The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৪, ২ ফাল্গুন ১৪২০, ১৩ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ গোপালগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫, আটক ১১ | ২-০ তে সিরিজ জিতল লঙ্কানরা | লন্ডনে বাংলাদেশি নারী খুন, ছেলে গ্রেফতার | যশোরের অভয়নগরে চৈতন্য হত্যার আসামি 'বন্দুকযুদ্ধে' নিহত

নওগাঁয় চিকিত্সকের ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ শহরে একটি বেসরকারি ক্লিনিকে চিকিত্সকের ভুল অপারেশনে তারা বানু (২০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার রাতে ক্লিনিকে হামলা চালিয়ে ভাঙচুর করেছে প্রসূতির আত্মীয়-স্বজন ও এলাকার উত্তেজিত জনতা। ঘটনার পর ক্লিনিকের লোকজন ক্লিনিকে তালা লাগিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

এ ঘটনায় ক্লিনিকের পরিচালক পল্লী চিকিত্সক আসাদুল ইসলাম ও নওগাঁ সদর হাসপাতালের অজ্ঞান বিশেষজ্ঞ, বেসরকারি হাসপাতাল প্রাইম ল্যাবের সত্বাধিকারী ডা. ইসকেন্দার হোসেনকে আসামি করে প্রসূতির স্বামী মিঠু খাঁন বাদী হয়ে রাতেই একটি মামলা করেছেন।

এদিকে আজ শুক্রবার দুপুরে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

অভিযোগে জানা গেছে, পাবনা জেলার বেড়া উপজেলার দাতিয়া গ্রামের মিঠু খানের সাথে নওগাঁর রানীনগর উপজেলার ঘোষগ্রাম গ্রামের মৃত তায়েজ ফৌজদারের মেয়ে তারা বানুর বিয়ে হয়। বিয়ের পর প্রথম সন্তান প্রসবের জন্য তারা বানু বাবার বাড়িতে যায়। ২৮ ডিসেম্বর নওগাঁ শহরের পার-নওগাঁ মহল্লায় প্রত্যাশা ক্লিনিকে ভর্তি করানো হয়। ওইদিন বিকেলে ক্লিনিকের পরিচালক আসাদুল ও অজ্ঞানের ডাক্তার ইসকেন্দার হোসেন প্রসূতির সিজার অপারেশন করেন। তারা বানু একটি পুত্র সন্তান প্রসব করেন। সিজারের পর পর প্রসূতি খাওয়া-দাওয়া ছেড়ে দেয় এবং অপারেশনের জায়গা ফুলে যায়। এই অবস্থায় রোগীর অপারেশনের জায়গায় আবারো কয়েকটি সেলাই দিয়ে ছেড়ে দেয় ক্লিনিক কর্তৃপক্ষ। বাড়ি নেয়ার পর শারিরিক অবস্থার আরো অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে তারা বানুকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেও অবস্থার কোন উন্নতি না হলে গত ৮ ফেব্রুয়ারি তাকে বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। গত বৃহস্পতিবার বিকেলে সেখানেই তারা বানু মারা যায়।

এ সংবাদ জানাজানি হলে রোগির লোকজন ও এলাকাবাসী উত্তেজিত হয়ে রাতে ক্লিনিকে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় ক্লিনিকে থাকা লোকজন তালা লাগিয়ে নিজেদের আত্মরক্ষা করে।

মিঠু খানের দাবি, ভুল অপারেশনের কারণে তার স¿ীর মত্যু হয়েছে।

ক্লিনিকের পরিচালক আসাদুল ইসলাম বলেন, এ ধরনের শত শত প্রসূতির সিজার করা হয়েছে। এটা একটা এ্যাকসিডেন্ট।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম জানান, আসামি গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, 'উপজেলা নির্বাচনেও ভাগ বাটোয়ারার ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ।' আপনিও কি তাই মনে করেন?
8 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৫
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :