The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৬ মার্চ ২০১৪, ১২ চৈত্র ১৪২০, ২৪ জমা.আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বাংলাদেশরে মেয়েরাও হারল ওয়েস্ট ইন্ডিজের কাছে | শিবগঞ্জে ফুল দেয়ার সময় বিস্ফোরণে নিহত ১ | শিবগঞ্জে ফুল দেয়ার সময় বিস্ফোরণে নিহত ১ | জাতীয় গ্রিডে যোগ হলো আরো ১২ মিলিয়ন ঘনফুট গ্যাস

মিসরে আরো ৬৮২ নেতাকর্মীর বিচার শুরু

ইত্তেফাক ডেস্ক

গণবিচারে ৫২৯ জনের মৃত্যুদন্ড দেয়ার একদিন পর গতকাল মঙ্গলবার থেকে মিসরে মুসলিম ব্রাদারহুডের নেতা মোহাম্মদ বদিসহ আরো ৬৮২ কর্মীর বিচার শুরু করেছে আদালত। গত আগস্টে একজন পুলিশকে হত্যা এবং বিক্ষোভ থেকে সাধারণ মানুষের উপর হামলাসহ কয়েকটি অভিযোগে গতকাল তাদের বিরুদ্ধে বিচার শুরু হয়। মিসরে নিষিদ্ধ ঘোষিত মুসলিম ব্রাদারহুড সেখানকার ইসলামপন্থি রাজনৈতিক দল। গত জুলাইয়ে ব্যাপক বিক্ষোভের মুখে ব্রাদারহুড সমর্থিত প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসিকে সেনাবাহিনী ক্ষমতাচ্যুত করার পর রাজপথে সহিংস বিক্ষোভ করতে থাকে দলটির নেতাকর্মীরা। খবর রয়টার্স ও বিবিসির।

মিনাইয়া প্রদেশের যে আদালতে আগের ৫২৯ জনের মৃত্যুদন্ডের রায় দেয়া হয়েছিল সেই একই আদালত বদিসহ বাকিদের বিচার করছে। জাতিসংঘের মানবাধিকার কার্যালয় থেকে বলা হয়েছে, একসঙ্গে এত মানুষকে প্রাণদণ্ড দেয়া আন্তর্জাতিক আইন বিরোধী। তাছাড়া গতকাল মঙ্গলবার শুরু হওয়া নতুন বিচারের নিয়েও উদ্বেগ প্রকাশ করে মানবাধিকার কার্যালয়।

অপরদিকে, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রও বিচার প্রক্রিয়ার সমালোচনা করেছে। আসামিপক্ষের আইনজীবী আব্দেল আলি বলেন, 'আমরা আদালতে হাজির হইনি, কারণ বিচারক ফৌজদারী দণ্ডবিধি ভঙ্গ করেছেন। তিনি আমাদেরকে যুক্তি উপস্থাপনের সুযোগ দেননি।' অভিযুক্তদের ৭৭ জন পুলিশি হেফাজতে আছে, বাকিরা হয় জামিনে নয়তো পলাতক।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
নির্বাচন কমিশনার মো. জাবেদ আলী বলেছেন, 'বাংলাদেশে কোনো ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই।' আপনি কি তার সাথে একমত?
7 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ২১
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :