The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ০৩ মার্চ ২০১৪, ১৯ ফাল্গুন ১৪২০, ০১ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ প্রাণনাশের হুমকিতেও লাভ হবে না: রিজভী | এশিয়া কাপ: আফগানিস্তানের বিরুদ্ধে ১২৯ রানের জয় পেল শ্রীলঙ্কা | পাকিস্তানে আদালতে হামলা, বিচারকসহ নিহত ১১

নির্বাচনের টুকরো খবর

মুক্তগাছা বিএনপির কর্মী সমাবেশ

মুক্তাগাছা (ময়মনসিংহ) সংবাদদাতা মুক্তাগাছায় উপজেলা নির্বাচন উপলক্ষে গতকাল শনিবার গাবতলীতে বিএনপির কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা বিএনপির সভাপতি জাকির হোসেন বাবলুর সভাপতিত্বে চেয়ারম্যান প্রার্থী ও বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া হারুন, সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান প্রার্থী গোলাম শাহরিয়ার, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আজিজা রহমানসহ ঘোগা, দাওগাও , খেরুয়াজানি ও কাশিমপুর ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।

কাঠালিয়ায় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী প্রস্তুতি সভা

কাঠালিয়া (ঝালকাঠি) সংবাদদাতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কাঠালিয়ায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পক্ষে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার লক্ষ্যে তৃর্ণমূল নেতা-কর্মীদের নিয়ে আগাম প্রস্তুতি সভা করছে স্থানীয় আওয়ামী লীগ। শনিবার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ'লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী মোঃ ফারুক সিকদার। বক্তব্য রাখেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিমল সমাদ্দার, ইউপি চেয়ারম্যান মোঃ মাহমুদ হোসেন রিপন, মাষ্টার হারুন অর রশিদ, ইউপি চেয়ারম্যান শিশির চন্দ্র দাস, মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা, রবিউল ইসলাম কবির সিকদার,অমল চন্দ্র মজুমদার, জিয়া ইসলাম মিরবহর প্রমুখ।

কসবা আওয়ামী লীগে একাধিক বিএনপিতে একক প্রার্থী

কসবা, (ব্রা?হ্মণবাড়িয়া) সংবাদদাতা ৩১ মার্চ কসবা উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক প্রচারাভিযান চলছে। হাটে-ঘাটে, অফিস-আদালতে সর্বত্র নির্বাচনী আমেজ বইছে। নির্বাচনে আওয়ামী লীগে একাধিক প্রার্থী থাকলেও বিএনপিতে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী তারেক এ. আদেল উপজেলা চেয়ারম্যান পদে শনিবার দলীয় নেতাকর্মীদের নিয়ে উত্সব মুখর পরিবেশে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমানের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হচ্ছে : বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন ভূইয়া বকুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মো: আজহারুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আনিসুল হক ভূইয়া, তৃণমূল আওয়ামী লীগের আহ্বায়ক মো: তসলীমুর রেজা ও বিনাউটি ইউপির সাবেক চেয়ারম্যান মো: মঞ্জুরুল আলম। শনিবার উপজেলা বিএনপির কার্যালয়ে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মুশফিকুর রহমানের উপস্থিতিতে এবং দলের সর্বসম্মতিক্রমে উপজেলা পরিষদ নির্বাচনে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলের সমর্থিত প্রার্থীরা হচ্ছেন : উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকলিল আজম, ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো:শরিফুল ইসলাম ভূইয়া এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা মহিলা দলের সভানেত্রী মোছা: লুত্ফুন্নাহার (রিনা)।

নরসিংদী সদরে বিএনপি ও আওয়ামী লীগে একক প্রার্থী

নরসিংদী প্রতিনিধি নরসিংদী সদর উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী ঘোষণা করেছে। জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন শনিবার আনুষ্ঠানিকভাবে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর এলাহীকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দিয়েছেন, কবির আহমেদ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়েছে বর্তমান ভাইস চেয়ারম্যান এড. উম্মে সালমা মায়াকে। এদিকে জেলা আওয়ামী লীগ তৃণমূল নেতাদের সমন্বয়ে দীর্ঘ সভা-সমাবেশের পর সার্বিক মতামতের ভিত্তিতে নরসিংদী সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের বিধবা পত্নী তামান্না নুসরাত বুবলীকে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছে।

কাঠালিয়ায় চেয়ারম্যান প্রার্থীর কেন্দ্র কমিটি গঠন

কাঠালিয়া (ঝালকাঠি) সংবাদদাতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জেপি নেতা ও কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সদর ইউনিয়ন নির্বাচনী কেন্দ্র কমিটি গঠন উপলক্ষে এক সভা গতকাল রবিবার উপজেলা জেপির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। জেপির ইউনিয়ন আহবায়ক মোঃ ফোরকান সিকদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও জেপির কেন্দ্রীয় শিক্ষা ও ছাত্রবিষয়ক সম্পাদক এবং জেপির ঝালকাঠি জেলা সভাপতি এডভোকেট মোঃ এনামুল ইসলাম রুবেল। বক্তব্য রাখেন উপজেলা জেপির আহবায়ক মোঃ এনায়েত হোসেন খসরু, জেপি উপজেলা যুগ্ম আহবায়ক মোঃ মজিবুর রহমান দুধা, উপজেলা শ্রমিক দলের আহবায়ক মোঃ জাকির হোসেন মজনু, জেপি ইউনিয়ন যুগ্ম আহবায়ক মোঃ মজিবুর রহমান মধু, মাস্টার রহুল আমিন, মোঃ আবু জাফর সিকদার, জেপি নেতা আবুল মিয়া হাওলাদার, মোঃ আঃ সালাম, মোঃ আনোয়ার হাওলাদার, যুব সংহতির উপজেলা যুগ্ম আহবায়ক এইচ এম এলেন, ছাত্র সমাজের কাঠালিয়া ইউনিয়ন আহবায়ক মোঃ মঞ্জুরুল হক মর্তুজা প্রমুখ।

কাঠালিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

কাঠালিয়া (ঝালকাঠি) সংবাদদাতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত কাঠালিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবদলের সভাপতি মোঃ জাকির হোসেন কবির পাটিখালঘাটা ও আওরাবুনিয়া্ ইউনিয়নের ঞোষের হাট, দোগনা হাট, চাড়ার হাটসহ বিভিন্ন এলাকায় গতকাল রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গণসংযোগ করেছেন। এ সময় তার সাথে ছিলেন ইউনিয়ন বিএনপির সভাপতি অধ্যাপক মোঃ সাইদুর রহমান, মোঃ মজিবুল হক পান্না গোলদার, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস মিয়া, উপজেলা যুবদলের সহ-সভাপতি মোঃ কিশোর মাহমুদ, উপজেলা ছাত্রদলের সভাপতি মোঃ মারুফ, সাধারণ সম্পাদক মেহেদি হাসান মাসুম, মোঃ সাদ্দাম হোসেন, সহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের দলীয় নেতাকর্মী।

লৌহজংয়ে আওয়ামী লীগের একক প্রার্থী

মুন্সীগঞ্জ প্রতিনিধি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী নির্বাচন করা হয়েছে। এরা হচ্ছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গণি তালুকদার, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন ব্যাপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান রানু আক্তারকে পুনরায় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে। শুক্রবার লৌহজং কলেজ মিলনায়তনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ওই ৩ জনকে এবারের নির্বাচনেও একক প্রার্থী হিসেবে মনোনয়ন করা হয়। সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি।

মনোহরদীতে আওয়ামী লীগের একক প্রার্থী

মনোহরদী (নরসিংদী) সংবাদদাতা নরসিংদীর মনোহরদী উপজেলায় অসন্ন উপজেলা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের একক প্রার্থী প্যানেল ঘোষণা করেছে তৃণমূলের নেতারা। গত ২৮ ফেব্রুয়ারি শুক্রবার মনোহরদী উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ উপজেলা আওয়ামী লীগের তিন শতাধিক তৃণমূল প্রতিনিধিদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মোঃ আসাদুজ্জামান। সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. এস এ হাদি, আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবদুল মতিন ভুঁইয়া, বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা।

নাসিরনগরে আওয়ামী লীগের একক প্রার্থী

নাসিরনগর (ব্রাহ্মনবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ২৩ মার্চ উপজেলা পরিষদ নিবার্চন অনুষ্ঠিত হবে। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ একক প্রার্থী দিলেও দিতে পারেনি বিএনপি। আওয়ামী লীগ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী দিলেও ১৯ দলীয় জোটের উভয় পদে দু'জন করে প্রার্থী রয়েছে। একক প্রার্থী দিতে ব্যর্থ হওয়ায় বিএনপি জোটের তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। এ উপজেলার ১৩টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৩১২ জন। প্রার্থিতা যাচাই-বাছাইয়ের পর প্রার্থীরা প্রচারাভিযানে মাঠে নেমে পড়েছে। প্রার্থিতা যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে বলে নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহমেদ।

সেনবাগে চেয়ারম্যান পদে জমজমাট প্রচার-প্রচারণা

সেনবাগ (নোয়াখালী) সংবাদদাতা আগামী ১৫ মার্চ অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে নোয়াখালীর সেনবাগে চেয়ারম্যান পদে ৫জন এবং ও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৭জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১৭ প্রার্থীর জমজমাট প্রচার-প্রচারণা চলছে। প্রার্থীদের গণসংযোগ ও বিরামহীন প্রচারণায় পুরো এলাকায় বর্তমানে উত্সবের আমেজ চলছে। এদিকে, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপি'র একাধিক প্রার্থী থাকায় উভয় দলের নেতা-কর্মীদের মধ্যে চলছে চরম দ্বিধা-দ্বন্দ্ব। নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের তৃণমূলের সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শিল্পপতি এসএম লায়ন জাহাঙ্গীর আলম মানিক, উপজেলা বিএনপি'র তৃণমূলের সমর্থিত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান, উপজেলা বিএনপি'র জ্যেষ্ঠ সহ-সভাপতি আবুল কালাম আজাদ।

গাইবান্ধায় নির্বাচনী প্রচারণা জমজমাট

গাইবান্ধা প্রতিনিধি তৃতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার সদর ও সাদুল্লাপুর উপজেলায় ১৫ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। দুটি উপজেলায় নির্বাচনী প্রচারণা এখন জমজমাট। প্রার্থীদের মাইকিং প্রচারণায় সরগরম হয়ে উঠেছে উপজেলা সদরসহ গ্রাম-গঞ্জের হাট-ঘাট, বন্দর সর্বত্র। পোস্টারে ছেঁয়ে গেছে রাস্তা-ঘাট এবং অলিগলি। এছাড়া চলছে খণ্ড খণ্ড মিছিল এবং দলবদ্ধভাবে ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়িতে গিয়েও ভোটারদের কাছে ভোট চাইছেন প্রার্থীরা।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, 'এখন আমরা অনেক সুসংগঠিত। আমাদের পতন ঘটবে না।' আপনি কি তার সাথে একমত?
2 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২৫
ফজর৩:৪৫
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :