The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০১৪, ৯ ফাল্গুন ১৪২০, ২০ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ নাটোরে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৩ | শাহ আমানতে সাড়ে ১০ কেজি সোনা আটক | একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

উপজেলার ভোটে প্রমাণ হল এ সরকার অবৈধ

------- ফখরুল

ইত্তেফাক রিপোর্ট

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, উপজেলা নির্বাচনে ভোটের মাধ্যমে জনগণ কিছুটা হলেও বুঝিয়ে দিল যে, বর্তমান সরকার অবৈধ। আর প্রশাসনকে ব্যবহার না করলে আওয়ামী লীগ একটি উপজেলায়ও জয়ী হতো না। বাকি উপজেলা নিবাচনেও জনগণ ভুল করবে না। মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জাতীয় নির্বাচনে সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অবৈধ সরকার গঠন করেছে। উপজেলা নির্বাচনে কারচুপির অভিযোগ করে তিনি বলেন, বিএনপি সমর্থিত প্রার্থীরা অভিযোগ করলেও প্রশাসন সরকারের নির্দেশে কোনো ব্যবস্থা নেয়নি। তৃণমূল নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, উপজেলা নির্বাচনে বেশি জয়লাভ হলেও খুশি হওয়ার কিছু নেই। গণতন্ত্র রক্ষার জন্য খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনে ঝাঁপিয়ে পড়া ছাড়া নেতা-কর্মীদের আত্মতৃপ্তি থাকতে পারে না। আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, দলের ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়নুল আবদিন ফারুক, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এদিকে গতকাল জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তৃণমূল দল আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আ.স.ম হান্নান শাহ বলেছেন, উপজেলা নির্বাচনে ক্ষমতাসীনরা প্রশাসন ও পেশী শক্তির ব্যবহার না করলে ১০টি চেয়ারম্যান পদেও জয়ী হতে পারত না। তার মতে, প্রথম পর্বের ভোটে বিএনপি সমর্থিত প্রার্থীদের এগিয়ে থাকাই সরকারের 'জনবিচ্ছিন্নতার' প্রমাণ। সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে বিএনপির ঢাকা মহানগর কমিটি পুনর্গঠন করা হবে বলে উল্লেখ করে হান্নান শাহ বলেন, ৫ জানুয়ারির নির্বাচন বর্জনের আন্দোলনে সারাদেশে তৃণমূল নেতারা আন্দোলন করেছে। কিন্তু ঢাকা মহানগরের নেতা-কর্মীদের মাঠে দেখা যায়নি। তাই তৃণমূলদের নিয়ে অতিদ্রুত মহানগর কমিটি পুনর্গঠন করা হবে। জাতীয়তাবাদী তৃণমূল দলের সভাপতি মো.হানিফের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম আজাদ প্রমুখ।

অন্যদিকে বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানের মুক্তির দাবিতে গতকাল সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে জেলা যুবদল।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, 'উপজেলা নির্বাচনে বিজয়ী হয়ে বিএনপি প্রমাণ করেছে শেখ হাসিনার অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব।' আপনিও কি তাই মনে করেন?
6 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৩
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :