The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৩, ২২ চৈত্র ১৪১৯, ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ ঢাকার সঙ্গে সারা দেশের দূরপাল্লার বাস চলাচল বন্ধ | কাওড়াকান্দি-মাওয়া নৌ চলাচল বন্ধ | চট্টগ্রামকে বিচ্ছিন্ন করার হুমকি হেফাজতের | সারা দেশ থেকে হেঁটে লংমার্চে যোগ দেয়ার আহবান হেফাজতে ইমলামের | লংমার্চে বাধা দিলে লাগাতার হরতাল:হেফাজতে ইসলাম | লংমার্চে পানি ও গাড়ি দিয়ে সহায়তা করছেন ফেনীর মেয়র | ঢাকার প্রবেশমুখে অবস্থান নেবে গণজাগরণ মঞ্চ | বিমানবন্দরের কার্গো ভিলেজে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে | সীতাকুণ্ডে বাস খাদে, নিহত ৩ | উত্তরের ক্ষেপণাস্ত্র মোকাবেলায় দক্ষিণ কোরিয়ার যুদ্ধজাহাজ মোতায়েন | ইন্দোনেশিয়ার কারাগারে বৌদ্ধ-মুসলিম দাঙ্গায় নিহত ৮ | টেস্ট দলে ফিরলেন সাকিব নাফীস | মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৪১

রবিবার থেকে লাগাতার হরতাল: চট্টগ্রামে হেফাজত নেতৃবৃন্দ

চট্টগ্রাম অফিস

হেফাজতে ইসলামী নেতৃবৃন্দ বলেছেন, সরকার মুরতাদ নাস্তিকদের লালন পালন করছে। সরকার বাস, ট্রাকসহ যানবাহন বন্ধ করে দিয়ে ওই সব নাস্তিকদের পক্ষ নিয়েছে। যতক্ষণ পর্যন্ত তৌহিদী জনতাকে ঢাকায় যাওয়ার ব্যবস্থা না হবে ততক্ষণ তারা ঘোষিত ইসলামী চত্বরে অবস্থান করবে। হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ সম্মুখস্থ ওয়াসা মোড় এলাকাকে ইসলামী গণজাগরণ চত্ত্বর হিসেবে ঘোষণা দেন। নেতৃবৃন্দ বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত ইসলামী চত্বরে তাদের আন্দোলন অব্যাহত থাকবে। পুরো চট্টগ্রামকে অচল করে দেয়া হবে। কোনো গাড়ি চলবে না। দোকানপাট ও অফিস আদালত খুলবে না।

চট্টগ্রাম মহানগর হেফাজতে ইসলামের সভাপতি আবদুর রহমান চৌধুরী জানান, সরকারের লংমার্চে বাধা দেয়ার প্রতিবাদে পূর্ব ঘোষণা অনুুযায়ী রবিবার থেকে লাগাতার দেশব্যাপী হরতাল কর্মসূচি পালিত হবে।

আজ শুক্রবার সকাল থেকে বৃহত্তর চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটিসহ বিভিন্ন এলাকা থেকে হেফাজতে ইসলামের কর্মী সমর্থকরা ওয়াসা মোড় এলাকায় জমায়েত হতে থাকেন। ওয়াসা মোড় এলাকা থেকে বাসযোগে ঢাকার উদ্দেশে লংমার্চ যাওয়ার জন্য তারা জমায়েত হন। কিন্তু বাস মালিকরা বাসের জন্য দেওয়া অগ্রিম টাকা ফেরত দেয়ায় তারা আটকা পড়েন।

হেফাজতে ইসলামের পক্ষ থেকে জানানো হয়, ঢাকায় লংমার্চ কাফেলায় গতকাল রাতে চট্টগ্রাম থেকে ২৫০টি বাস রওয়ানা হয়েছে। ফজরের নামাজের আগে ও পরে ২৩টি বাস রওয়ানা করে। সকাল ১০টা নাগাদ ওয়াসা মোড় এলাকা থেকে ৫৮টি বাস ছেড়ে যায়। ফটিকছড়ি থেকে ৩৭টি বাস ঢাকার উদ্দেশে ছাড়ে।

হেফাজতে ইসলামের পক্ষ থেকে জানানো হয়, ১৮৪টি বাসের মালিক অগ্রিম বাবদ ৩ লাখ টাকা ফেরত দিয়েছেন।

সকাল থেকেই জমিয়তুল ফালাহ মসজিদসহ ওয়াসা মোড় এলাকায় হেফাজতের কর্মী-সমর্থকদের জমায়েত শুরু হলেও বেলা বাড়ার সাথে সাথে লোকজনের উপস্থিতি বাড়তে থাকে। নগরীর বিভিন্ন এলাকা থেকে মিছিল সহকারেও লোকজনকে আসতে দেখা যায়। এর মধ্যে হেফাজতে ইসলামের ব্যানারে জামায়াত-শিবিরসহ সাধারণ লোকজন ও আসে।

জুমার নামাজের পর জমিয়তুল মসজিদ থেকেও লোকজন ওয়াসা মোড়ের ইসলামী চত্বরে জমায়েত হয়। হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা বিক্ষোভে ফেটে পড়ে। তারা মুরাতাদ-নাস্তিকদের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। তারা গণজাগরণ মঞ্চ ও সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।

ওয়াসার ইসলামী চত্বরে বিশাল সমাবেশস্থলে নেতৃবৃন্দ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় বাস-ট্রাক বন্ধ করে দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করে। নেতৃবৃন্দ বলেন, আল্লাহ-রসুলের বিরুদ্ধে অবমাননার জন্য শাস্তির বিধান সম্বলিত ধারা সংবিধানে সংযোজন না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে। একই সাথে আল্লাহর প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস সংক্রান্ত ধারা সংবিধানে পুনঃসংযোজন করতে হবে। নেতৃবৃন্দ হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি জানান।

তারা বলেন, আল্লাহ-রসুলের প্রতি অবমাননাকারীদের শাস্তির দাবিতে আমাদের আন্দোলন। অথচ সরকার নিজেই দেশে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। একই সাথে চট্টগ্রামের মন্ত্রী, এমপি, সাবেক মেয়র, এবং কিছু কিছু ইসলামী দলকে হেফাজতে ইসলাম এবং এর আমীর পীরে কামেল আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্য দেয়া বন্ধের দাবি জানান। অন্যথায় তার চট্টগ্রামের তৌহিদী জনতা এর সমুচিত জবাব দেবে বলে উল্লেখ করেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামীবাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত ইসলামী চত্বরের সমাবেশে আরো বক্তব্য রাখেন সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহিবুল্লাহ বাবু নগরী, আল্লামা সুলতান জউখ নদভী, মাওলানা আল্লামা শাহ মো. তৈয়ব, মাওলানা ইলিয়াস ওসমানী, নূর মোহাম্মদ ইদ্রিস, মুফতি জসিম উদ্দিন, মাও. ইসমাইল জেহাদী, মাওলানা লোকমান ষোলকবহর, আসিফ ফোরকান।

রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত ইসলামী চত্বরসহ তত্সংলগ্ন এলাকায় সমাবেশ চলতে থাকে। সমাবেশ চলার সময় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং আয়োজকদের পক্ষ থেকে শুকনা ও প্যাকেট খাবার ও পানি সরবরাহ করা হয়। ওয়াসার পক্ষ থেকেও পানি সরবরাহ করা হয়।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
রাশেদ খান মেনন বলেছেন, সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে আবার হেফাজতের সঙ্গে আলোচনা করছে। এর ফলে সরকারের আমও যাবে ছালাও যাবে। তার বক্তব্যের সঙ্গে আপনি একমত?
7 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ১১
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :