The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৩, ১১ ফাল্গুন ১৪১৯, ১২ রবিউস সানি ১৪৩৪
সর্বশেষ সংবাদ ধর্ম নিয়ে কাউকে খেলতে দেয়া হবে না : প্রধানমন্ত্রী | খুলনায় ট্রেনের ধাক্কায় ট্রাকের দুই শ্রমিক নিহত | কুমিল্লা, ফরিদপুর ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ | ইসলামী ১২ দল চট্টগ্রামে সোমবারের হরতাল প্রত্যাহার করেছে | চট্টগ্রাম তাণ্ডবে মামলা: ২৩ নামসহ সাড়ে তিন হাজার আসামি | আগারগাঁও ইসলামী ব্যাংকের বুথ ভাংচুর | নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় কার্য়ালয়ে হামলা ভাংচুর | ইসলামী দলগুলোর ডাকা হরতালে বিএনপির সমর্থন | ২৬ মার্চের আগেই জামায়াত নিষিদ্ধের প্রক্রিয়া শুরু হবে : আইনমন্ত্রী | রাতে মাঠে নামছে বিজিবি | আমার দেশ পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে পাঁচ মামলা | পাবনায় পিকেটার-পুলিশ সংঘর্ষ, নিহত ২ | রবিবারের এসএসসি পরীক্ষা শুক্রবার ৯টায় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি

চেন্নাই টেস্ট

অশ্বিন ও ক্লার্কের দিন

স্পোর্টস ডেস্ক

রান ১৫৩; পাঁচ উইকেট নেই সফরকারী অস্ট্রেলিয়ার। পাঁচটি উইকেটই নিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন। দিন শেষে অজিদের স্কোর সাত উইকেটে ৩১৬। ১০৩ রান করে অপরাজিত আছেন অধিনায়ক মাইকেল ক্লার্ক। দিনের নায়ক খুঁজতে তাই খুব বেশি বেগ পেতে হয় না।

চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাইকেল ক্লার্ক। দুই ওপেনার এড কাওয়ান ও ডেভিড ওয়ার্নার ৬৪ রান যোগ করার পরই শুরু হয় আসল বিপদ। ম্যাচের মোড় ঘুরিয়ে দেন রবীচন্দ্রন অশ্বিন। টানা পাঁচটি ইউকেট নিয়ে অস্ট্রেলিয়াকে কাঁপিয়ে দেন এই ডান হাতি অফব্রেক বোলার।

তৃতীয় উইকেট জুটিতে ৫৪ রান যোগ করেন ওয়ার্নার ও ওয়াটসন। ২৮ রান করে ওয়াটসন ফিরে যাওয়ার পর মাঠে নামেন ক্লার্ক। দলের রান তখন ১২৬। এর পাঁচ রান বাদেই ৫৯ রান করে সাজঘরের পথে হাঁটেন ওয়ার্নার। ১৫৩ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় অজিরা।

ম্যাচের এই অবস্থা থেকে ঘুরে দাঁড়ায় ক্লার্ক বাহিনী। উদ্বোধনী ম্যাচ খেলতে নামা মোইজেস হেনরিক্সকে সাথে নিয়ে গড়েন ১৫১ রানের জুটি।

তবে উইকেট সেট হবার পর কিছুটা মারমুখী হন ক্লার্ক ও হেনরিক্স। ফলে দু'জনই পেয়ে যান হাফ-সেঞ্চুরির স্বাদ। সেই সাথে দলের স্কোর বড় সংগ্রহের পথে টেনে নিয়ে যান তারা। এই জুটি ভাঙ্গতে চিন্তার ভাঁজ পড়ে যায় ধোনির কপালে। অবশেষে আবারও দলের ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হন অশ্বিন। হেনরিক্সকে ব্যক্তিগত ৬৮ রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ১৫১ রানের জুটি ভাঙ্গেন অশ্বিন।

হেনরিক্সের বিদায়ের পরপরই আউট হন মিশেল স্টার্ক। নামের পাশে ৩ রান রেখে রবীন্দ্র জাদেজার শিকার হন স্টার্ক। তবে অন্যপ্রান্তে দমে যাননি ক্লার্ক। দিনের শেষভাগে ঠিকই টেস্ট ক্যারিয়ারের ২৩তম সেঞ্চুরি তুলে নেন অসি দলপতি। ভারতের বিপক্ষে ষষ্ঠ সেঞ্চুরি তুলে শেষপর্যন্ত ১০৩ রানে অপরাজিত থাকেন ক্লার্ক। তার সঙ্গী পিটার সিডল অপরাজিত ছিলেন ১ রানে। ভারতের পক্ষে ৮৮ রানে ৬ উইকেট নিয়েছেন অশ্বিন এবং ৫৬ রানে ১ উইকেট শিকার করেন জাদেজা। টেস্ট ক্যারিয়ারের শততম ম্যাচ খেলতে নামা হরভজন ছিলেন উইকেটশূন্য। ১৯ ওভার বল করে ৭১ রান দিয়েছেন তিনি। ভারতের ২৭৬তম খেলোয়াড় হিসেবে টেস্ট অভিষেক হয়েছে পেসার ভুবেনশ্বর কুমারের। প্রথম দিনে তিনিও ছিলেন উইকেটশূন্য।

স্কো



কা

র্ড

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস

এড কাওয়ান স্ট্যাম্পড ব অশ্বিন ২৯

ডেভিড ওয়ার্নার এলবিডব্লিউ ব অশ্বিন ৫৯

ফিলিপ হিউজ ব অশ্বিন ৬

শেন ওয়াটসন এলবিডব্লিউ ্ অশ্বিন ২৮

মাইকেল ক্লার্ক অপরাজিত ১০৩

ম্যাথু ওয়েড এলবিডব্লিউ ব অশ্বিন ১২

মোইজেস হেনরিক্স এলবিডব্লিউ ব অশ্বিন ৬৮

মশেল স্টার্ক ব জাদেজা ৩

পিটার সিডল অপরাজিত ১

অতিরিক্ত (লে বা-৭) ৭

মোট (৭ উইকেট, ৯৫ ওভার) ৩১৬

উইকেট পতন : ১/৬৪ (কাওয়ান), ২/৭২ (হিউজ), ৩/১২৬ (ওয়াটসন), ৪/১৩১ (ওয়ার্নার), ৫/১৫৩ (ওয়েড), ৬/৩০৪ (হেনরিক্স), ৭/৩০৭ (স্টার্ক)।

বোলিং :ভুবনেশ্বর কুমার ১১-১-৪৮-০, ইশান্ত শর্মা ১১-২-৪৬-০, হরভজন সিং ১৯-১-৭১-০, রবীচন্দ্রন অশ্বিন ৩০-৫-৮৮-৬, রবীন্দ্র জাদেজা ২৪-৫-৫৬-১। - বাসস/এএফপি

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিরোধী দলীয় নেত্রী সম্পর্কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের বক্তব্য রাজনৈতিক শিষ্টাচারবর্জিত। বিএনপি নেতা মির্জা ফখরুলের এই অভিযোগ যৌক্তিক বলে মনে করেন?
4 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৮
ফজর৪:৩৪
যোহর১১:৫০
আসর৪:০৯
মাগরিব৫:৫২
এশা৭:০৫
সূর্যোদয় - ৫:৪৯সূর্যাস্ত - ০৫:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :