The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৩, ৭ চৈত্র ১৪১৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ ফুটবল: এএফসি চ্যালেঞ্জ কাপে মূল পর্বে বাংলাদেশ | রাজধানী হাতিরঝিলে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত | রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মরদেহ সিএমএইচ হাসপাতালের হিমঘরে | প্রথম জানাযা অনুষ্ঠিত হবে শুক্রবার সকাল ৯টায় কিশোরগঞ্জের ভৈরবে; দাফন রাজধানীর বনানী কবরস্থানে | বঙ্গভবনে প্রয়াত রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান, অস্থায়ী রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রীসহ নানা শ্রেণি-পেশার মানুষের শ্রদ্ধা জ্ঞাপন

এমন বিভত্সচিত্র শুধু '৭১ সালে দেখেছি: ড. মিজানুর

সুন্দরগঞ্জ(গাইবান্ধা) সংবাদদাতা

মানবাধিকার কমিশন চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বামনডাঙ্গা রেল স্টেশন, ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ, আ'লীগ অফিস, ইসলামশীপ বিল্ডার্সের অফিস, বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্র ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা পরিদর্শনকালে বলেছেন, এমন বিভত্সচিত্র শুধু ১৯৭১ সালে দেখেছিলাম। স্বাধীনতার এতো বছর পরও সেই পরাজিত শক্তি আবার তাদের অশুভ হীন জঙ্গি শক্তি প্রদর্শন করেছে। এভাবে তারা জানিয়ে দিতে চেয়েছে যে তারা হারিয়ে যায়নি। রাষ্ট্রকে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যদি এই মুহূর্তে রাষ্ট্র যথাযথ ব্যবস্থা না নেয়, তাহলে তারা আবারো মাথা চাড়া দিয়ে ওঠবে। তাই চিরতরে তাদেরকে নির্মূল করে দিতে হবে। আজ বৃহস্পতিবার তিনি এ কথা বলেন।

ড. মিজানুর বলেন, জঙ্গিবাদকে জনগণ প্রত্যাখ্যান করেছে। রাষ্ট্র বা সরকার এই অপরাধিদের বিচার করবেই। তিনি প্রথমে ক্ষতিগ্রস্ত উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌর শহরের বিভিন্ন দোকানপাট, উপজেলা আ'লীগ অফিস, জাকের পার্টি কার্যালয়, মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা বেগম কাকলীর বসতবাড়ি, বিভিন্ন সরকারি অফিস, শান্তিরামের বিভিন্ন মন্দির পরিদর্শন করেন। কাকলীর বাড়ি পরিদর্শনকালে সাংবাদিককের তিনি আরো বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে যারা স্বীকার করে না তারাই এ ধরনোর হীন কাজ করতে পারে। এই ঘটনার পরে সারাদেশের জনগণ তাদেরকে ঘৃণা করেছে। যারা উসকানি দিয়েছে তাদেরকেও জনগণ প্রত্যাখ্যান করেছে। সাধারণ শান্তি প্রিয় নাগরিক আইনের শাসনে বিশ্বাসী। তাই তারা এই অপশক্তির বিচার চায়।

ড. মিজানুর আরো বলেন- এখানে কিছু জনগণের মধ্যে ইতোমধ্যেই এক ধরনের ঐক্য প্রতিষ্ঠা হয়েছে। যারা সংখ্যালঘু, তাদের মনে নিরাপত্তাহীনতার ভীতি এখনো কাজ করছে। প্রতিটি নাগরিকের কর্তব্য তাদের পাশে দাঁড়ানো। ঐক্যবদ্ধ হয়ে যদি তাদেরকে প্রতিহত করার ঘোষণা দেয়া যায়, তাহলে অশুভ শক্তি কখনোই মাথাচারা দিতে পারবে না। পরিদর্শনকালে তিনি নিহত পুলিশ সদস্যের পরিবারবর্গের এবং ক্ষতিগ্রস্থদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

গত ২৮ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পরেই জামায়াত-শিবির ও তাদের সমর্থকদের তাণ্ডব ও নাশকতায় ৪ পুলিশ ও ১ আ'লীগ সমর্থকসহ ৮ জন নিহত হয়। এছাড়াও ২ শতাধিক দোকানপাট, বাড়িঘর ও সরকারি বিভিন্ন অফিস ভাংচুর-অগ্নিসযোগ করে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
মির্জা ফখরুল বলেছেন নির্যাতন নিপীড়ন আওয়ামী লীগের চিরন্তন বৈশিষ্ট্য, তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?
5 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২৯
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :