The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ১৫ মার্চ ২০১৪, ১ চৈত্র ১৪২০, ১৩ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ শরীয়তপুরে ব্যালট ছিনতাইকালে গুলিতে যুবক নিহত | ভোট গ্রহণ সম্পন্ন, চলছে গণনা | ২৬ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত: ইসি | জাল ভোট ও কেন্দ্র দখলের মহোৎসব চলছে: বিএনপি | ময়মনসিংহে বাস খাদে, নিহত ৫ আহত ৪০

ক্ষমতাসীনরা ভোটকেন্দ্র দখলের মহোত্সব করেছে: বিএনপি

ইত্তেফাক রিপোর্ট

বিএনপির পক্ষ থেকে আজ শনিবার দিনভর চারদফা সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাচনে বিএনপির নেতাকর্মীদের ওপর নৃশংস আক্রমণ, লোহমর্ষক খুন ও গুম, ভোটকেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই, ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান, জালভোটসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, লোক দেখানোর জন্য নির্বাচন কমিশন উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করেছে। মূলত তাদের কোন ক্ষমতা দেয়া হয়নি। দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেছেন, জনগণের ওপর অব্যাহত নির্যাতন বজায় রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ জনসংশ্লিষ্ট রাজনৈতিক দলের পরিবর্তে ডাকাত দলের সংগঠনে পরিণত হয়েছে। তাই তাদের সব ধরনের কর্মকাণ্ডের মধ্যে দুর্বৃত্তপনার বাড়ন্ত দেখা যাচ্ছে। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে তা আরো স্পষ্ট হয়েছে।

রিজভী বলেন, উপজেলা নির্বাচনের ফলাফল সরকারি দলীয় সমর্থিত প্রার্থী ছিনিয়ে নিচ্ছে। আজ নির্বাচন শুরু হওয়ার পর থেকে র্যাব, পুলিশের সহায়তায় কেন্দ্রগুলো দখলের মধ্য দিয়ে সরকারি দলীয় সমর্থিত প্রার্থীরা অবাধে জালভোটের মহোত্সবে মেতে ওঠে।

তিনি বলেন, যেসব জায়গায় বিএনপির শক্ত ঘাঁটি রয়েছে, সেসব এলাকায় সরকার সমর্থকরা বেশি দুর্বৃত্তপনা করেছে। বিশেষ করে নোয়াখালী ফেনী অঞ্চলে এ প্রবণতা বেশি। তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসনের এলাকায়ই আওয়ামী লীগ প্রার্থী জয়ী হয়েছে- তারা এই বিষয়টিকে প্রতিষ্ঠিত করতে চাচ্ছে। এ জন্য যত ধরনের নৃশংস তাণ্ডব প্রয়োজন সবই করা হচ্ছে। শাসকদলের জবর দখলের বিরুদ্ধে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এসময় ফেনী জেলার দাগনভূঁইঞা উপজেলার অভিযোগের একটি ফ্যাক্স বার্তা সাংবাদিকদের দেখান রিজভী আহমেদ। ৮১টি উপজেলায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও নির্বাচন কমিশন সরকারি দলীয় সমর্থিত প্রার্থীদের পক্ষে কাজ করছে বলেও অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, উপজেলা নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে এই নির্বাচন কমিশনের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সারাদেশের অন্তত ১২২টি কেন্দ্র সরকার দলীয় ক্যাডাররা দখলে নিয়ে জাল ভোট দিয়েছে বলে আমাদের কাছে খবর এসেছে। আর সহিংসতায় অন্তত ৩ জন নিহত হয়েছে।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'নিজেদের স্বার্থ হাসিলের জন্য বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার।' আপনিও কি তাই মনে করেন?
8 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :