The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ০৩ মার্চ ২০১৪, ১৯ ফাল্গুন ১৪২০, ০১ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ প্রাণনাশের হুমকিতেও লাভ হবে না: রিজভী | এশিয়া কাপ: আফগানিস্তানের বিরুদ্ধে ১২৯ রানের জয় পেল শ্রীলঙ্কা | পাকিস্তানে আদালতে হামলা, বিচারকসহ নিহত ১১

সুধির আছেন জলিল নেই

উপমহাদেশে এখন ক্রিকেট হচ্ছে সবচেয়ে আকর্ষনীয় খেলা। যার ধারে কাছেও নেই অন্য খেলাগুলো। আর খেলাটির এই তুঙ্গতস্পর্শী জনপ্রিয়তার পেছনে বিপুল অবদান আছে দর্শকদেরও। তবে দর্শকদের মধ্যেও রয়েছেন আইকন। তারকা দর্শকও বলা যায় তাদের। যেমন পাকিস্তানের চৌধুরী আবদুল জলিল। যিনি 'জলিল চাচা' হিসেবেই বেশী পরিচিত। পাকিস্তানী ক্রিকেট তারকাদের পাশাপাশি এখন তাকেও চিনেন পাকিস্তান তথা ক্রিকেট অনুরাগী দর্শকরা। পাকিস্তানের ম্যাচ যেখানে, সেখানেই হাজির হন তিনি।এই ক্রিকেটের বদৌলতে তিনি ঘুরে বেড়ান দেশ থেকে দেশান্তরে।

ওই কাতারে জলিল চাচার পর যুক্ত হয়েছেন ভারতের সুধির গৌতম। যিনি বাংলাদেশী দর্শকদের কাছে এখনো পুরোপুরি পরিচিতি না পেলেও ভারতের কোটি দর্শক তাকে চেনেন একনামে। ভারতীয় দলের সঙ্গে তিনি ঘুরে বেড়ান বিশ্বময়। দুই দলের খেলা চলাকালে টেলিভিশন চ্যানেলে তাদের দেখা যায় হর হামেশা। নিজ নিজ দলের পতাকা হাতে তারা স্টেডিয়ামের বিভিন্ন স্থানে দাঁড়িয়ে পতাকা নাড়িয়ে দলকে সমর্থন জানান।

আজ মিরপুরের জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়া কাপে ভারত-পাকিস্তানের মধ্যকার সবচেয়ে উত্তেজনাকর ম্যাচটি দেখতে এবং দলকে সমর্থন দিতে পতাকা হাতে সুধির গৌতমকে দেখা গেলেও দেখা যায়নি জলিল চাচাকে। দুই ভিআইপি দর্শক প্রতিদ্বন্দ্বী দুই দলের সমর্থক হলেও তাদের মধ্যে রয়েছে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং যোগাযোগ। কথাও হয় বিভিন্ন সময়। আজ তার পরিপুরক ভিআইপি দর্শক জলিল চাচা নেই কেন জানতে চাইলে সুধির বলেন, এই ম্যাচটিতে আমি তাকে প্রত্যাশা করছিলাম। তবে তিনি আসেননি। শুনেছি টি২০ বিশ্বকাপ চলাকালে তিনি বাংলাদেশে আসবেন।' বাসস/ এএফপি।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, 'এখন আমরা অনেক সুসংগঠিত। আমাদের পতন ঘটবে না।' আপনি কি তার সাথে একমত?
6 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ২০
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :