The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ০৮ মার্চ ২০১৪, ২৪ ফাল্গুন ১৪২০, ০৬ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ ২৩৯ যাত্রী-ক্রুসহ মালয়েশীয় নিখোঁজ বিমানটি ভিয়েতনাম সাগরে বিধ্বস্ত | বগুড়ার আদমদিঘীতে সুড়ঙ্গ খুঁড়ে সোনালী ব্যাংকের ৩০ লাখ টাকা লুট | এশিয়া কাপে শ্রীলঙ্কা অপরাজিত চ্যাম্পিয়ন | নিজেরাই অধিকার আদায় করুন : নারীদের প্রতি প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনের টুকরো খবর

লাকসামে স্থগিত ২ কেন্দ্রে

পুনঃ ভোট গ্রহণ ১০ মার্চ

লাকসাম (কুমিল্লা) সংবাদদাতা লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে গোলযোগের কারনে স্থগিত হওয়া ভোট কেন্দ্রে আগামী ১০ মার্চ সোমবার চেয়ারম্যান পদে পুন: ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-২-এর সহকারি সচিব মোঃ আশফাকুর রহমান স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা যায়। ১০ মার্চ নির্বাচনের বিষয়টি নিশ্চিত করেছেন সহকারি রিটার্নিং অফিসার ও লাকসাম উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব হোসেন।

শ্রীপুরে দুই প্রার্থীর জরিমানা

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা বুধবার শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালত দুই প্রার্থীকে জরিমানা করেছে। নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী ইকবাল হোসেন সবুজ এবং বর্তমান ভাইস চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুর রউফকে বরমী বাজারে প্রচারের সময় অনুমতি বিহীন মাইক ব্যবহার করার অপরাধে গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদ পারভীন ৫ শ' টাকা করে জরিমানা করেন।

বোয়ালখালী, বাঁশখালী ও সাতকানিয়ায়

বিএনপি প্রার্থীর নাম ঘোষণা

চট্টগ্রাম অফিস আসন্ন উপজেলা নির্বাচনে চট্টগ্রামের বোয়ালখালি, বাঁশখালী ও সাতকানিয়া উপজেলায় বিএনপির একক প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। বুধবার দলের কেন্দ ীয় ভাইস চেয়ারম্যান ও বৃহত্তর চট্টগ্রামে উপজেলা নির্বাচনে প্রধান সমন্বয়কারী আবদুল্লাহ আল নোমান এসব নাম ঘোষণা করেন। চেয়ারম্যান প্রার্থী হিসেবে বোয়ালখালী উপজেলায় বর্তমান চেয়ারম্যান বুদুরুচ মেহের, বাঁশখালী উপজেলায় বর্তমান চেয়ারম্যান আলমগীর কবির চৌধুরী ও সাতকানিয়া উপজেলায় দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিনকে মনোনীত করা হয়েছে। একই সঙ্গে বোয়ালখালী উপজেলায় একক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে বর্তমান ভাইস চেয়ারম্যান সাহেদা আক্তার শেপুকে মনোনীত করা হয়েছে।

দেওয়ানগঞ্জে প্রার্থীর উপর হামলার প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন

জামালপুর প্রতিনিধি জেলার দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচারণায় বাধা, পোস্টার ছেঁড়া ও প্রার্থীকে মারধর করে ব্যবহূত মোটর সাইকেলে অগ্নিসংযোগসহ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন এবং নবনির্বাচিত সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক আহ্বায়ক আমজাদ হোসেন ভোলা মল্লিকসহ বিএনপির দেওয়ানগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী আবুল হাসেম। গত বুধবার প্রথম দফা জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এবং পরে স্টেশন রোড ভোলা মল্লিক গ্রুপ দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওযারেছ আলী মামুন ও আমজাদ হোসেন মল্লিক ভোলা পৃথক দুটি সম্মেলনে অভিযোগ করে বলেন, বিএনপি সমর্থিত সকল প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবে। তাই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের লোকজন সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে নানা অপতত্পরতা চালিয়ে যাচ্ছে।

বেড়ায় চেয়ারম্যান প্রার্থীর

মনোনয়নপত্র বাতিল

বেড়া (পাবনা) সংবাদদাতা ৩১ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনকে সামনে রেখে বেড়ায় চেয়ারম্যান পদে নয়টি, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সাতটি এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ছয়টি মনোনয়নপত্র জমা পড়ে। বুধবার ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন। যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারী হুমায়ন কবীর চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

কসবায় নির্দলীয় প্রার্থীর

মনোনয়নপত্র বাতিল

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা কসবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৩টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭জন, ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান ২ জন । গত বুধবার জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইকালে ঋণ খেলাপীর দায়ে নির্দলীয় চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী ভূঁইয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমান সাংবাদিকদের জানান।

বরগুনায় ৫৬ প্রার্থীর

মনোনয়নপত্র বৈধ

বরগুনা (উত্তর) প্রতিনিধি বরগুনার ৪ টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দাখিল করা ৫৭ জন প্রার্থীর মনোনয়নপত্রের মধ্যে আমতলী উপজেলার একজন ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বুধবার মনোনয়নপত্র বাছাই করা হয়। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, হলফনামায় গরমিল ও তথ্য ঘাটতির কারণে আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আবুল বাশার সিদ্দিকের মনোনয়নপত্র বাতিল করা হয়। বরগুনা জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আলী জানান, আবুল বাশার তার হলফনামায় নিজের শিক্ষাগত যোগ্যতা ও পেশার কথা উল্লেখ করেননি। এমনকি তার আয়ের উত্সও উল্লেখ নেই।

সুন্দরগঞ্জে ২৩ জনের

মনোনয়ন বৈধ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা সুন্দরগঞ্জে দাখিলকৃত ২৩জন প্রার্থীর মনোনয়ন পত্র যাচাই- বাছাইয়ে বৈধ বলে বিবেচিত হয়েছে।

বুধবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এই যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদে যাদের মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে তারা হচ্ছেন- বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব ওয়াহেদুজ্জামান সরকার বাদশা, আব্দুল রশিদ সরকার ডাবলু, আখতারুজ্জামান সরদার, মোজাহারুল ইসলাম, অ্যাড জাহাঙ্গীর আলম জিন্নাহ, মাজেদুর রহমান, গোলাম মোস্তফা আহম্মেদ, আহসান হাবীব মাসুদ ও শরিফুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে দীপক কুমার বাবলু, আব্দুল্ল¬াহ আল মামুন, ছাদেকুল ইসলাম দুলাল, আসাদুজ্জামান মনি, শফিকুল ইসলাম, বাবুল মিয়া, আবু সোলায়মান সরকার সাজা, সাইফুল ইসলাম, মাহমুদুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেজিয়া বেগম, হাছনা বেগম, পেয়ারা বেগম, হামিদা বেগম ও ফেরদৌসী বেগম।

জীবননগরে ৫ প্রার্থীর

মনোনয়ন প্রত্যাহার

জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা আসন্ন জীবননগর উপজেলা নির্বাচনে বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চুয়াডাঙ্গা রির্টানিং অফিসারের কার্যালয় হতে উপজেলা চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এর ফলে এখন উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতায় অবতীর্ণ হচ্ছেন।

কচুয়ায় চেয়ারম্যান

প্রার্থীর গণসংযোগ

কচুয়া (চাঁদপুর) সংবাদদাতা কচুয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিশির (কাপ-পিরিচ) বিজয় নিশ্চিত করতে গণসংযোগে ব্যস্ত সময় কাটাচ্ছেন। বৃহস্পতিবার উপজেলার রহিমানগর বাজার , মনোহরপুর বাজার ও আমুজান বাজার ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় করেন। এছাড়া আশ্রাফপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ব্যাপক গণসংযোগ করেন। কুশল বিনিময় ও গণসংযোগকালে তিনি একটি সন্ত্রাস মুক্ত ও কচুয়াকে একটি মডেল উপজেলায় উন্নীত করতে তার নেয়া কর্মসূচীসমূহ ভোটারদের সামনে তুলে ধরেন।

ভূঞাপুরে চেয়ারম্যান পদে

বড় দু'দলে একক প্রার্থী

ভূঞাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা প্রত্যাহারের শেষ বৃহস্পতিবার আওয়ামী লীগের চেয়ারম্যান পদে ৪জন প্রত্যাহার করায় ভূঞাপুরে আওয়ামী লীগের এ্যাডভোকেট আব্দুল হালিম, বিএনপির এ্যাডভোকেট গোলাম মোস্তফা ও জাতীয় পার্টির শামছুল হক তালুকদার ছানু একক প্রার্থী নির্বাচিত হয়েছে। তবে আওয়ামী লীগে ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী রয়েছে। প্রত্যাহার করেছেন যারা- মাসুদুল হক মাসুদ, আজহারুল ইসলাম, তাহেরুল ইসলাম তোতা ও আব্দুল মোতালেব সরকার।

মদনে পাঁচ প্রার্থীর

মনোনয়ন প্রত্যাহার

মদন (নেত্রকোনা) সংবাদদাতা নেত্রকোনা মদন উপজেলা পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার শেষ দিনে ৫ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। জেলা রির্টানিং অফিস সূত্রে জানা যায়, প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে ইফতেখার আলম আজাদ চৌধুরী, মনিরুজ্জামান মনির ও খুরশেদ উদ্দিন। ভাইস চেয়ারম্যান পদে বিএনপি থেকে এনামুল হক ও আজাহারুল হক তালুকদার।

ছাগলনাইয়ায় নির্বাচন

নিয়ে শংকা

ছাগলনাইয়া (ফেনী) সংবাদদাতা উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ফের অশান্ত হয়ে উঠেছে ফেনীর ফুলগাজী। বুধবার দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে গুলি, পাল্টা গুলি, হামলা ও দুই কর্মী অপহরণের ঘটনায় এলাকায় আতংক ও চরম উত্তেজনা বিরাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মিনার চৌধুরী আমজাদ হাট ইউনিয়নে গণসংযোগ শেষে ফেরার পথে গজারিয়া এলাকায় পৌঁছলে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী একরামুল হক একরামের সমর্থকরা রাস্তায় গাছের গুড়ি ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে, বোমা ফাঁটিয়ে আতংক সৃষ্টি করে এবং মিনার চৌধুরীর সমর্থক শামীম ও সোহেলকে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।

যশোরে ৯ জনের

প্রার্থিতা প্রত্যাহার

যশোর অফিস যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে জামায়াতের মাস্টার নূরুন নবী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সৈনিক লীগের মোল্যা জাহিদ হোসেন, ভাইস চেয়ারম্যান পদে জাতীয় গণতান্ত্রিক পার্টির নেতা নিজাম উদ্দিন অমিত, এলডিপির শামীম খান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আজম ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিন্টু এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জামায়াতের সাজেদা খাতুন, বিএনপির সেলিনা পারভীন তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

বিরামপুরে বিএনপি'র

বিদ্রোহীদের বহিষ্কার দাবি

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা বিরামপুর উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে থানা ও পৌর শাখার শীর্ষ বিএনপি নেতাদের বহিস্কারের দাবিতে বৃহস্পতিবার (৬ মার্চ) বিকেলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন হয়েছে। গত ২৭ ফেব্রুয়ারী বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মঞ্জুর এলাহী চৌধুরী রুবেলের লিখিত বক্তব্যে এই দাবী জানানো হয়।

পাঁচবিবিতে ৩জনের

মনোনয়ন প্রত্যাহার

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ দফায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ১১ জন প্রার্থীদের মধ্যে ৩ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির আব্দুল গফুর মন্ডল ও মোঃ জহুরুল আলম তরফদার রুকু (বিএনপির সংস্কারপন্থী) এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিএনপির অধ্যক্ষ মোঃ নওশদ আলী মন্ডল মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

পুঠিয়া উপজেলা

নির্বাচনে ১১ প্রার্থী

পুঠিয়া (রাজশাহী) সংবাদদাতা রাজশাহী পুঠিয়া উপজেলায় চতুর্থ উপজেলা নির্বাচনে ১১ জন পদ প্রার্থী ৩টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ দিনে ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। পুঠিয়া উপজেলায় চতুর্থ উপজেলা নির্বাচনে মোট ১৯ জন প্রার্থী ৩টি পদে মনোনয়ন পত্র জমা দান করেন। ৬ মার্চ প্রত্যাহারের শেষ দিনে ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। বর্তমানে ১১ জন প্রার্থী হলেন চেয়ারম্যান পদে আনোয়ারুল ইসলাম, আল মামুন খান, অধ্যাপক আনছার আলী, আহসান উল হক মাসুদ, মর্জিনা বেগম সরি ও শাহিরয়ার রহিম।

ঝালকাঠিতে ৬ প্রার্থীর

মনোনয়ন প্রত্যাহার

ঝালকাঠি প্রতিনিধি ঝালকাঠি জেলায় চতুর্থ দফা উপজেলা নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার ৩ উপজেলার ৬ জন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। এরা হলেন, কাঠালিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির হাওলাদার ও আয়শা সিদ্দিকা। নলছিটি উপজেলার চেয়ারম্যান প্রার্থী আবুল বাশার সিকদার এবং রাজাপুর উপজেলার চেয়ারম্যান প্রার্থী সিদ্দিকুর রহমান ও রাজিয়া বেগম, ভাইস চেয়ারম্যান প্রার্থী আসলাম হোসেন মৃধা।

বটিয়াঘাটায় দু'ভাইয়ের

ভোট যুদ্ধ

বটিয়াঘাটা (খুলনা) সংবাদদাতা উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী তার মনোনয়ন পত্র প্রত্যাহার করায় বটিয়াঘাটায় বদলে গেছে নির্বাচনের ধরন। এবার ভোট যুদ্ধ হবে একই পরিবারের দু'ভাইয়ের মধ্যে। বড় ভাই আশরাফুল আলম খান আওয়ামী লীগের এবং ছোট ভাই আমীর এজাজ খান বিএনপি সমর্থিত প্রার্থী। মোট ১ লাখ ২০ হাজার ৩৫১ জন ভোটার তাদের ভোটাধিকার এ দু'ভাইয়ের পক্ষে-বিপক্ষে প্রয়োগ করবে । বুধবার স্বতন্ত্র প্রার্থী প্রফুল্ল কুমার মণ্ডল আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রত্যাহার করায় ভোটারদের সমর্থন অনেকটা আশরাফুল আলম খানের দিকে চলে গেছে।

বানারীপাড়ায় চেয়ারম্যান প্রার্থীর

মনোনয়ন প্রত্যাহার

বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা বানারীপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে চেয়ারম্যান প্রার্থী উপজেলা বিএনপির সহ-সভাপতি চিত্র পরিচালক এনায়েত করিম ও ভাইস চেয়ারম্যান প্রার্থী বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি এবং পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাহাদ সুমন মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। বৃহস্পতিবার প্রত্যাহারের নির্ধারিত দিন জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার দুলাল তালুকদারের কাছে তারা মনোনয়ন প্রত্যাহার করেন।

বড়াইগ্রামে চেয়ারম্যান পদে

৭ জনের মনোনয়ন প্রত্যাহার

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন গতকাল বৃহস্পতিবার চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থীর মধ্যে ৭ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ৭ জনের মধ্যে মাত্র একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ফলে চেয়ারম্যান পদে উনিশ দলের একজন ও আওয়ামী লীগের একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চৌদ্দগ্রামে ১৯ দলের কেন্দ্রীয়

নেতৃবৃন্দের গণসংযোগ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা ১৫ মার্চ কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ দলীয় জোট সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কামরুল হুদা (দোয়াত-কলম), ভাইস চেয়ারম্যান প্রার্থী সাহাব উদ্দিন (তালা) ও রাহেনা বেগমের (কলস) সমর্থনে বৃহস্পতিবার গণসংযোগ করেছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। উপজেলার চিওড়া, জগন্নাথ, গুনবতী ও আলকরা ইউনিয়নের বিভিন্ন বাজার-গ্রামে এ উপলক্ষে পথসভা ও গণসংযোগ অনুষ্ঠিত হয়। সংযোগকালে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান, সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ, বিএনপির কেন্দ্রীয় পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক মনিরুল হক চৌধুরী, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু।

বেগমগঞ্জে দুই দলই

বিদ্রোহী প্রার্থী মুক্ত

চৌমুহনী (নোয়াখালী) সংবাদদাতা উপজেলা নির্বাচনে বেগমগঞ্জে দুই দলই একক প্রার্থী নিয়ে নির্বাচনে অবতীর্ণ হচ্ছে। বিদ্রোহী প্রার্থী নিয়ে কোন দলকে চিন্তা করতে হচ্ছে না। চেয়ারম্যান পদে বিএনপির একজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একজন প্রার্থী ৬ ই মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মনোনয়নপত্র প্রত্যাহার করায় উভয় জোটের বিদ্রোহী প্রার্থী রইল না। ফলে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই দলের একজন করে মোট ছয় জন প্রার্থী ভোটযুদ্ধে মাঠে রয়েছেন।

ধনবাড়ীতে বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দেয়ায় আ' লীগ নেতা বহিষ্কার

গোপালপুর (টাঙ্গাইল) সংবাদদাতা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দল সমর্থিত প্রার্থীর পরিবর্তে বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দেয়ায় টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলা আওয়ামী লীগ বীরতারা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ফজলুল হককে দল থেকে বহিষ্কার করে। বুধবার উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউল আলম মঞ্জু ও যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

নাগরপুরে বিএনপির

একক প্রার্থী ঘোষণা

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা টাঙ্গাইলের নাগরপুরে ২৩ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির চেয়ারম্যান পদে একক প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা বিএনপির অঙ্গ সংগঠন সমূহের কার্যালয়ে বিএনপির আলোচনা সভায় কেন্দ্রীয়, জেলা বিএনপির নির্দেশে, নাগরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কেন্দ্রীয় ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি অধ্যক্ষ খন্দকার এনামুল করিম শহীদকে একক প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়। এব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক কৃষিবিদ সামসুল আলম তোফার সাথে মুঠো ফোনের যোগাযোগ করলে তিনি বলেন নাগরপুরে বিএনপির একাধিক প্রার্থী থাকায় কেন্দ্রীয় বিএনপির নির্দেশে উপজেলা পরিষদ নির্বাচনে খন্দকার এনামুল করিম শহীদকে দলীয় প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে।

ফেনীতে চেয়ারম্যান

প্রার্থী লাঞ্ছিত

ছাগলনাইয়া (ফেনী) সংবাদদাতা ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ না করা, স্টাফ লেলিয়ে দিয়ে মারধর করে লাঞ্ছিত করা, টাকা ছিনতাই ও মডেল থানার বিরুদ্ধে জিডি এন্ট্রি না করার অভিযোগ উঠেছে। এব্যাপারে চেয়ারম্যান পদ প্রার্থী সাংবাদিক কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক বাদি হয়ে নির্বাচন কমিশন সচিব ও আইজিপি'র নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে জানাযায়, রবিবার ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক অপরাধ বিচিত্রার যুগ্ম সম্পাদক কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক মনোনয়নপত্র জমা দিতে গেলে ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মোঃ এনামুল হক তার সহকারী সাইফুল ইসলামকে মনোনয়নপত্রটি গ্রহণ করতে বলেন। সাইফুল ইসলাম মনোনয়নপত্র এবং জামানতের নগদ ১০ হাজার টাকা গ্রহণ করে। কিছুক্ষণ পর রিটার্নিং অফিসার চেয়ারম্যান প্রার্থী ফারুককে তার কক্ষে ডেকে নিয়ে বলেন জামানতের টাকা নগদ নেয়ার কোন বিধান নেই। প্রতিবাদ করলে রিটার্নিং অফিসার ফারুককে ধমক দিয়ে বের হতে বলেন নচেত পুলিশ ডাকার হুমকি দেন।

দিনাজপুরে চেয়ারম্যানসহ

৩ জনের মনোনয়ন প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর বৃহস্পতিবার দিনাজপুরের ২টি উপজেলায় ১ জন চেয়ারম্যান ও ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চতুর্থ দফা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন বৃহস্পতিবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার চেয়ারম্যান পদে বিএনপি'র বিদ্রোহী প্রার্থী মোঃ সফিকুল আলম এবং ফুলবাড়ী উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী তাঁতী দলের আহ্বায়ক তাজমিলুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী আবু মুসা তাদের প্রার্থিতা প্রত্যাহার করেন।

তাড়াশে স্থগিত ভোট কেন্দ্রে

সেনা মোতায়েনের দাবি

চলনবিল (সিরাজগঞ্জ) সংবাদদাতা তাড়াশ উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত বিন্নাবাড়ি কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী আব্দুল হক দলীয় ক্যাডার বাহিনী দিয়ে উক্ত কেন্দ্রের ৩টি গ্রামে বিএনপির কর্মীদের বাড়ি ছাড়া করেছে। তারা মোড়ে মোড়ে দলীয় ক্যাডার দিয়ে পাহারা বসিয়েছে, যাতে বিএনপি'র কোন কর্মী ভোট চাইতে প্রবেশ করতে না পারে। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিএনপি সমর্থিত প্রার্থী খন্দকার সেলিম জাহাঙ্গীর তার লিখিত বক্তব্যে উল্লেখ্য করেছেন। তিনি বলেন, নির্বাচনে তিনি ৪৭হাজার ৩৪০ ভোট পেয়েছেন। আওয়ামী লীগ সমর্থিত আব্দুল হক তার চেয়ে ৬৬৪ ভোট বেশি থাকলেও অন্যান্য কেন্দ্রে তার সমর্থকদের প্রকাশ্যে সিল দিয়ে আব্দুল হককে ভোট দিতে বাধ্য করেছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, 'উপজেলা নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে বিএনপি সরকারকে স্বীকৃতি দিয়েছে।' আপনিও কি তাই মনে করেন?
8 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৯
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :