The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ০৩ মার্চ ২০১৪, ১৯ ফাল্গুন ১৪২০, ০১ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ প্রাণনাশের হুমকিতেও লাভ হবে না: রিজভী | এশিয়া কাপ: আফগানিস্তানের বিরুদ্ধে ১২৯ রানের জয় পেল শ্রীলঙ্কা | পাকিস্তানে আদালতে হামলা, বিচারকসহ নিহত ১১

চলছে শিশু-কিশোর ও যুব নাট্যোত্সব

বিনোদন প্রতিবেদক

শিশু-কিশোর তথা সম্ভাবনাময় আগামী প্রজন্মকে সংস্কৃতিমনষ্ক করে গড়ে তোলার লক্ষ্যে 'বিকশিত শিশু আলোকিত আগামী' এ প্রত্যয় নিয়ে পিপল্স থিয়েটার অ্যাসোসিয়েশন (পিটিএ) বাংলাদেশ শিল্পকলা একডেমির সহযোগিতায় আয়োজন করেছে দ্বাদশ জাতীয় শিশু-কিশোর ও যুব নাট্যোত্সব ২০১৪। গত ১ মার্চ থেকে আগামী ৮ মার্চ পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একডেমির জাতীয় নাট্যশালা, এক্সপেরিমেন্টাল থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে ৮ দিনব্যাপী এই উত্সবে সারাদেশের প্রায় ৭০টি শিশু-কিশোর ও যুব নাট্যদল নাটক প্রদর্শন করছে। পাশাপাশি অ্যাক্রোবেটিক প্রদর্শনী ও কর্মশালা, পাপেট শো, ক্লাউন শো, থিয়েটার গেমস, জাদু প্রদর্শনী, শিশু চলচ্চিত্র প্রদর্শনীসহ শিশু-কিশোরদের জন্য হরেক রকমের আয়োজন করা হয়েছে।

গত ১ মার্চ বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দ্বাদশ জাতীয় শিশু-কিশোর ও যুব নাট্যোত্সব ২০১৪-এর শুভ উদ্বোধন করেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। উল্লেখ্য, বিগত ২৪ বছর ধরে পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশন শিশু-কিশোর নাট্য আন্দোলন পরিচালনা করছে। বর্তমানে সারাদেশের ২৬২টি শিশু-কিশোর নাট্যসংগঠন এই অ্যাসোসিয়েশনের অন্তর্ভুক্ত। ১৯৯৫ সন থেকে জাতীয় শিশু-কিশোর নাট্যোত্সব আয়োজন শুরু করে ইতোমধ্যে ১১টি আয়োজন সফলভাবে সম্পন্ন করে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, 'এখন আমরা অনেক সুসংগঠিত। আমাদের পতন ঘটবে না।' আপনি কি তার সাথে একমত?
5 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১২
ফজর৫:০৯
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :