The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৩, ৯ ফাল্গুন ১৪১৯, ১০ রবিউস সানি ১৪৩৪
সর্বশেষ সংবাদ নূহাশ পল্লীতে ডাকাত সন্দেহে গণপিটুনিতে ৯ জন আহত | ২৬ মার্চের মধ্যে জামায়াত নিষিদ্ধের প্রক্রিয়া শুরুর আলটিমেটাম: শাহবাগের গণজাগরণ মঞ্চ | মহাসমাবেশে কর্মসূচির ঘোষণার মধ্য দিয়ে শেষ হলো শাহবাগের লাগাতার অবস্থান কর্মসূচি | সৈয়দ আশরাফুল রাজনৈতিক শিষ্ঠাচারবিবর্জিত কথা বলেছেন: মির্জা ফখরুল | বরিশাল-ভোলা মহাসড়কে বাস খাদে পড়ে ৫ জন নিহত | আজ মহান অমর একুশে | বিশ্বের বিভিন্ন দেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস | কিশোরগঞ্জে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষ | ঝিনাইদহের মহেশপুরে জামায়াত-আওয়ামী লীগ সংঘর্ষে ১৫ জন আহত

নোয়াখালীতে এসিড নিক্ষেপের চাঞ্চল্যকর মামলায় ৬ জনের যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী জেলা ও দায়রা জজ এবং এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আশরাফ হোসেনের আদালত মাদ্রাসা ছাত্রী ফারহানা আক্তারের উপর এসিড নিক্ষেপ মামলায় ৭জন আসামির মধ্যে ৬ জনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ২ বছর কারাদণ্ডের আদেশ প্রদান করেছে। মঙ্গলবার আদালত এ রায় দিয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন ইয়াছিন আরাফাত সজীব, বিহারি শরীফ, গিয়াসউদ্দিন রাজু, শাজাহান সুনাম, মাহমুদ ও পারভেজ। আসামি খলিলুর রহমান এমরানকে বেকসুর খালাস দেয়া হয়।

২০১০ সালে ১৬ জুন ভোরে নোয়াখালী পৌরসভার ৯নং ওয়ার্ডের মতিপুর গ্রামে ইতালি প্রবাসী সৌরভ হোসেনের ঘরের সিঁদ কেটে ভিতরে ঢুকে তার কন্যা স্থানীয় মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্রী ঘুমন্ত ফারহানাকে সাজাপ্রাপ্ত বখাটে যুবকরা এসিড নিক্ষেপ করলে তার মুখমন্ডল, ডান চোখের অংশ, গলা ও বুক ঝলসে যায়। তার বড়বোন রৌশন আক্তার ও শিশুপুত্র মাসুমের শরীরের বিভিন্ন অংশ এসিডে পুড়ে যায়। সুধারাম থানায় মামলা হলে তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান ৭ জন কে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। উল্লেখ্য, এই মামলার সাজাপ্রাপ্ত ৬ আসামি আদালত থেকে জামিন প্রাপ্তির পর ২০১২ সালের ৩০ এপ্রিল একই কায়দায় ফারহানাদের ঘরে ঢুকে তার অপর বড় বোন নোয়াখালী সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ঘুমন্ত সেলিনা আক্তারকে এসিড নিক্ষেপ করলে তার মুখমন্ডল ও শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। এই ঘটনায় তার মা মাজেদা বেগম বাদি হয়ে তাদের বিরুদ্ধে থানায় মামলা করলে তদন্ত শেষে মামলা তদন্তকারী কর্মকর্তা চার্জশিট দাখিল করেন। এই মামলাও একই আদালতে বিচারাধীন রয়েছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
রাজনৈতিক দল নিষিদ্ধের চেয়ে রাজনৈতিকভাবে মোকাবিলা করা শ্রেয়—ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?
8 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২১
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :