The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মার্চ ২০১৪, ২৯ ফাল্গুন ১৪২০, ১১ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে কাল বিএনপির বিক্ষোভ | টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বধোন করলেন প্রধানমন্ত্রী | ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ | বিদ্যুতের দাম বাড়ল ৬.৬৯ শতাংশ, ১ মার্চ থেকে কার্যকর | রাজধানীতে ছয় তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে | আদালত অবমাননা : প্রথম আলোর সম্পাদক-প্রকাশক খালাস | খন্দকার মোশাররফ সরকারের চক্রান্তের শিকার : রিজভী

স্বার্থ হাসিলের জন্যই বিদ্যুতের মূল্য বৃদ্ধি : মির্জা ফখরুল

ইত্তেফাক রিপোর্ট

বিদ্যুতের মূল্যবৃদ্ধির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এভাবে বিদ্যুতের মূল্যবৃদ্ধির কারণে দরিদ্র, নিম্ন আয়ের এবং মধ্যবিত্ত শ্রেণীর মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন। সরকার দেশের মানুষের কথা না ভেবে নিজেদের স্বার্থ হাসিলে এই মূল্যবৃদ্ধি করেছে। এই পদক্ষেপ গণতন্ত্রের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে। বর্ধিত মূল্য প্রত্যাহার করে বরং অবিলম্বে বিদ্যুতের দাম আরো কমানোর দাবি জানান তিনি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এখন সুপরিকল্পিতভাবে স্বাধীনতাযুদ্ধের ইতিহাস বিকৃত করা হচ্ছে। মুক্তিযোদ্ধাদের অবদান খাটো করা হচ্ছে। স্বাধীনতাযুদ্ধে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ যে জিয়াউর রহমানকে বীরউত্তম খেতাব দেন শেখ মুজিবুর রহমান, সেই শেখ মুজিবের অনুসারীরাই এখন জিয়াউর রহমানকে পাকিস্তানের চর বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ৪২ বছর আগে আমরা স্বাধীনতাযুদ্ধ করেছিলাম গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে। কিন্তু ৪২ বছর পর আফসোসের সঙ্গে বলতে হয়, সেই চেতনা নস্যাতের ঘৃণ্য ষড়যন্ত্র চলছে। মানুষ আজ ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। তিনি বলেন, আওয়ামী লীগ নিজেদের মুক্তিযুদ্ধের চেতনাধারী দাবি করলেও তারা মুক্তিযুদ্ধের অহঙ্কার কর্নেল এম এ জি ওসমানী, তাজউদ্দীন আহমদসহ মুক্তিযুদ্ধের ক্লারীদের স্মরণ করে না। স্মরণ দূরে থাক, তাদের অবদানও স্বীকার করতে চায় না।

ফখরুল বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। সেই সুযোগে সম্পদ লুটপাটের মহোত্সব চলছে। এ বিষয়ে কথা বললেই বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করে মিথ্যা মামলায় রিমান্ডে নেয়া হচ্ছে। এই আওয়ামী লীগ '৭৫ সালে মাত্র ১১ মিনিটে বাকশাল কায়েম করেছিল। তারা মানুষের অধিকার ও মতামতের তোয়াক্কা না করে কথিত নির্বাচন করে কথিত সরকার গঠন করেছে। এটা বাকশালী নীতির চেয়েও ভয়াবহ।

শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব এডভোকেট রহুল কবির রিজভী আহমেদ, শ্রমিক দলের সাধারণ সম্পাদক জাফরুল হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের নাজ প্রমুখ।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেছেন, 'ইঁদুর স্বভাবের কিছু নেতার কারণে সংসদ নির্বাচন প্রতিহতের আন্দোলন ঢাকায় সফল হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
5 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ১৭
ফজর৩:৪৪
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :