The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৪, ৫ ফাল্গুন ১৪২০, ১৬ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ ১৩ রানে হারল বাংলাদেশ | নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১০৬ জন | আল-কায়েদার ভিডিও বার্তার সঙ্গে বিএনপির যোগসূত্র নেই: মির্জা ফখরুল | চট্টগ্রামের অপহৃত স্বর্ণ ব্যবসায়ী উদ্ধার

টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে ঘটনার সূত্রপাত যেভাবে

'গণআত্মহত্যার চেষ্টা'

টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা

টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে কিশোরদের 'গণআত্মহত্যার চেষ্টার' ঘটনায় কেন্দ্রের সাবেক ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক এসএম আনোয়ারুল করিমকে সাময়িক বরখাস্ত করার দুইদিন পর শনিবার তিনি কয়েকজন সাংবাদিককে জানালেন কিভাবে ঘটনার সূত্রপাত। তিনি বলেন, রাজধানী ঢাকার গ্রীন রোডের মোঃ জাবেদ আলীর ছেলে মোঃ হানিফ আলী (১৫) কলাবাগান থানায় একটি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। সে গত ১১ ফেব্রুয়ারি ঢাকা মহানগর আদালতে হাজিরা শেষে ফেরার পথে হানিফের বড় ভাই তাকে দুই বোতল মাদক জাতীয় ড্যাক্সপোর্টেন সিরাপ কিনে দেন। হানিফ দুই পুলিশ সদস্যকে টাকা দিয়ে সিরাপগুলো খেয়ে কেন্দ্রের গেট থেকে এক কাপ চাও খায়। পরে মাতাল অবস্থায় কেন্দ্রে প্রবেশ করে। কেন্দ্রের আনসার সদস্য বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করেন।

কর্তৃপক্ষ হানিফকে কেন্দ্রের অফিস কক্ষে নিয়ে ব্যাপক মারধর করার পর হানিফ সিরাপ খাওয়ার কথা স্বীকার করে। এরপর কর্তৃপক্ষ হানিফকে তার নিবাসে পাঠালে সে রুমের বন্ধুদের কাছে নির্যাতনের বর্ণনা দেয়।

হানিফের নির্যাতনের কথা শুনে তার বন্ধুরা মিলে পরিকল্পনা করে যে, তারা আত্মহত্যার চেষ্টা করলে তাদের মুক্তি দিয়ে দেবে। আর এই মুক্তির আশায় সবাই মিলে এক সঙ্গে ব্লেড ও টিউব লাইটের কাঁচ দিয়ে নিজেদের শরীর ক্ষত-বিক্ষত করে চিত্কার করতে থাকে। বিষয়টি ভিন্নখাতে নিতে হানিফ, রাজিব ও শাকিল মিডিয়াকে জানায়, কর্তৃপক্ষ তাদের নিয়মিত খাবার দেয় না, খাবার চাইলে তাদের বেদম মারধর করে।

কিশোরদের সম্পর্কে নানা অভিযোগ

কেন্দ্রের দক্ষিণ পাশের বাউন্ডারি ঘেঁষে সফিউদ্দিন সরকার কাঁচা বাজার। বাউন্ডারির ভেতরেই কিশোর নিবাসীদের ৫ তলা ডরমিটরি। বাজারের মাছ ব্যবসায়ী আবুল হোসেন, কাপড় ব্যবসায়ী আলী হোসেন, মোহাম্মদ আলী, নূরুল্লাহ মুন্সি, বৈদ্যুতিক মালের ব্যবসায়ী সেন্টু খান জানান, দুষ্টু নিবাসীরা প্রায়ই বাইরে ঢিল ছুঁড়ে মারে। রাস্তা দিয়ে মহিলা বিশেষ করে স্কুল-কলেজের ছাত্রীরা চলাচলের সময় জানালা দিয়ে মেয়েদের লক্ষ্য করে অশালীন উক্তি ও অঙ্গভঙ্গি করে। পলিথিনে মলমূত্র ভরে পথচারীদের মাথায় ছুঁড়ে মারে। মার্কেটের টয়লেট রক্ষণাবেক্ষণকারী রহিমা জানান, কিশোর নিবাসীদের বন্ধু ও অভিভাবকরা জানালা দিয়ে সিগারেট ও মাদক সরবরাহ করে। কেন্দ্রের পেছনে নিরাপত্তা চৌকি বসানোর দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান বলেছেন, 'আল-কায়েদার সঙ্গে জামায়াত-শিবিরের কোন সম্পর্ক নেই'। আপনিও কি তাই মনে করেন?
8 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ১৮
ফজর৩:৫৬
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :