The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৪, ৫ ফাল্গুন ১৪২০, ১৬ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ ১৩ রানে হারল বাংলাদেশ | নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১০৬ জন | আল-কায়েদার ভিডিও বার্তার সঙ্গে বিএনপির যোগসূত্র নেই: মির্জা ফখরুল | চট্টগ্রামের অপহৃত স্বর্ণ ব্যবসায়ী উদ্ধার

হ লি উ ড ..................................

অভিনয়েও অতিমানবী

মীর রায়হান মাসুদ

হলিউডে বেলা নামে অধিক পরিচিত, ট্যুয়াইলাইট খ্যাত অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট। ১৯৯০ সালের এপ্রিলে জন্ম নেয় ক্রিস্টেন। জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসে। তার বাবা জন স্টুয়ার্ট ছিলেন একজন মঞ্চ ব্যবস্থাপক ও টেলিভিশন প্রযোজক। তিনি ফক্স ব্রডকাস্টিং কর্পোরেশনের জন্য কাজ করতেন। স্টুয়ার্টের মা, জুলস মান-স্টুয়ার্ট পেশায় ছিলেন একজন চিত্রনাট্য সুপারভাইজার। তার জন্ম অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মারুচিডোরে। ক্যামেরন স্টুয়ার্ট নামের ক্রিস্টনের একটি বড় ভাই রয়েছে। সপ্তম শ্রেণি পর্যন্ত স্টুয়ার্ট স্কুলে পড়াশোনা করতেন। এরপর হাই স্কুল পর্যন্ত তিনি স্কুল ছেড়ে আলাদাভাবে পড়াশোনা চালিয়ে গিয়েছিলেন।

ক্রিস্টেনের পরিবারের সবাই মূলত ক্যামেরার পেছনে কাজ করতো। তাই তারও লক্ষ্য ছিল এমন কিছু। সে কখনো অভিনেত্রী হবে সেটা ভাবেনি। ক্রিস্টেন বলেন, 'ছোটবেলা থেকেই নিজের অটোগ্রাফ অনুশীলন করতাম কারণ আমি কলম খুব পছন্দ করতাম। কিন্তু কখনো বিখ্যাত হবার চিন্তা-ভাবনা ছিল না। কখনো কল্পনা করিনি যে অভিনয় আমার দ্বারা সম্ভব হবে। ক্রিস্টেন আট বছর বয়সে প্রথম অভিনয় করে তার স্কুলের ক্রিসমাস অনুষ্ঠানে। এরপর ডিজনি চ্যানেলের দ্য থার্টিনথ ইয়ার নামের একটি চলচ্চিত্রে নির্বাক চরিত্রে অভিনয় করেন। পরে দ্য সেফটি অব অবজেক্টস ও প্যানিক রুম চলচ্চিত্রে অভিনয় করেন ক্রিস্টেন। ২০০৩ সালে কোল্ড ক্রিক ম্যানরের জন্য সেরা যুব অভিনেত্রীর এওয়ার্ড পায় ক্রিস্টেন।

২০০৪ সালে ক্রিস্টেন আন্ডারটো নামের একটি সিনেমাতে অভিনয় করে যেখানে সে মুখ্য চরিত্রে ছিল। এরপর থেকে সব চলচ্চিত্রেই ক্রিস্টেন মুখ্য নারী চরিত্রে অভিনয় করা শুরু করেন। বেশ কঠিন চরিত্রে অভিনয় করা শুরু করে সেই বয়স থেকেই। ২০০৫ সালে জাথুরা নামের একটা চলচ্চিত্রে দুইটি ছোট ভাইয়ের দায়িত্বজ্ঞানহীন বড় বোন হিসেবে অভিনয় করে বেশ সুনাম অর্জন করে ক্রিস্টেন। ২০০৬ সালে ক্রিস্টেন ফিয়ার্স পিপল নামের চলচ্চিত্রে অভিনয় করে। এরপরই দ্য মেসেঞ্জার নামের একটি অতিপ্রাকৃত ছবিতে অভিনয় করেন ক্রিস্টেন। ২০০৭ সালে স্টিফেন মেয়ারের গল্প অবলম্বনে কাল্পনিক ভ্যাম্পায়ার চরিত্র নিয়ে গড়া চলচ্চিত্র ট্যুয়াইলাইটে ক্রিস্টেনকে ইসাবেলা বেলা সোয়ানের চরিত্রে অভিনয় করানো হয়। এটি ছিল ক্রিস্টেনের অভিনয় জীবনের বিশেষ একটা মোড়। ২০০৮ সালে এই চলচ্চিত্রটি মুক্তি পায়। সমালোচকেরা এই সিনেমার বেলা চরিত্রের ব্যাপক প্রশংসা করেন। এই সিরিজের আরো চারটি সিনেমায় অভিনয় করেন ক্রিস্টেন। এছাড়া ২০১২ সালে স্নো হোয়াইট এন্ড দ্য হান্টসম্যান চলচ্চিত্রের স্নো হোয়াইট চরিত্রে অভিনয় করেন ক্রিস্টেন। পরে অন দ্য রোড ও ক্যাম্প এক্স চলচ্চিত্রে অভিনয় করে চলচ্চিত্র জগতে সাড়া জাগায় ক্রিস্টেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান বলেছেন, 'আল-কায়েদার সঙ্গে জামায়াত-শিবিরের কোন সম্পর্ক নেই'। আপনিও কি তাই মনে করেন?
3 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৩
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:২৯
এশা৭:৪৪
সূর্যোদয় - ৫:৩৭সূর্যাস্ত - ০৬:২৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :