The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৪, ৫ ফাল্গুন ১৪২০, ১৬ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ ১৩ রানে হারল বাংলাদেশ | নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১০৬ জন | আল-কায়েদার ভিডিও বার্তার সঙ্গে বিএনপির যোগসূত্র নেই: মির্জা ফখরুল | চট্টগ্রামের অপহৃত স্বর্ণ ব্যবসায়ী উদ্ধার

শ্রমিকদের কল্যাণ নিশ্চিত করাই সরকারের অন্যতম লক্ষ্য - প্রধানমন্ত্রী

বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শ্রমিকদের কল্যাণ নিশ্চিত করাই বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। আর এ লক্ষ্য অর্জনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি শ্রমিকদের মান উন্নয়নে তাদের প্রশিক্ষণ এবং উপযুক্ত মজুরি, কাজের পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকারের অন্যতম দায়িত্ব হল শ্রমসংশ্লিষ্ট আইনসমূহ বাস্তবায়ন, শ্রম আদালতের মাধমে শ্রমক্ষেত্রে সুবিচার নিশ্চিত করা এবং শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ তাদের কল্যাণ নিশ্চিত করা। তিনি ইপিজেডগুলোতে ট্রেড ইউনিয়নের আদলে শ্রমিক ওয়েল ফেয়ার এসোসিয়েশনকে শ্রম আইনের বিধিতে অন্তর্ভুক্ত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পরিদর্শনকালে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে দেয়া ভাষণে এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশের জনশক্তির দক্ষতা উন্নয়নের জন্য ইতিমধ্যে ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কাউন্সিল গঠন করা হয়েছে। এর মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সাথে সমম্বয় করে সমগ্র দেশের জন্য সমন্বিতভাবে কারিগরি প্রশিক্ষণ ও বিভিন্ন পেশাগত প্রশিক্ষণের কারিকুলাম প্রণয়ন করা হচ্ছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রণালয়ে এসে পৌঁছলে মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার তাকে স্বাগত জানান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক। এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবদুস সোবহান শিকদার এবং মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান বলেছেন, 'আল-কায়েদার সঙ্গে জামায়াত-শিবিরের কোন সম্পর্ক নেই'। আপনিও কি তাই মনে করেন?
1 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ১৮
ফজর৩:৫৬
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :