The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০১৪, ৯ ফাল্গুন ১৪২০, ২০ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ নাটোরে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৩ | শাহ আমানতে সাড়ে ১০ কেজি সোনা আটক | একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

রাজীব গান্ধীর ঘাতকদের মুক্তির সিদ্ধান্ত সুপ্রিম কোর্টে স্থগিত

নয়াদিল্লি প্রতিনিধি

ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যাকাণ্ডে জড়িত সাতজনের মুক্তি দেয়ার ব্যাপারে তামিলনাড়ু রাজ্য সরকারের সিদ্ধান্ত স্থগিত করে দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। কেন্দ্রীয় সরকারের আবেদনের পর আদালত এই সিদ্ধান্তে এসেছে।

সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তের পর প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেন, তামিলনাডু সরকারের এই সিদ্ধান্ত আইনতও সমর্থনযোগ্য নয়। রাজীব গান্ধীর হত্যাকাণ্ড ভারতের অন্তরাত্মায় আঘাত হেনেছিল। কোন সরকার কিংবা দলেরই উচিত হবে না সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে নমনীয় হওয়া। গত মঙ্গলবার ভারতের সর্বোচ্চ আদালতের রায়ে তিন আসামি শান্তন, পেরারিবালন ও মুরুগনের মৃত্যুদণ্ড রহিত করা হয়। এর একদিন পর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা ঘোষণা দেন, রাজীব হত্যাকাণ্ডে জড়িত সাতজনের মুক্তি দেয়া হবে। এ বিষয়ে তিন দিনের মধ্যে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত চান তিনি।

তবে ক্ষমতাসীন কংগ্রেস এ ঘোষণায় তীব্র আপত্তি জানিয়েছে। দলটির ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী বলেন, তামিলনাড়ু সরকারের সিদ্ধান্তে আমি মর্মাহত। আমি ব্যক্তিগতভাবে মৃত্যুদণ্ডের বিরুদ্ধে। কিন্তু একজন প্রধানমন্ত্রীর হত্যাকারীরা যদি মুক্তি পায় তাহলে কীভাবে সাধারণ মানুষ ন্যায় বিচারের আশা করবে।

উল্লেখ্য, ১৯৯১ সালের ২১ মে তামিলনাড়ুতে নির্বাচনী প্রচারণার সময় আত্মঘাতী বোমা হামলায় নিহত হন কংগ্রেস নেতা রাজীব গান্ধী। ওই ঘটনায় শ্রীলঙ্কার তামিল টাইগারদের সাত সদস্য শান্তন, পেরারিবালন, মুরুগন, নলিনী, রবার্ট পায়াস, জয়কুমার এবং রবিচন্দ্রনকে দোষী সাব্যস্ত করে শাস্তি দেয়া হয়। ১৯৯৮ সালে তিন আসামি শান্তন, পেরারিবালন ও মুরুগনকে মৃত্যুদণ্ড দেয় আদালত।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, 'উপজেলা নির্বাচনে বিজয়ী হয়ে বিএনপি প্রমাণ করেছে শেখ হাসিনার অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব।' আপনিও কি তাই মনে করেন?
9 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ৩০
ফজর৪:৪৭
যোহর১১:৪৩
আসর৩:৪৪
মাগরিব৫:২৪
এশা৬:৩৮
সূর্যোদয় - ৬:০৪সূর্যাস্ত - ০৫:১৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :