The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০১৪, ৯ ফাল্গুন ১৪২০, ২০ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ নাটোরে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৩ | শাহ আমানতে সাড়ে ১০ কেজি সোনা আটক | একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

জাতীয় লিগ

ডাবল সেঞ্চুরির অপেক্ষায় আব্দুল মজিদ

স্পোর্টস রিপোর্টার

আগের রাউন্ডেই ডাবল সেঞ্চুরি করেছিলেন ঢাকা মেট্রোর আসিফ আহমেদ রাতুল। তার দেখানো রাস্তায় হাঁটছেন আরও এক ব্যাটসম্যান। ১৫ তম জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে ডাবল সেঞ্চুরির পথে আছেন ঢাকা বিভাগের আব্দুল মজিদ।

বিকেএসপির চার নম্বর মাঠে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে রাজশাহী বিভাগের বিপক্ষে প্রথম দিন শেষে এক উইকেটে ৩৪০ রান করেছে ঢাকা বিভাগ। ওপেনার আব্দুল মজিদ ১৫৫ রানে অপরাজিত আছেন। তার ইনিংসে ছিল ২০টি চার ও একটি ছক্কার মার। এছাড়া আরেক ওপেনার রনি তালুকদারও করেছেন ১০৩ রান। অপরদিকে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে খেলতে নামা তৈয়বুর পারভেজ অপরাজিত আছেন ৬৫ রানে।

এই একটি ম্যাচ বাদ দিলে দিনের বাকি তিনটি ম্যাচে রাজত্ব করেছেন বোলাররা। সিলেটে চারটি করে উইকেট পেয়েছেন ডলার মাহমুদ ও রাজিবুল ইসলাম। চট্টগ্রামে স্বাগতিক দলের মেহেদি হাসান রানা পেয়েছেন তিনটি উইকেট। বগুড়ায় ঢাকা মেট্রোর আজিম নিয়েছেন তিনটি উইকেট।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে অল আউট হবার আগে ২৪০ রান করে রংপুর। সর্বোচ্চ ৭২ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষ। আজিম ছাড়াও সৈকত আলী ও ইলিয়াস সানি দুটি করে উইকেট নেন। এছাড়া একটি উইকেট পান আসিফ আহমেদ রাতুল। জবাবে কোন উইকেট না হারিয়ে ১২ রান করেছে ঢাকা মেট্রো।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৯৭ রানে অল আউট হয়েছে বরিশাল। শাহীন হোসেন ৬৬ রানে অপরাজিত ছিলেন। রানা ছাড়াও দুটি করে উইকেট পান মনিরুজ্জামান ও ইয়াসিন আরাফাত। জবাবে তিন উইকেট হারিয়ে ৯০ রান সংগ্রহ করেছে স্বাগতিক চট্টগ্রাম।

এদিকে খুলনার বিরুদ্ধে সিলেটে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। মাত্র ৫০ ওভার চার বলে অল আউট হবার আগে করে মাত্র ১২৩ রান। সর্বোচ্চ ৪৮ রান আসে রাজিন সালেহ'র ব্যাট থেকে।

খুলনা জবাবে চার উইকেট হারিয়ে ১৫০ রান করে । সর্বোচ্চ ৫৩ রান করেন উইকেট রক্ষক ব্যাটসম্যান মিথুন আলী। এছাড়া ৪১ রানে অপরাজিত আছেন তুষার ইমরান। দুটি উইকেট নিয়েছেন নাবিল সামাদ।

খুলনা বিভাগ বনাম সিলেট বিভাগ

সিলেট প্রথম ইনিংস: ১২৩/১০ (রাজিন ৪৮, সায়েম ৩৩; ডলার ৪/১৪, রবিউল ৪/২০)।

খুলনা প্রথম ইনিংস: ১৫০/৪ (মিথুন ৫৩, তুষার ৪১*, জিয়া ২৬, ইমরুল ২০; নাবিল ২/৩৯, নাজমুল ১/২৩, এনামুল জুনিয়র ১/৫৪)।

ঢাকা বিভাগ বনাম রাজশাহী বিভাগ

ঢাকা প্রথম ইনিংস: ৩৪০/১ (মজিদ ১৫৫*, রনি ১০৩, পারভেজ ৬৫*; ফরহাদ ১/৪২)।

রংপুর বিভাগ বনাম ঢাকা মহানগর

রংপুর প্রথম ইনিংস: ২৪০/১০ (ধীমান ৭২, তানভীর ৩৮, সোহরাওয়ার্দী ২৭; আজীম ৩/৪৪, সৈকত ২/৩৩, ইলয়াস ২/৫৭)

ঢাকা মহানগর প্রথম ইনিংস: ১২/১ (ইলিয়াস ১১, সৈকত অপরাজিত ১; শুভাশিস ১/০)।

বরিশাল বিভাগ বনাম চট্রগ্রাম বিভাগ

বরিশাল প্রথম ইনিংস: ১৯৭/১০ (শাহিন ৬৬*, কবির ৩৩, মানিক ৩৩; মেহেদী ৩/২৪, মনিরুজ্জামান ২/৩২, ইয়াসিন ২/৩৪)।

চট্রগ্রাম প্রথম ইনিংস: ৯০/৩ (ইরফান অপরাজিত ৩১, ফয়সাল অপরাজিত ২১; ইসলামুল ২/২৯, মনির ১/১৪)|

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, 'উপজেলা নির্বাচনে বিজয়ী হয়ে বিএনপি প্রমাণ করেছে শেখ হাসিনার অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব।' আপনিও কি তাই মনে করেন?
8 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ২০
ফজর৪:১৪
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৫
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:২০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :