The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৪, ৫ ফাল্গুন ১৪২০, ১৬ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ ১৩ রানে হারল বাংলাদেশ | নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১০৬ জন | আল-কায়েদার ভিডিও বার্তার সঙ্গে বিএনপির যোগসূত্র নেই: মির্জা ফখরুল | চট্টগ্রামের অপহৃত স্বর্ণ ব্যবসায়ী উদ্ধার

পাকা সড়ক না থাকায় বিশ গ্রামের মানুষের ভোগান্তি

তারাগঞ্জ (রংপুর) সংবাদদাতা

তারাগঞ্জ উপজেলার ওকড়াবাড়ি থেকে কাশিয়াবাড়ি বাজার পর্যন্ত নয় কিলোমিটার কাঁচা রাস্তাটি সংস্কার না করায় দুই ইউনিয়নের ২০ গ্রামের বাসিন্দারা ভোগান্তি পোহাচ্ছে। হাড়িয়ারকুঠি ও ইকরচালী ইউনিয়নের সঙ্গে তারাগঞ্জ সদরের এই সংযোগ সড়কের প্রায় ৯৫ মিটার সাত মাস আগে বন্যায় বিলীন হয়ে যায়।

সরেজমিনে দেখা যায়, রাস্তা ভাঙা অংশে মাটি ভরাট না করায় রিকশা-ভ্যান কিংবা মাইক্রোবাসগুলো অতিরিক্ত পথ ঘুরে সদরে যাতায়াত করছে। আর লোকজন চলাচল করছে জমির আইল দিয়ে। হাড়িয়ারকুঠির কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ মামুন বলেন, ভাঙা সড়কের কারণে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছেন কৃষকেরা। তারা উত্পাদিত ফসল সদরে নিতে ছয় কিলোমিটার পথ বেশি ঘুরতে বাধ্য হচ্ছেন। কোনো রোগী সদরে নিতেও সমস্যা হচ্ছে। দুটি ইউনিয়নের ২০ গ্রামের এসব মানুষকে বাড়তি খরচ করে ছয় কিলোমিটার দূরের বামনদিঘী-পারঘাট সড়ক দিয়ে তারাগঞ্জ সদরে যাতায়াত করতে হচ্ছে।

একই ইউনিয়নের খলেয়ানন্দরাম গ্রামের ব্যবসায়ী শওকত মন্ডল ও উজিয়াল গ্রামের কৃষক মমিনুল হক জানান, তারা সড়কটির ভাঙা স্থানে মাটি ভরাটের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে পাঁচ মাস আগে অনুরোধ করেছেন। কিন্তু এখনো সমস্যা মেটেনি। হাড়িয়ারকুঠি ইউনিয়নের চেয়ারম্যান কুমারেশ রায় বলেন, 'এ বছরে কাবিখা প্রকল্পের মাধ্যমে ওই রাস্তার ভাঙা অংশটি মাটি ভরাট করে সংস্কারের চেষ্টা করব।' উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেফাউল আজম বলেন, খোঁজ নিয়ে পরিকল্পনা করে রাস্তার ওই স্থানে মাটি ভরাটের উদ্যোগ নেয়া হবে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান বলেছেন, 'আল-কায়েদার সঙ্গে জামায়াত-শিবিরের কোন সম্পর্ক নেই'। আপনিও কি তাই মনে করেন?
9 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৪
ফজর৪:৩৯
যোহর১১:৪৫
আসর৩:৫৫
মাগরিব৫:৩৭
এশা৬:৪৮
সূর্যোদয় - ৫:৫৫সূর্যাস্ত - ০৫:৩২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :