The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মার্চ ২০১৪, ২৯ ফাল্গুন ১৪২০, ১১ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে কাল বিএনপির বিক্ষোভ | টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বধোন করলেন প্রধানমন্ত্রী | ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ | বিদ্যুতের দাম বাড়ল ৬.৬৯ শতাংশ, ১ মার্চ থেকে কার্যকর | রাজধানীতে ছয় তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে | আদালত অবমাননা : প্রথম আলোর সম্পাদক-প্রকাশক খালাস | খন্দকার মোশাররফ সরকারের চক্রান্তের শিকার : রিজভী

নির্বাচনের টুকরো খবর

ফুলবাড়ীয়ায় যুবলীগের

৩ নেতা বহিষ্কার

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুল মালেক সরকারের (ঘোড়া) প্রতীকের বিপক্ষে অবস্থান নেয়ায় দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে জেলা যুবলীগের শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শামছুল আলম বাবলুসহ ফুলবাড়ীয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক -১ আব্দুল হান্নান ও সাংগঠনিক সম্পাদক -২ মনিরুজ্জামানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ময়মনসিংহ জেলা যুবলীগ তাদের দল থেকে বহিষ্কার করেন।

ফরিদপুরে বিএনপি

প্রার্থীর সংবাদ সম্মেলন

ফরিদপুর প্রতিনিধি দলীয় প্রভাবিত প্রশাসন, সরকার দলীয় সমর্থিত প্রার্থী ও তার সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন, অব্যাহত হুমকি প্রদানের কারণে ১৫ মার্চের উপজেলা নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলে বিশ্বাস করতে পারছি না বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন সদর উপজেলার বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী যুবদলের কেন্দ্রীয় কমিটির নেতা মাহাবুবুল হাসান ভুইয়া পিংকু। বুধবার শহরের কমলাপুর ময়েজ মঞ্জিলের সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো শহীদুল ইসলাম বাবুলসহ বিএনপি'র কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতাকর্মীরা। সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী জানান, 'সরকার দলীয় প্রার্থীর ক্যাডাররা আমাদের কর্মী সমর্থকদের হুমকি প্রদান করছেন।

বানারীপাড়ায় আওয়ামী

লীগ প্রার্থীর গণসংযোগ

বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা বানারীপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সহ-সভাপতি গোলাম ফারুক উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করছেন। মঙ্গল ও বুধবার উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের ব্রাহ্মণবাড়ি, আউয়ার, তালাপ্রসাদ, মসজিদ বাড়ি, নলেশ্রী, দিদিহার, বাইশারীর উত্তরকুল, চাখারের গোয়াইলবাড়ি ও সলিয়াবাকপুর ইউনিয়নের আবাসনসহ বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের সঙ্গে গণসংযোগ, কুশল, শুভেচ্ছা মতবিনিময় ও উঠান বৈঠকে অংশ নিয়ে তিনি উন্নয়ন ও শান্তির ধারা অব্যাহত রাখতে তার দোয়াত-কলম প্রতীকে ভোট প্রার্থনা করেন।

মেঘনার বিএনপি'র বিদ্রোহী

প্রার্থী বহিষ্কার

কুমিল্লা প্রতিনিধি জেলার মেঘনা উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি ও বিএনপি দলীয় বিদ্রোহী প্রার্থী মো. রমিজ উদ্দিনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বিএনপি'র যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) অ্যাড. রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়। এ বহিষ্কারের বিষয়টি কুমিল্লা উত্তর জেলা বিএনপি'র সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করে পত্র প্রেরণ করা হয়েছে।

পুঠিয়ায় ৫ পুরুষ প্রার্থীর প্রতিবন্ধী ১ নারী

পুঠিয়া (রাজশাহী) সংবাদদাতা রাজশাহী পুঠিয়া উপজেলায় চতুর্থ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ পুরুষ প্রার্থীর সাথে ভোট যুদ্ধে নেমেছেন ১ নারী প্রার্থী। সাহসী এই নারী প্রার্থীর নাম মোছাঃ মর্জিনা বেগম সরি। বিগত উপজেলা নির্বাচনে ৭৫ হাজার ভোট পেয়ে তিনি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনের ২ মাসের মাথায় পুঠিয়া উপজেলা চেয়ারম্যান আবু আমিন মোঃ ওয়ায়েজুল ইসলাম বাচ্চু এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। এর পর থেকে পুঠিয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। পুঠিয়া উপজেলায় ২৩ মার্চ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ হলেন আওয়ামী লীগের উপ-কমিটির কেন্দ্রীয় সদস্য আহসান উল হক মাসুদ, পুঠিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম। বিএনপি'র (নাদিম গ্রুপ) প্রার্থী আল মামুন খান, বিএনপি'র (নজরুল গ্রুপ) প্রার্থী আনোয়ারুল ইসলাম ও জাতীয় পার্টির মনোনিত প্রার্থী অধ্যাপক আনছার আলী।

মান্দায় চেয়ারম্যান প্রার্থীর

গণসংযোগ অব্যাহত

মান্দা (নওগাঁ) সংবাদদাতা নওগাঁ মান্দায় চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিত প্রার্থী উপজেলা আমীর অধ্যাপক আব্দুর রশিদের গণসংযোগ অব্যাহত রয়েছে। মঙ্গলবার তিনি মান্দার সদর প্রসাদপুর বাজারের দলিল লেখক সমিতি, দেলুয়াবাড়িহাট, সুতিরহাটসহ কুশুম্বা, মান্দা, গনেশপুর ও মৈনম ইউনিয়নের বিভিন্ন গ্রামে ভোটারের দ্বারে দ্বারে গিয়ে দোয়া ও কাপ-পিরিচ প্রতীকে ভোট চেয়ে ব্যাপক গণসংযোগ করেন। এ সময় তার সাথে ছিলেন নওগাঁ পূর্ব জেলা আমীর খ.ম আব্দুর রাকিব, সেক্রেটারী মহিউদ্দিন, জেলা কর্ম পরিষদ সদস্য ও মান্দার সাবেক আমীর মাওলানা মোস্তফা আল আমীন, সেক্রেটারী আমিনুল ইসলাম, শিবির সভাপতি সিরাজুল ইসলাম, সদর সভাপতি অধ্যাপক মুনসুর রহমান প্রামানিকসহ অন্য নেতৃবৃন্দ।

মির্জাপুরে আওয়ামী লীগ

একক প্রার্থীর গণসংযোগ

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা ৩১ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একক চেয়ারম্যান প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু এলাকায় ব্যাপক গণসংযোগ করে যাচ্ছেন। তার সাথে গণসংযোগে যোগ দিয়েছেন মির্জাপুর উপজেলার তৃণমূল পর্যায়ের আওয়ামী লীগ ও এর অংগ দলের নেতাকর্মীরা। দিন রাত তিনি প্রতিটি এলাকা চষে বেড়াচ্ছেন ভোট প্রার্থনার জন্য। মীর এনায়েত হোসেন মন্টু একজন প্রবীণ আওয়ামী লীগ নেতা । তার জনপ্রিয়তার কারণে তিনি একাধারে ১০নং গোড়াই ইউনিয়নের পর পর ৫ বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০০৯ সালে প্রার্থী হন উপজেলা পরিষদ নির্বাচনে। সেই নির্বাচনে অংশ নিয়ে তিনি বিপুল ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। গত ৫ বছরে তিনি মির্জাপুরে শিক্ষা ও সামাজিক উন্নয়নসহ বেশ কিছু উন্নয়নমূলক কাজ করেছেন।

সদরপুরে ২২টি

কেন্দ্র ঝুঁকিপূর্ণ

সদরপুর (ফরিদপুর) সংবাদদাতা ফরিদপুরের সদরপুর উপজেলা নির্বাচনে অধিকাংশ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে পাল্টা-পাল্টি অভিযোগ উঠেছে। আঃলীগ সমর্থিত প্রার্থীর বিপরীতে বিদ্রোহী প্রার্থী কঠোর অবস্থানে রয়েছে। আ'লীগ থেকে ৫ জন মনোনয়নপত্র দাখিল করলেও দলের নির্দেশে ২ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুস ছত্তার ফকির মনোনয়নপত্র প্রত্যাহার না করলেও সে বিদ্রোহী প্রার্থী শাহেদীদ গামাল লিপুর সমর্থনে প্রচার-প্রচারণা চালাছে। এ ঘটনা নিয়েও দলের মধ্যে চলছে চরম টানটান উত্তেজনা। বুধবার কয়েকটি নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটেছে। আ'লীগের ২ জন প্রার্থী একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছে। প্রার্থীদের তথ্য মতে উপজেলার মোট ৬৪টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ রয়েছে ২২টি।

বানারীপাড়ায় নির্বাচনী

কর্মকর্তাদের প্রশিক্ষণ

বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা বানারীপাড়া উপজেলা পরিষদ নির্বাচনের প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বানারীপাড়া ইউনিয়ন ইনষ্টিটিউশন (পাইলট) মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার দুলাল তালুকদার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মীর মোঃ শাহজাহান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের সমন্বয়ক সৈয়দ এজেড মোরশেদ আলী, নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ। ৪০ জন প্রিজাইডিং, ২৪৮ জন সহকারী প্রিজাইডিং ও ৫২১ জন পোলিং অফিসারকে এ প্রশিক্ষণ দেয়া হয়।

স্বরূপকাঠিতে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী

স্বরূপকাঠি (পিরোজপুর) সংবাদদাতা স্বরূপকাঠি উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি'র একাংশের চেয়ারম্যান প্রার্থী মো. আমিনুল ইসলাম রন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। আমিনুল ইসলাম রন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ফলে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত একক প্রার্থী হিসেবে মোটর সাইকেল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন উপজেলা বিএনপি'র সদস্য সচিব মো. ওয়াহিদুজ্জামান ওয়াহিদ। ফলে তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। বিএনপি'র একক প্রার্থী হওয়ায় জয়ের ব্যাপারে আশাবাদী তারা।

ফেনীতে প্রার্থী লাঞ্ছিতের

ঘটনা তদন্তের নির্দেশ

ছাগলনাইয়া (ফেনী) সংবাদদাতা ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ না করা, স্টাফ লেলিয়ে মারধর করে লাঞ্ছিত করা, টাকা ছিনতাই ও মডেল থানার বিরুদ্ধে জিডি এন্ট্রি না করার অভিযোগটি তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। অভিযোগে জানা যায়, গত রবিবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক অপরাধ বিচিত্রার যুগ্মসম্পাদক কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক মনোনয়নপত্র জমা দিতে গেলে ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মোঃ এনামুল হক তার সহকারী সাইফুল ইসলামকে মনোনয়নপত্র গ্রহণ করতে বলেন। সাইফুল ইসলাম মনোনয়নপত্র এবং জামানতের নগদ ১০ হাজার টাকা গ্রহণ করে। কিছুক্ষণ পর রিটার্নিং অফিসার চেয়ারম্যান প্রার্থী ফারুককে তার কক্ষে ডেকে নিয়ে বলেন জামানতের টাকা নগদ নেয়ার কোন বিধান নেই। প্রতিবাদ করলে রিটার্নিং অফিসার ফারুককে ধমক দিয়ে বের হতে বলেন নচেত্ পুলিশ ডাকার হুমকি দেন। রিটার্নিং অফিসারের কক্ষ থেকে বের হতেই সাইফুল এবং বাশার নামের ২জন স্টাফ ফারুককে কলার চেপে ধরে টেনে হেঁচড়ে একটি কক্ষে নিয়ে মারধর করে নগদ ২২ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং জামানতের ১০ হাজার টাকাও ফেরত দেয়নি।

ঝালকাঠিতে সম্পদের

হিসাব দেয়ার অঙ্গীকার

ঝালকাঠি প্রতিনিধি সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি আয়োজিত ঝালকাঠিতে ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচন ২০১৪ উপলক্ষে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে প্রার্থীরা অঙ্গীকার করেছে। মঙ্গলবার শিশুপার্ক মাঠে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা টিআইবি সভাপতি গুল নাহার বেগম। প্রবীণ সাংবাদিক ও জনতার মুখোমুখি অনুষ্ঠানের আহ্বায়ক হেমায়েত উদ্দিন হিমুর সঞ্চালনায় এতে ১২ জন আমন্ত্রিত প্রার্থীর মধ্যে উপস্থিত হন ৮ জন। এরা হলেন— সদর উপজেলার বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সরদার এনামুল হক এলিন (দোয়াত কলম), ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান বাপ্পি (মাইক), তার বিদ্রোহী প্রার্থী শওকত হোসেন খোকন (তালা), স্বতন্ত্র ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. হানিফ (উড়োজাহাজ), রেজাউল করিম (টিউবয়েল), নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী আ'লীগ সমর্থিত ইসরাত জাহান সোনালী (হাস) ও বিএনপি সমর্থিত সাবিহা আহমেদ (সেলাই মেশিন)। মঞ্চে এসে উপস্থিত হন আ'লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খান (আনারস)। ভোটাররা কেন তাদের ভোট দিবে এ পর্বের প্রশ্নের উত্তরে চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন বলেন, আমার নেতা আমির হোসেন আমুর নির্দেশ অনুযায়ী এলাকার উন্নয়ন করতে চাই। সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গঠনে আমাকে ভোট দিন। অপর চেয়ারম্যান প্রার্থী সরদার এনামুল হক এলিন বলেন, মাসের ৩০ দিন আপনাদের সাথে থেকে সুখ-দুঃখের কথা শুনব এবং যুব সমাজকে নিয়ে মাদক মুক্ত সমাজ গঠনে ঝাপিয়ে পড়ব।

আগৈলঝাড়ায় দুই

ভাইয়ের ভোটযুদ্ধ

বরিশাল অফিস আগৈলঝাড়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে নেমে মাঠ চষে বেড়াচ্ছেন দুই ভাই। একজন আওয়ামী লীগ সমর্থিত ও অপরজন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলোড়ন সৃষ্টি করেছেন পুরো উপজেলায়। বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান এবারও দলের সমর্থন পেয়ে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার চাচা মৃত সিরাজ উদ্দিন খানের পুত্র উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য এবং গৈলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন খান দলের সমর্থন চেয়ে না পেলেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় একই দলের আরো একজন বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যতীন্দ্রনাথ মিস্ত্রি।

সুন্দরগঞ্জে বিএনপির

একক প্রার্থী

গাইবান্ধা প্রতিনিধি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মো. আকতারুজ্জামান সরদার মাসুদকে দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দিয়েছে জেলা বিএনপি। ২৮ ফেব্রুয়ারি জেলা বিএনপির সভাপতি ও জেলা ১৯ দলীয় জোটের আহ্বায়ক আনিসুজ্জামান খান বাবু স্বাক্ষরিত দলের যুগ্ম মহাসচিব (দপ্তর সম্পাদকের দায়িত্বে) বরাবরে পাঠানো এক চিঠিতে সুন্দরগঞ্জ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান সরদার মাসুদকে দলীয় মনোনয়ন দেয়ার কথা জানানো হয়।

নাঙ্গলকোটে বিদ্রোহী

প্রার্থী সরে দাঁড়ালেন

নাঙ্গলকোট (কুমিল্লা) সংবাদদাতা নাঙ্গলকোট উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নাজমূল হাছান বাছির ভুঁইয়া গত মঙ্গলবার ঢালুয়া ইউপি পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের পর তার নির্দেশক্রমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানান। সংবাদ সম্মেলনে তার সমর্থিত নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

ত্রিশালে মহিলা ভাইস চেয়ারম্যানে আ'লীগের বিদ্রোহী প্রার্থী

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের ত্রিশালে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম রুমা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন। তিনি মঙ্গলবার ত্রিশাল প্রেসক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তার প্রার্থিতার কথা ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে মাহমুদা খানম রুমা জানান, দল থেকে আমাকে প্রার্থী হিসাবে মনোনয়ন না দেয়ায় স্বতন্ত্র প্রার্থী হয়েছি।

রাজাপুরে ডাকবাংলো ব্যবহার

করতে না দেয়ার নির্দেশ

ঝালকাঠি প্রতিনিধি ঝালকাঠির রাজাপুর উপজেলার আ'লীগ সমর্থিত আনারস প্রতীকের প্রার্থী মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যে উপজেলা রিটার্নিং অফিসার রাজাপুরের ডাকবাংলো কোন প্রার্থী বা তার সমর্থকদের ব্যবহার করতে না দেয়ার নির্দেশ দিয়েছেন। এ ব্যাপারে ১০ মার্চ তারিখে রাজাপুর উপজেলার বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো. নাসিম উদ্দিন আকন স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করেন, বড়ইয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ সরকার সমর্থিত আনারস প্রতীকের প্রার্থী মো. মনিরুজ্জামান। তিনি তফসিল ঘোষণার পর থেকেই কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়ে আচরণ বিধি লংঘন করে চলছেন।

বানিয়াচঙ্গে আওয়ামী লীগের

একক প্রার্থী

হবিগঞ্জ প্রতিনিধি বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থীর নাম কেন্দ্র থেকে ঘোষণা করা হবে। সোমবার হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি'র পরিচালনায় অনুষ্ঠিত সমঝোতা বৈঠক ব্যর্থ হওয়ায় এ ঘোষণা দেয়া হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ। সভায় বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের এবং ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেছেন, 'ইঁদুর স্বভাবের কিছু নেতার কারণে সংসদ নির্বাচন প্রতিহতের আন্দোলন ঢাকায় সফল হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
9 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২৪
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :