The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৪, ৫ ফাল্গুন ১৪২০, ১৬ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ ১৩ রানে হারল বাংলাদেশ | নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১০৬ জন | আল-কায়েদার ভিডিও বার্তার সঙ্গে বিএনপির যোগসূত্র নেই: মির্জা ফখরুল | চট্টগ্রামের অপহৃত স্বর্ণ ব্যবসায়ী উদ্ধার

নির্বাচনের টুকরো খবর

বান্দরবানে চার উপজেলায়

প্রতীক পেলেন প্রার্থীরা

বান্দরবান প্রতিনিধি বান্দরবানে চার উপজেলায় ৩৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। তারমধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী রয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক ও বান্দরবান জেলা রিটার্নিং অফিসার ইসরাত জামান প্রার্থীদের মধ্যে এই প্রতীক বরাদ্দ দেন। আগামী ২৭ ফেব্রুয়ারি উপজেলাগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ফরিদগঞ্জে বড় দু'দলে একাধিক প্রার্থী

ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে একক প্রার্থীর কথা বড় দু'দল ঘোষণা দিলেও কার্যত মাঠে রয়েছে একাধিক প্রার্থী। আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারের নাম ঘোষণা দেয়া সত্ত্বেও মাঠে রয়েছে বিগত উপজেলা পরিষদ নির্বাচনের নিকটতম পরাজিত প্রার্থী জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক প্রবীণ নেতা আঃ বারী মিয়াজী । অপরদিকে বিএনপি একক প্রার্থী হিসাবে নাম ঘোষণা করে জেলা বিএনপি'র সহ-সভাপতি শরীফ মোহাম্মদ ইউনুছকে।

গাইবান্ধা বিএনপিতে বিভক্তি

গাইবান্ধা প্রতিনিধি ১৫ মার্চ গাইবান্ধা সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে গাইবান্ধা জেলা বিএনপিতে বিভক্তি সৃষ্টি হয়েছে। শনিবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাওছুল আযম ডলার দলের জেলা সভাপতি আনিসুজ্জামান খান বাবুুর বিরুদ্ধে সদর উপজেলা নির্বাচনে ১৯ দলীয় জোটের মনোনীত প্রার্থীর নাম ঘোষণায় অনিয়ম ও একক সিদ্ধান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন। গাইবান্ধার নর্থ বেঙ্গল আবাসিক হোটেল এন্ড কমিউনিটি সেন্টারে শনিবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাওছুল আযম ডলার সংবাদ সম্মেলনে দলের সভাপতি আনিসুজ্জামান খান বাবুুর ঘোষণাকে অনিয়ম ও সভাপতির একক সিদ্ধান্ত বলে এর প্রতিবাদ জানিয়ে তিনি ১৯ দলীয় জোটের মনোনীত তিনজন প্রার্থীর নাম ঘোষণা করেন। তারা হলেন চেয়ারম্যান পদ প্রার্থী সাহাপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান সরকার টুলু, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোশাররফ হোসেন বাবু এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সুলতানা খন্দকার মনি।

বিশ্বনাথে ৪৮টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

বিশ্বনাথ (সিলেট) সংবাদদাতা সিলেটের বিশ্বনাথ উপজেলায় আটটি ইউনিয়নে ৭৪টি ভোট কেন্দে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪৮টি ভোট কেন্দ ঝুঁকিপূর্ণ হিসেবে রয়েছে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়। উপজেলার অতিরিক্ত নির্বাচনী কর্মকর্তা মো. খায়রুল আমিন এর সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, উপজেলার ৭৪টি ভোট কেন্দে র মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ৪৮ ভোট কেন্দ রয়েছে। এবারের নির্বাচনে উপজেলায় মোট ভোটার ১,৩২,২৬৫ জন। তার মধ্যে পুরুষ ভোটারা ৬৬,০৪৪ ও নারী ভোটার ৬৬,২২৫ জন। মোট পোলিং বুথ সংখ্যা ২৮৭টি রয়েছে।

কাউখালী আওয়ামী লীগে একক প্রার্থী

কাউখালী (রাঙ্গামাটি) সংবাদদাতা ১৫ মার্চ কাউখালী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের দলীয় একক চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপজেলার ফটিকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস,এম চৌধুরীর নাম ঘোষণা করেছে। বর্তমান কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ নেতা অংচা প্রু মারমাকে দল থেকে মনোনয়ন না দেয়ায় তিনি এবার উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করবেন না। কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যাজাই মারমা আসন্ন ১৫ মার্চ কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এস,এম চৌধুরীর একক প্রার্থিতার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাগাতিপাড়ায় ২ ভাইয়ের লড়াই

নাটোর প্রতিনিধি বাগাতিপাড়া উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে দুই ভাই প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্থানীয় আওয়ামী লীগ সমর্থিত শরিফুল ইসলাম (কাপ-পিরিচ) ও একই দলের বিদ্রোহী প্রার্থী শহিদুল ইসলাম বকুল (মোটর সাইকেল)। শরিফুল ইসলাম ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। তার আপন সহোদর শহিদুল ইসলাম বিগত উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। চেয়ারম্যান পদে অন্য প্রার্থীর মধ্যে আছেন বিএনপি সমর্থিত জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন হাফিজুর রহমান (দোয়াত-কলম)। একই দলের বিদ্রোহী প্রার্থী গোলাম মোস্তফা (ঘোড়া)।

নন্দীগ্রামে আওয়ামী লীগের

৪ নেতা বহিষ্কার

নন্দীগ্রাম (বগুড়া) সংবাদদাতা বগুড়া নন্দীগ্রাম উপজেলা দলীয় সিদ্ধান্ত না মেনে উপজেলা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানে অংশগ্রহণ করায় বগুড়া জেলা যুবলীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, সাবেক সাধারণ সম্পাদক এড.ইউনুস আলী মন্ডল, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুকুল মিয়া ও কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিককে গত ১৪ ফেব্রুয়ারি কেন্দ ীয় নির্দেশ মোতাবেক বগুড়া জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে দলীয় পদ থেকে ৪ জনকে বহিষ্কার করা হয়।

সুজানগরে নির্বাচন বিষয়ক

মতবিনিময়

সুজানগর (পাবনা) সংবাদদাতা ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাবনা সুজানগর উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করার লক্ষ্যে গত শনিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্বাচনবিষয়ক এক মতবিনিময় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা জেলা প্রশাসক কাজী আশরাফউদ্দিন। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আহমেদ ফিরোজ কবির ও পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান। উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন চেয়ারম্যান প্রার্থীর প্রতিনিধি আব্দুল কাদের রোকন, ইউনুছ আলী, ভাইস চেয়ারম্যান প্রার্থী বেগম সুফিয়া খানম শোভা ও আশরাফুল আলম ফরহাদ।

সৈয়দপুরে নির্বাচনী প্রচারণায় নারী কর্মী

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা নীলফামারীর সৈয়দপুর উপজেলা নির্বাচনের শেষ মুহূর্তে প্রার্থীর পক্ষে এখন বাড়ি গিয়ে লিফলেট বিতরণ চলছে। এ কাজে নিয়োজিত পুরুষ কর্মীদের পাশাপাশি নারী কর্মীদের তত্পরতা বৃদ্ধি পেয়েছে। প্রার্থীরা অনেক সময় মহিলা ভোটারদের সাথে সরাসরি কথা বলাসহ ভোট প্রার্থনা করতে না পারায় তাদের পক্ষে কথা এবং ভোট প্রার্থনা করতে নারী কর্মীদের নির্বাচনী মাঠে নামায়। নির্বাচনী মাঠে চেয়ারম্যান-২, ভাইস চেয়ারম্যান-৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-৫ জনসহ মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুমকিতে জমে উঠেছে প্রচারণা

দুমকি (পটুয়াখালী) সংবাদদাতা পটুয়াখালী দুমকি উপজেলা পরিষদ নির্বাচনের তারিখ পড়ার সাথে সাথে প্রার্থীরা এলাকা চষে বেড়াচ্ছে। ঘুম হারাম করে দিয়েছে প্রার্থীরা। উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের নাম বেশি আসলেও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নাম বেশি শোনা যাচ্ছে্ না। ইতিমধ্যে পটুয়াখালী জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী দুমকি উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমানকে চেয়ারম্যান পদে আমেনা খলিল মোঃ জাহিদুল ইসলামকে ভাইস চেয়ারম্যান পদে মনোনীত করায় বিদ্রোহ প্রার্থী হিসেবে সাবেক সভাপতি বাহাউদ্দিন বাহার প্রচারণা চালাচ্ছেন।

জগন্নাথপুর সম্ভাব্য প্রার্থীরা

প্রচার প্রচারণায় ব্যস্ত

জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন। নির্বাচনে প্রার্থী হতে এবং মনোনীত প্রার্থীদের সহযোগিতা করতে লন্ডন আমেরিকা ও মধ্যপ্রাচ্যে বসবাসকারী এ উপজেলার বাসিন্দারা দেশে আসতে শুরু করেছেন। সম্ভাব্য প্রার্থীদের ব্যানার পেষ্টুন ও পোষ্টারে চেয়ে গেছে বিভিন্ন দেয়াল। দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা দৌড়-ঝাপ শুরু করেছেন। উপজেলা নির্বাচনকে ঘিরে জগন্নাথপুর পৌর শহরসহ গ্রামে-গঞ্জের হাট-বাজারগুলোতে বিরাজ করছে উত্সবমুখর নির্বাচনী প্রচারণা। তবে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে সরকার দলীয় একাধিক সম্ভাব্য প্রার্থীর নাম শোনা গেলেও বিএনপিসহ অন্য দলের সম্ভাব্য প্রার্থীর সংখ্যা কম।

পটুয়াখালীতে আওয়ামী লীগে একক

বিএনপিতে একাধিক প্রার্থী

পটুয়াখালী প্রতিনিধি উপজেলা নির্বাচনকে সামনে রেখে পটুয়াখালী সদর উপজেলার সম্ভাব্য প্রার্থীরা এখন দারুণ ব্যস্ত সময় কাটাচ্ছেন। আওয়ামী লীগ ও বিএনপি দু'দলে একাধিক সম্ভাব্য প্রার্থী রয়েছেন। এই বড় দুই দলে একাধিক প্রার্থী থাকায় একক দলীয় প্রার্থী দিতে হিমসিম খাচ্ছেন শীর্ষ পর্যায়ের নেতারা। এদিকে, সম্ভাব্য প্রর্থীরা দলীয় সমর্থন পেতে উচ্চ পর্যায়ের নেতাদের সাথে লবিং, গ্রুপিং ও দেন-দরবার অব্যাহত রেখে চলেছেন। অপরদিকে, তাদের কেউ কেউ ইতিমধ্যে মাঠে নেমে পড়েছেন প্রচার-প্রচারণা ও গণসংযোগে। চেয়ারম্যান পদে এই দু'দলে ৭ জন সম্ভাব্য প্রার্থী রয়েছেন। তবে উভয় দল একক প্রার্থী দেয়ার জোর প্রচেষ্টা চালাচ্ছেন। স্বতন্ত্র কিংবা অন্য কোন দলের চেয়ারম্যান পদে প্রার্থী পরিলক্ষিত হচ্ছে না।

ফুলবাড়ীয়ায় আওয়ামী লীগ

বিএনপিতে একাধিক প্রার্থী

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা ১৫ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে ফুলবাড়ীয়ায় মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন, আলহাজ এডভোকেট আব্দুর রাজ্জাক, মফিজ উদ্দিন মন্ডল, আব্দুল মালেক সরকার, কেবিএম আমিনুল ইসলাম, খাইরুল রহুল আমীন, তাজুল ইসলাম বাবলু, এস এস সাইফুজ্জামান, আসাদুজ্জামান খোকন।

বিএনপি থেকে যারা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন, আনোয়ার হোসেন বাদশা, আশিকুল হক আশিক, চান মাহমুদ, কবীর হোসেন, সাইফুল ইসলাম বাদল, এডভোকেট আজিজুর রহমান,

জলঢাকায় চেয়ারম্যান প্রার্থী ৩ জন

জলঢাকা (নীলফামারী) সংবাদদাতা নীলফামারী জলঢাকায় আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ করে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ। কনকনে শীত উপেক্ষা করে প্রার্থীরা ছুটে বেড়াচ্ছে বিভিন্ন ইউনিয়নের ভোটারদের দ্বারে দ্বারে। জলঢাকা উপজেলাটির ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮ হাজার ৩১ ভোট। ৮৭টি কেন্দে ১৯ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনটিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন।

মতলবে চেয়ারম্যান

প্রার্থীর গণসংযোগ

মতলব উত্তর (চাঁদপুর) সংবাদদাতা ১ পৌরসভা ও ১৪ ইউনিয়ন নিয়ে গঠিত মতলব উত্তর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মনজুর আহমদ মঞ্জু ব্যাপক গণসংযোগ করেন। তিনি আনারস প্রতীক নিয়ে ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসাবে পরিচিত এই প্রার্থী শুক্রবার উপজেলার আমিরাবাদ বাজার, গৌরাঙ্গ বাজার, পাঁচআনি চৌরাস্তা বাজার, বৌ-বাজার, ছেংগারচর পৌর বাজার ও আশেপাশে এলাকা, উপজেলা কমপ্লেক্সের ঘনিয়ারপাড় এলাকা, জনতা বাজার, চরমাছুয়াসহ ব্যাপক অঞ্চলে সাধারণ মানুষ সাথে তিনি গণসংযোগ করেন।

শ্রীপুরে প্রার্থীর সমর্থকদের

মধ্যে সংঘর্ষ

শ্রীপুর (মাগুরা) সংবাদদাতা মাগুরা শ্রীপুর উপজেলা নির্বাচনে দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন উর রশীদ মুহিত ও বদরুল আলম হিরোর সমর্থকদের মধ্যে শুক্রবার সাচিলাপুর বাজারে দফায় দফায় সংঘর্ষে অন্তত ১০ জন আহত ও দু'টি মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় চেয়ারম্যান প্রার্থী বদরুল আলম হিরোর সমর্থকরা অপর প্রার্থী মুহিতের সমর্থকদের প্রায় দু'ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশের হস্তক্ষেপে তারা মুক্তি পায়।

কলমাকান্দায় চেয়ারম্যান

প্রার্থীর গণসংযোগ

কলমাকান্দা (নেত্রকোণা) সংবাদদাতা নেত্রকোণা কলমাকান্দা উপজেলায় আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক যুবলীগ নেতা ফজলুল হক বৃহস্পতিবার কর্মী-সমর্থকদের ২ শতাধিক মোটরসাইকেল বহর নিয়ে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের সাধারণ ভোটারদের সাথে গণসংযোগ এবং পথসভা করেছেন।

মধুখালীতে বিএনপি'র দু'গ্রুপে

ধাওয়া পাল্টা ধাওয়া

মধুখালী (ফরিদপুর) সংবাদদাতা শনিবার ফরিদপুরের মধুখালী উপজেলা বিএনপি'র দু'গ্রুপে মনোনয়ন জমাকে কেন্দ্র করে যুবদল ও বিএনপি'র মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়াসহ বিএনপি'র অফিসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। যুবদলের আহবায়ক আব্দুল আলিম মানিক উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন কমিশন অফিসে মনোনয়ন জমা দিতে যায়। এরই মধ্যে বিএনপি'র মাহবুবের নেতৃত্বে অফিসের নিচে থাকা কর্মীদের উপর লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা করে ও ইট পাটকেল ছুঁড়ে। পুলিশের হস্তক্ষেপে বিএনপি'র দু'গ্রুপ পুলিশের ধাওয়া খেয়ে পালিয়ে যায়। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা শেষে আব্দুল আলিম মানিক গ্রুপ পেট্রোল পাম্প এলাকায় আসা মাত্র বিএনপি'র অপর গ্রুপ পুনরায় হামলা করলে উত্তেজিত নেতা-কর্মীরা বিএনপি'র কার্যালয়ের চেয়ার-টেবিল ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

সাতক্ষীরায় দুই প্রার্থী আওয়ামী

লীগ থেকে বহিষ্কার

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা দলীয় নির্দেশ অমান্য করার অভিযোগে সাতক্ষীরার আশাশুনি ও শ্যামনগর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত দুই বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আশাশুনির বিদ্রোহী প্রার্থী সরদার হাফিজুর রহমান এবং শ্যামনগর উপজেলা নির্বাচনের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও গাবুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিউল আযম লেলিন। শুক্রবার সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম তাদের এ বহিষ্কারাদেশ প্রদান করেন।

তালায় চেয়ারম্যান পদে

বিএনপি'র একক প্রার্থী

সাতক্ষীরা প্রতিনিধি সাতক্ষীরা তালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার খুলনার একটি অভিজাত হোটেলে তালা উপজেলা নির্বাচনের প্রার্থী বাছাই সংক্রান্ত এক সভায় উপজেলা বিএনপি'র উপদেষ্টা ও জালালপুর ইউপি'র সাবেক চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলামকে চেয়ারম্যান পদে একক প্রার্থী ঘোষণা করেন বিএনপি।

তালা উপজেলা বিএনপি'র সভাপতি মৃনাল কান্তি রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ সফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি'র সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব।

হাটহাজারীতে বিএনপি প্রার্থীর পক্ষে

কেন্দ্রীয় নেতাদের গণসংযোগ

হাটহাজারী (চট্টগ্রাম) সংবাদদাতা উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামের হাটহাজারীতে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী মাহবুবুল আলম চৌধুরীর পক্ষে মাঠে নেমেছেন দলের কেন্দ্রীয় নেতারা। এদের মধ্যে রয়েছেন বিএনপি'র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দীন কাদের চৌধুরী, উপ-কোষাধ্যক্ষ এস এম ফজলুল হক প্রমুখ। শনিবার তারা বিএনপি প্রার্থীর পক্ষে হাটহাজারীর বিভিন্ন স্থানে দিনব্যাপী গণসংযোগ ও সভা-সমাবেশ করেন। উপজেলার বড়দীঘি পাড়, চৌধুরীহাট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা, চাড়িয়া, হাটহাজারী সদর, সরকারহাট, মহুরীহাট, নন্দীরহাট, মদনহাট, ইছাপুর ফয়জিয়া বাজার ও মির্জাপুর এলাকায় এসব সমাবেশ ও গণসংযোগ অনুষ্ঠিত হয়।

ফকিরহাটের চেয়ারম্যান

প্রার্থীর গণসংযোগ

ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যন প্রার্থী সরদার নিয়ামত হোসেন ও ভাইচ চেয়ারম্যান শেখ মিজানুর রহমানের গণসংযোগ অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলার পিলজংগ ইউনিয়নের পিলজংগ, সরদারপাড়া, নওয়াপাড়া মোড়, বলায়ের দোকান, কাটাখালী, শ্যামবাগাত, লখপুর, খাজুরা, বেতাগা, শুভদিয়া, ভাংগনপাড় বাজার, তেকাটিয়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

বিশ্বনাথে কাপ-পিরিচের

সমর্থনে উঠান বৈঠক

বিশ্বনাথ (সিলেট) সংবাদদাতা সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সুহেল আহমদ চৌধুরীর কাপ-পিরিচ প্রতীকের সমর্থনে শুক্রবার রাতে উপজেলার মুফতিরগাঁও গ্রামে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সমাজ সেবক শেখ মখদ্দুছ আলীর সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী সুহেল আহমদ চৌধুরী। তরুণ সংগঠক শেখ শিপন আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি'র যুগ্ম-সম্পাদক আবদুল হাই, দেওকলস ইউপি বিএনপি'র সভাপতি তাহিদ মিয়া চেয়ারম্যান, এলাকার বিশিষ্ট মুরব্বী শেখ আমির আলী, শেখ ফারুক আহমদ, লুত্ফুর রহমান, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক আলাল আহমদ।

আত্রাইয়ে আওয়ামী লীগের

বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

আত্রাই (নওগাঁ) সংবাদদাতা নওগাঁ আত্রাইয়ে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী শ্রী বিথীন্দ্রনাথ সাহাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল লিখিতভাবে স্থানীয় সাংবাদিকদের জানান, দলীয় নির্দেশ অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় আত্রাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিথীন্দ্রনাথ সাহাকে তার দলীয় পদবী ও প্রাথমিক সদস্যপদ থেকে দলের সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী বহিষ্কার করা হয়েছে।

নকলায় প্রচারণায়

মাঠ সরগরম

নকলা (শেরপুর) সংবাদদাতা পরপর চার ধাপের নির্বাচনী তফসিলে নকলা উপজেলা পরিষদে নির্বাচন ঘোষিত না হলেও পরবর্তী ধাপে এ উপজেলার তফসিল ঘোষণা হচ্ছে এতে সন্দেহ নেই। শেরপুর জেলার ৫টি উপজেলার মধ্যে সদরসহ চারটিতে নির্বাচনী তফসিল ইতিমধ্যে ঘোষিত হয়েছে। পার্শ্ববর্তী উপজেলাগুলোর নির্বাচনী প্রচারণার আমেজ নকলা উপজেলাতেও পুরোদমে ছড়িয়ে পড়েছে। সম্ভাব্য প্রার্থীরা একদিকে দলীয় সমর্থন আদায়ের জন্য চেষ্টা তদবির ও লবিং চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে ভোটারদের কাছেও আগাম প্রচারণার কাজেও ইতিমধ্যে নির্ঘুম রাত কাটাচ্ছেন, লিফলেট পোস্টার, ডিজিটাল ব্যানার ও প্রচারপত্র বিলির মাধ্যমে ভোটারদের মাঝে সাড়া জাগানোর চেষ্টা চালাচ্ছেন।

সোনাতলায় প্রতিদ্বন্দ্বিতায়

দুই চেয়ারম্যান প্রার্থী

সোনাতলা (বগুড়া) সংবাদদাতা ১৯ ফেব্রুয়ারি বগুড়া সোনাতলা উপজেলা পরিষদ নির্বাচন। চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও দলীয় সিদ্ধান্তে শেষ পর্যন্ত মাত্র দুইজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় লড়ছেন। একজন হলেন উপজেলা বিএনপি'র সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম আহসানুল তৈয়ব জাকির (মোটরসাইকেল) ও অপরজন (প্রার্থী) হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মোঃ জিয়াউল করিম শ্যাম্পো (আনারস)। গতবারের নির্বাচনে এই দুই জনসহ মোট ৬জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

কসবায় জাপা প্রার্থীর গণসংযোগ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা জাতীয় পার্টির মনোনীত কসবা উপজেলা চেয়ারম্যান প্রার্থী তারেক এ আদেল শনিবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনগণের সাথে কুশল বিনিময় করেন এবং পথসভায় মিলিত হন। এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, জেলা কমিটির নেতা মো. দেলোয়ার হোসেন দিলু, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো: মনির হোসেন মনির, কসবা পশ্চিম ইউপি চেয়ারম্যান মো: জহিরুল হক খান, পৌর কাউন্সিলর মো: কামাল উদ্দিন সরকার, উপজেলা জাতীয় যুবসংহতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন, জাপা নেতা শওকত রেজা রতন, তপন ভৌমিক, মো. আবদুর রউফ, হুমায়ন কবির এলান, হুমায়ুন কবিরসহ দলীয় নেতা-কর্মীগণ সঙ্গে ছিলেন।

বরিশালের দু' উপজেলায়

৭৫ ভাগ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

বরিশাল অফিস প্রথম দফায় ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া বাকেরগঞ্জ ও গৌরনদী উপজেলার নির্বাচনে ১শ' ৩৯টি কেন্দ্রের মধ্যে ৮৯টি ঝুঁকিপূর্ণ। এরমধ্যে ৬৬টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এসব কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ। জেলা নির্বাচন অফিসারের দেয়া তথ্য অনুযায়ী বাকেরগঞ্জ উপজেলার ৯৪টি কেন্দ্রের মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ৩৮টি, ঝুঁকিপূর্ণ ৬টি ও ৫০টি কেন্দ্র সাধারণ আওতায় রয়েছে। গৌরনদী উপজেলার ৪৫টি কেন্দ্রের সবকটি ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এরমধ্যে ২৮টি অধিক ঝুঁকিপূর্ণ এবং ১৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণের তালিকায় রয়েছে।

কাঠালিয়া বিএনপিতে একক প্রার্থী

আওয়ামী লীগে একাধিক

কাঠালিয়া (ঝালকাঠি) সংবাদদাতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কাঠালিয়ায় বিএনপি'র চেয়ারম্যান পদে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে শনিবার বাসস্ট্যান্ড দলীয় কার্যালয়ে জাকির হোসেন কিসলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম নুপুর। বক্তব্য রাখেন, চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী প্রার্থী রফিকুল ইসলাম মিরন সিকদার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জালা্লুর রহমান আকন, সাবির আহম্মেদ। এদিকে জাতীয় পার্টি জেপি'র একক প্রার্থী এ্যাডভোকেট এনামুল ইসলাম রুবেল গণসংযোগ ও প্রচারণা মাঠে ব্যস্ত থাকলেও ক্ষমতাসীন আওয়ামী লীগে রয়েছেন একাধিক চেয়ারম্যান প্রার্থী। এরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফারুক সিকদার, জেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট আঃ জলিল হাওলাদার ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সচিব মোঃ তরুণ সিকদার।

সৈয়দপুরে মোবাইল ফোনে ভোট প্রার্থনা

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা নীলফামারী সৈয়দপুর উপজেলা পরিষদের নির্বাচন প্রথম দফায় আগামী ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসায় ভোটারদের পক্ষে টানতে নানামুখী কৌশল প্রয়োগ করা হচ্ছে। প্রার্থীর পক্ষে লিফলেট, মাইকিং, ভোটের গান, পথসভার সঙ্গে ডিজিটাল প্রচারণাও যোগ হয়েছে। এক্ষেত্রে মোবাইল ফোন প্রচারের মোক্ষম অস্ত্র হয়ে উঠেছে। উপজেলার বোতলাগাড়ির পোড়ারহাটে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাওয়াদুল হক সরকারের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। সভায় বিশিষ্টজনরা বক্তব্য রাখেন। এ সভায় প্রার্থীর পক্ষে সমর্থন জানিয়ে মোবাইল ফোনে বক্তব্য দেন জাপা নেতা বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান বলেছেন, 'আল-কায়েদার সঙ্গে জামায়াত-শিবিরের কোন সম্পর্ক নেই'। আপনিও কি তাই মনে করেন?
4 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২১
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :