The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ১৭ মার্চ ২০১৩, ৩ চৈত্র ১৪১৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৮ ও ১৯ মার্চের সকল পরীক্ষা স্থগিত | রাজধানীতে ৮ গাড়িতে আগুন: জনমনে আতঙ্ক | জুবায়ের গ্রেপ্তার: সিলেটে বুধবার জামায়াতের হরতাল | কলম্বো টেস্টে দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২৯৪/৬ | রাজধানীতে প্রথম কালবৈশাখী | হরতালে পুলিশ র্যাব বিজিবি প্রস্তুতি নিয়ে মাঠে | জামালপুরে বাঘ শাবক আটক | সরকারই জুজুর ভয় দেখাচ্ছে : মির্জা ফখরুল | খালেদা জিয়ার সংলাপ নাকচের সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক : হানিফ | বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর হবেই:টুঙ্গীপাড়ায় প্রধানমন্ত্রী

আড্ডা গান স্মৃতিচারণে সুবর্ণজয়ন্তী উদযাপন

ঢাবি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

নানা আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সুবর্ণ জয়ন্তী উত্সব অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ, আড্ডা, ভাব-বিনিময় ও কোলাহলে মেতে ওঠেন ইনস্টিটিউটের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা। উত্সবমুখর পরিবেশে দেশ গড়ার কাজে নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টা বিনিয়োগ করারও প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

উত্সব উপলক্ষে গতকাল সকালে ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা নিয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) মিলিত হন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী-শিক্ষকরা। এ সময় টিএসসি এলাকা নবীন-প্রবীণের মিলনমেলায় পরিণত হয়। দিনভর স্মৃতিচারণ, আড্ডা, ভাব-বিনিময়ে মেতে ওঠেন ইনস্টিটিউটের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা।

টিএসসি মিলনায়তনে আলোচনা সভায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক এ কে আজাদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, সুস্থ সমাজ কাঠামো ছাড়া টেকসই রাষ্ট্র কাঠামো গড়ে ওঠতে পারে না। সমাজের সহিংসতা ও উত্কণ্ঠা নিরসন এবং বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে মানুষের মনন ও চিন্তার পরিবর্তন দরকার। এ ক্ষেত্রে সমাজকল্যাণের শিক্ষক, গবেষক ও ছাত্র-ছাত্রীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সমাজ পরিবর্তনের হাতিয়ার হিসাবে ব্যবহূত হওয়ার জন্য সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

ইনস্টিটিউটের পরিচালক এবং সুবর্ণ জয়ন্তী উত্সব উদযাপনব কমিটির আহবায়ক অধ্যাপক মো. নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক সহিদ আকতার হুসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের এমিরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী সুবর্ণ জয়ন্তীর বক্তা হিসাবে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক এ এস এম আতীকুর রহমান, সোস্যাল ওয়েলফেয়ার এলামনাই এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক এম এ মোমেন, তাহেরুন্নেছা আবদুল¬াহ।

দুপুরে স্মৃতিচারণমূলক অনুষ্ঠানের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা নানা স্মৃতি স্মরণ করে আনন্দময়-কৌতুকময় ও উত্সাহব্যঞ্জক পরিবেশ সৃষ্টি করেন। বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠাশেষে ভাঙে এ নবীন-প্রবীণের মিলনমেলা।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
রাজনৈতিক অস্থিতিশীলতা থেকে মুক্তি পেতে জরুরি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন কয়েকজন ব্রিটিশ আইন প্রণেতা। এতে সমস্যার সমাধান হবে বলে মনে করেন?
9 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২১
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :