বেলা বারটা থেকে আধাঘন্টা এ কর্মসূচি পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর নেতৃত্বে সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এতে অংশ নেন।

নরসিংদী: নরসিংদীতে নবম দিনের মত গণঅবস্থান কর্মসূচি অব্যাহত ছিল। গতকাল বুধবার নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টর কমান্ডারস্ ফোরাম ও জাগ্রত নরসিংদী বাসীর পক্ষ থেকে এ উপলক্ষে পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়। মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ চত্বরে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠানের নেতৃত্বে জেলার সকল মুক্তিযোদ্ধা ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন স্তরের লোকজন অংশগ্রহণ করেন। অপরদিকে নরসিংদী পৌরসভার সামনে 'জাগ্রত নরসিংদীবাসী' আয়োজিত অবস্থান ধর্মঘটও অব্যাহত রয়েছে। এ অবস্থানের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে বিভিন্ন সংগঠন।

টাঙ্গাইল:শহরের নিরালার মোড় 'জয়বাংলা' ও ' রাজাকারদের ফাঁসি চাই, ফাঁসি চাই' শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা সমাবেশে যোগ দিচ্ছে। গতকাল বুধবার সকালে শহরের টাঙ্গাইল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা মিছিল করে এসে সমাবেশে যোগ দেয়। তাদের শ্লোগান পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। গত রবিবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ টাঙ্গাইল জেলা ইউনিট কমান্ড এ গণঅবস্থান কর্মসূচি শুরু করে। মুক্তিযোদ্ধা ছাড়াও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, টেক্সটাইল ইনস্টিটিউট, মাওলানা মোহাম্মদ আলী কলেজ, জেলা ব্যবসায়ী ঐক্যজোট, বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠন এতে একাত্মতা প্রকাশ করেছে।

ব্রাহ্মণবাড়িয়া:কাদের মোল্ল¬াসহ সকল যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। গতকাল বুধবার দুপুরে আইনজীবী সমিতি নেতৃবৃন্দ কোর্ট প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি আদালত প্রাঙ্গণের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুমিল্ল¬া-সিলেট মহাসড়কে অবস্থান নেয়। বিক্ষুব্ধ আইনজীবীরা এ সময় মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা সাপেক্ষে ১ ঘন্টা পর অবরোধ তুলে নেয়া হয়।

নোয়াখালী: নোয়াখালীর জেলা শহরের সোনাপুর-মাইজদী সড়কে গতকাল বুধবার সকালে ঘন্টাব্যাপী এক কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজের শিক্ষার্থী ও সর্বস্তরের জনতা। একই দাবিতে এ সময় নোয়াখালী প্রেসক্লাব ও টাউন হলের সামনে গণজাগরণ মঞ্চ নোয়াখালীর উদ্যোগে গণস্বাক্ষর সংগ্রহ করে। বিকালে জেলা শহরের শহীদ মিনার চত্বরের বিজয়মঞ্চে নাগরিক কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিক্ষোভ কর্মসূচি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চাঁদপুর:শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে চাঁদপুর শহরের প্রজন্ম শপথ চত্বর। যতই দিন যাচ্ছে ততই জনতার জোয়ার এসে মিলিত হচ্ছে এ শপথ চত্বরে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত শ্লোগান, বক্তব্য, গণসংগীতের আসরে মুখরিত হয়ে উঠেছে চাঁদপুর শহর। আজ বৃহস্পতিবার সর্বত্র মোমবাতি প্রজ্বলনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এখানে শিশু, নারী-পুরুষ, তরুণ-তরুণী, বৃদ্ধ সবাই একই দাবিতে মিলিত হয়েছেন। চাঁদপুর ছাড়াও হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, মতলব উত্তর, কচুয়া উপজেলায় একই কর্মসূচি পালিত হচ্ছে।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা শহীদ মিনার মঞ্চে গত রবিবার থেকে কাদের মোল্লাসহ সকল রাজাকারের ফাঁসির দাবিতে প্রতীকী অনশন ও অবস্থান কর্মসূচি শুরু হয়। উদীচী শিল্পী গোষ্ঠী ও বঙ্গবন্ধু সাংস্কৃৃতিক জোট এ কর্মসূচির আয়োজন করে। বুধবার বিক্ষুব্ধ জনতা নয়া দিগন্ত পত্রিকা পুড়িয়ে দেয়। এ সময় মিছিল সহকারে এমএ খালেক ডিগ্রি কলেজের একদল ছাত্রছাত্রী গণজাগরণ মঞ্চে এসে তাদের সংহতি প্রকাশ করে। এছাড়া কাশিয়ানী সদর, খায়েরহাট, পোনাগ্রাম থেকে খন্ড খন্ড মিছিল গণজাগরণ মঞ্চে এসে তাদের সংহতি প্রকাশ করে। কাশিয়ানী লিট্ল ফ্লাওয়ার্স স্কুল-এর ছেলেমেয়েরা ব্যানার, ফেস্টুন ও জাতীয় পতাকা নিয়ে মিছিল সহকারে মঞ্চের সামনে এসে রাজাকারের ফাঁসি চাই ধ্বনিতে বিক্ষোভ করে। এদিকে টুঙ্গিপাড়ায় যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে গণজাগরণ মঞ্চে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার রাতে উপজেলার পাটগাতী বাজারে গণজাগরণ মঞ্চে এ খেলার আয়োজন করা হয়। যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের সামনে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছে। বুধবার সকালে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে কর্মসূচি শুরু করে। গোপালগঞ্জ সরকারি শেখ ফজিলাতুনেচ্ছা কলেজ, হাজি লাল মিয়া সিটি কলেজ ও স্বর্ণকলি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বঙ্গবন্ধু কলেজের সামনের সড়কে এ কর্মসূচিতে যোগ দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

জামালপুর: গতকাল বুধবার জামালপুর দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি'র উদ্যোগে ঘন্টাব্যাপী দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ মিছিল বের করা হয়। শহরের তমালতলা থেকে মিছিল শুরু করলে বকুলতলা থেকে গেটপাড় পর্যন্ত লোকে লোকারণ্য হয়ে যায়। শহরের প্রধান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শেরপুর: বুধবার শেরপুর টাউনের থানামোড় বঙ্গবন্ধু স্কয়ারে নতুন প্রজন্মের ছাত্র-জনতার বিশাল সমাবেশ ঘটে। সমাবেশে জেলা সদরের প্রায় সবগুলো স্কুল-কলেজের ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সমাবেশে এসে একাত্মতা ঘোষণা করেন।

নেত্রকোনা: বুধবার বিকালে শহীদ মিনার থেকে বিশাল মিছিল বের করে বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন। তিন শতাধিক তরুণ বিভিন্ন প্ল্যাকার্ড-ফেস্টুন হাতে সারা শহর প্রদক্ষিণ করে এবং মিছিলটি শহীদ মিনারে এসে শেষ হয়।

সিরাজগঞ্জ : সারা দেশের মত শাহবাগের ঢেউ লেগেছে যমুনা পাড়ের শহর সিরাজগঞ্জেও। যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে ৮ম দিনেও বিক্ষোভ সমাবেশ ও গণসঙ্গীত পরিবেশন অব্যাহত রয়েছে। প্রগতিশীল নাগরিক মঞ্চ'র ব্যানারে এ সমাবেশে সর্বস্তরের মানুষের সরব উপস্থিতিতে উত্তাল হয়ে উঠেছে শহরের রাজপথগুলো। জেলার প্রগতিশীল নাগরিক মঞ্চ এ সমাবেশের আয়োজন করে। দলমত নির্বিশেষে সকল মানুষের একমঞ্চে পরিণত হয়েছে সিরাজগঞ্জের রাজপথ। গতকাল বুধবার বিকেল ৩টা থেকে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে এ সমাবেশ শুরু হয়।

রংপুর: রংপুরের সরকারি ও বেসরকারি ৫টি মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ক্লাস বর্জন করে কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীর ফাঁসির দাবি জানিয়েছেন। গতকাল বুধবার রংপুর মেডিক্যাল কলেজের শহীদ মিনার চত্বরে ছাত্র-শিক্ষক প্রজন্ম মঞ্চ বিক্ষোভ সমাবেশ করে এই দাবি জানান। গতকাল দুপুরে ছাত্র-শিক্ষক প্রজন্ম মঞ্চে রংপুর মেডিক্যাল কলেজ, প্রাইম মেডিক্যাল কলেজ, নর্দান মেডিক্যাল কলেজ, রংপুর কমিউনিটি মেডিক্যাল কলেজ ও রংপুর ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে সমবেত হতে থাকেন। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কুমিল্লা : গতকাল বুধবার বিকালে নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা মডার্ন হাই স্কুলসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করেছে। এদিকে বিকালে কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর বাজারে বিশাল গণমিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইউপি কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

গফরগাঁও: ময়মনসিংহের গফরগাঁওয়ের মশাখালী স্টেশনে কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীর বিচারের দাবিতে তরুণ প্রজন্ম গতকাল বুধবার দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর অগ্নীবিণা এক্সপ্রেস দুপুর ১টা ৪৩ মিনিট থেকে ১টা ৪৮ মিনিট পর্যন্ত অবরোধ করে রাখে। এ সময় ইঞ্জিনের সামনে কয়েক হাজার ছাত্র-শিক্ষক, কৃষক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, মুক্তিযোদ্ধা অবস্থান নেন।

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সমন্বয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন এবং বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১ টায় দিনাজপুর হাবিপ্রবি'র সম্মুখে দিনাজপুর-রংপুর মহাসড়কে প্রায় ২ কিলোমিটার স্থান জুড়ে কয়েক হাজার প্রতিবাদী শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

গাইবান্ধা: গাইবান্ধার পৌর পার্কের বিজয় স্তম্ভ চত্বরের গণজাগরণ মঞ্চে সপ্তম দিন গতকাল বুধবার শহরের বিভিন্ন স্কুল-কলেজের হাজার-হাজার শিক্ষার্থী সংহতি প্রকাশ করেছে। সকাল থেকে আহম্মদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এন্ড কলেজ, সদর উপজেলা মডেল স্কুল এন্ড কলেজসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্র-ছাত্রী ও শিক্ষক মঞ্চে এসে সকল যুদ্ধাপরাধীর ফাঁসি এবং জামায়াতের রাজনীতি নিষিদ্ধের পাশাপশি জামায়াত প্রভাবিত সকল প্রতিষ্ঠান বন্ধের শপথ নেন।

নড়াইল: নড়াইলে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে নড়াইল জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট ও সদর উপজেলা ইউনিটের আয়োজনে গতকাল দুপুরে শহরের চৌরাস্তায় মানববন্ধন পালিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নড়াইল জেলা পরিষদ কার্যালয়ের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজাপুর (ঝালকাঠি): ঝালকাঠির রাজাপুর ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, সমাবেশ ও ক্লাস বর্জন করেছে। গতকাল বুধবার সকাল ১০টায় শিক্ষক-শিক্ষার্থীর ব্যানারে কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে এক সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে সকল যুদ্ধাপরাধীর ফাঁসির দাবি জানানো হয়।

আগৈলঝাড়া (বরিশাল): সকল যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে আগৈলঝাড়ার '৭১ এর চেতনায় গণজাগরণ মঞ্চের সাথে একাত্মতা ঘোষণা করেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা এডভোকেট তালুকদার মো. ইউনুস।

ঈশ্বরদী (পাবনা): বুধবার শহীদ মিনারের পাদদেশে দাঁড়িয়ে ঈশ্বরদীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্র-ছাত্রী শপথ বাক্য উচ্চারণ করেছে- ফাঁসির রায় না হওয়া পর্যন্ত তারা রাজপথে আন্দোলন চালিয়ে যাবে। সকাল ১০টা হতে বাস টার্মিনালের শহীদ মিনারের পাদদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সমাবেত হতে থাকে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ্বরগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সামনে মানববন্ধন পালন করে। এতে যোগ দেয় বিশ্বেশ্বরী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
জামায়াত বলেছে শাহবাগে দুশমনের সমাবেশ হচ্ছে। দলটির এ বক্তব্য সমর্থন করেন?
7 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ২১
ফজর৩:৫৮
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১১
সূর্যোদয় - ৫:২৩সূর্যাস্ত - ০৬:৪৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :