The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৩, ১২ চৈত্র ১৪১৯, ১৩ জমাদিউল আউয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ টাইগারদের টার্গেট ৩০৩ : প্রথম বাংলাদেশি বোলার হিসেবে আব্দুর রাজ্জাকের ২০০ উইকেট | আপিল করেছেন সাঈদী | আপিল করবেন না সঞ্জয় | মুন্সীগঞ্জে ১৪৫ মণ জাটকা আটক | সাতক্ষীরায় পুলিশের ওপর শিবিরকর্মীদের সশস্ত্র হামলা, গুলিবিদ্ধ ৪

'প্রধানমন্ত্রীই বরং পাকিস্তান বা আশপাশের দেশে চলে যেতে পারেন'

ইত্তেফাক রিপোর্ট

'আমাদের আর জ্বালাইয়েন না, পাকিস্তান চলে যান'- বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সাম্প্রতিক এই বক্তব্যের নিন্দা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ওয়ান-ইলেভেনের পরেও দেশের বাইরে চলে যাবার জন্য খালেদা জিয়ার ওপর প্রচ্ল চাপ ছিল। শেখ হাসিনার ওপরও একই চাপ ছিল তখন। কিন্তু খালেদা জিয়া সেদিন দেশের বাইরে যাননি, গিয়েছিলেন শেখ হাসিনা। কাজেই এখনও যদি কাউকে বিদেশে চলে যেতে হয়, তাহলে প্রধানমন্ত্রীই বরং যেতে পারেন, পাকিস্তান কিংবা আশপাশের কোনো দেশে তিনি চল যেতে পারেন। কারণ তার সে অভ্যাস রয়েছে। ১৮ দলের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল শেষে আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন।

এই প্রসঙ্গে মির্জা ফখরুল আরও বলেন, এদেশটি আমাদের সবার। খালেদা জিয়া মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের স্ত্রী, '৮২ সালে ও এর পরবর্তী সময়ে তিনি রাজপথে স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছেন। তখনও তিনি দেশ ছেড়ে যাননি। ওয়ান ইলেভেনের পর বিদেশে যাবার সময় বর্তমান প্রধানমন্ত্রী বলেছিলেন- তাদের (ওয়ান ইলেভেনের কুশীলবদের) সকল কার্যক্রমের বৈধতা দেয়া হবে। ক্ষমতায় এসে এ সরকার সেই বৈধতা দিয়েছেও। এমনকি ওয়ান ইলেভেন যারা ঘটিয়েছেন তাদের কারও বিচারও করেননি বর্তমান প্রধানমন্ত্রী।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার ক্রমান্বয়ে দেশকে ভয়াবহ নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী যে ভাষায় কথা বলছেন তা গণতন্ত্রের ভাষা নয়। স্বরাষ্ট্রমন্ত্রী দেখামাত্র গুলির নির্দেশ দিয়েছেন। সরকারের এ ধরনের হিংস্র, বোাইনি ও লাগামহীন বক্তব্য আওয়ামী লীগের অপরাজনীতির দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ। জাতির সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় এসে তারা এখন বেপরোয়া লুটপাট ও সীমাহীন দুর্নীতি করে হিংস্র হয়ে উঠেছে, তারা একটি ফ্যাসিস্ট সরকার। সে কারণে বর্তমান সরকার জানে যে, এবার ক্ষমতাচ্যুত হলে পুনরায় ক্ষমতাসীন হওয়া তাদের ভাগ্যে নাও জুটতে পারে। তাই তারা একদলীয় নির্বাচন চায়, একদলীয় শাসন চায়।

তিনি অভিযোগ করেন, গত ১১ মার্চ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে গেফতার করা ১৫১ নেতা-কর্মীকে রিমান্ডে নিয়ে অমানবিক শারীরিক ও মানসিক নির্য়াতন করা হচ্ছে। গ্রেফতারকৃতদের মধ্যে কয়েকজনে টিএফআই সেলে নিয়ে এমন বর্বর নির্যাতন করা হয়েছে যে আজ আদালতে হাজির করা হলে তারা দাঁড়াতেও পারছিলেন না।

ফখরুলের দাবি, ৩৬ ঘণ্টার হরতালে ঢাকাসহ সারাদেশে বিরোধী দলের ৫৭৫ জনকে গ্রেফতার ও ৯৩৫ জনের বেশি নেতা-কর্মী আহত হয়েছে। এসময়ে ১৯৩৮ জনের অধিক নেতা-কর্মীর বিরুদ্ধে 'মিথ্যা' মামলা দায়ের এবং ৬ জনকে ভ্রাম্যমাণ আদালত এক বছর করে সাজা দিয়েছে। তিনি অবিলম্বে আটককৃতদের মুক্তি এবং এসব মামলা প্রত্যাহারের দাবি জানান।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
দেশে যৌথ উদ্যোগে তরুণ এসএমই উদ্যোক্তা তৈরির ভারতীয় প্রস্তাব সরকার গ্রহণ করবে বলে মনে করেন?
1 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ২৯
ফজর৪:৪৬
যোহর১১:৪৩
আসর৩:৪৫
মাগরিব৫:২৫
এশা৬:৩৯
সূর্যোদয় - ৬:০৩সূর্যাস্ত - ০৫:২০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :