The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৩, ২২ চৈত্র ১৪১৯, ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ ঢাকার সঙ্গে সারা দেশের দূরপাল্লার বাস চলাচল বন্ধ | কাওড়াকান্দি-মাওয়া নৌ চলাচল বন্ধ | চট্টগ্রামকে বিচ্ছিন্ন করার হুমকি হেফাজতের | সারা দেশ থেকে হেঁটে লংমার্চে যোগ দেয়ার আহবান হেফাজতে ইমলামের | লংমার্চে বাধা দিলে লাগাতার হরতাল:হেফাজতে ইসলাম | লংমার্চে পানি ও গাড়ি দিয়ে সহায়তা করছেন ফেনীর মেয়র | ঢাকার প্রবেশমুখে অবস্থান নেবে গণজাগরণ মঞ্চ | বিমানবন্দরের কার্গো ভিলেজে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে | সীতাকুণ্ডে বাস খাদে, নিহত ৩ | উত্তরের ক্ষেপণাস্ত্র মোকাবেলায় দক্ষিণ কোরিয়ার যুদ্ধজাহাজ মোতায়েন | ইন্দোনেশিয়ার কারাগারে বৌদ্ধ-মুসলিম দাঙ্গায় নিহত ৮ | টেস্ট দলে ফিরলেন সাকিব নাফীস | মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৪১

সরকার জরুরি অবস্থা জারির পাঁয়তারা করছে: মোশাররফ

পরিস্থিতি পর্যবেক্ষণে রাখবে ১৮ দল

ইত্তেফাক রিপোর্ট

হেফাজতে ইসলামের আজকের ঢাকা অভিমুখী লংমার্চ এবং এই কর্মসূচি প্রতিহত করতে ২৫টি সংগঠনের চলমান হরতাল ও গণজাগরণ মঞ্চের অবরোধকে ঘিরে উদ্ভুত পরিস্থিতি সতর্ক পর্যবেক্ষণ করবে বিএনপিসহ ১৮ দলীয় জোট। বিরাজমান পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার রাতে জরুরি বৈঠক করেছেন ১৮ দলের মহাসচিবরা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে হেফাজতে ইসলামের আজকের লংমার্চের সঙ্গে একাত্মতা প্রকাশ করে কর্মসূচি সফল করতে ১৮ দলের পক্ষ থেকে নৈতিক সহযোগিতা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ রাজধানীতে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করে বলেছেন, সরকার একদিকে হেফাজতে ইসলামকে সমাবেশের অনুমতি দিয়েছে, অন্যদিকে এক শ্রেণীর সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে হরতালের প্ররোচনা দিয়ে দেশে জরুরি আইন জারির পাঁয়তারা করছে। তিনি বলেন, দেশে এমননিতেই রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। এরমধ্যে পাল্টাপাল্টি কর্মসূচি দিয়ে সরকার পরিস্থিতি আরো অস্থিরতার দিকে ঠেলে দিচ্ছে। দেশে তারা বিপর্যয় সৃষ্টি করছে।

জাতীয় প্রেসক্লাবের সামনে কেরানীগঞ্জ মডেল থানা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দলের যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানসহ গত ১১ মার্চ নয়াপল্টনের কার্যালয় থেকে আটক নেতাদের মুক্তির দাবিতে অনুষ্ঠিত এই মানববন্ধনে ড. মোশাররফ বলেন, দেশের বর্তমান পরিস্থিতি সংকটজনক। সরকার নিজেদের ব্যর্থতা ও দুর্নীতি আড়াল করতে নানা কলাকৌশল করে জনগণের দৃষ্টিকে ভিন্ন দিকে ধাবিত করার অপচেষ্টা করছে। গত চার বছরে তারা মানুষের কোনো সমস্যার সমাধান দিতে পারেনি। কেবল নিজেরা লুটপাট করেছে।

হেফাজতে ইসলামের কর্মসূচি সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, তৌহিদি জনতাকে সঙ্গে নিয়ে সরকার পতনের সর্বাত্মক আন্দোলনে আমাদের রাস্তায় নামতে হবে। সরকারকে বলব, ক্ষমতায় থাকার জন্য গোয়ার্তুমি করে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেবেন না। যত কলাকৌশলই করুন না কেন, নির্দলীয় সরকার ব্যবস্থা পুনর্বহাল ছাড়া দেশে সৃষ্ট রাজনৈতিক সংকটের অবসান হবে না। এখনো সময় আছে, পদত্যাগ করে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা ছেড়ে দিন।

অন্যদিকে, আজ জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক প্রতিবাদ ও আলোচনা সভায় বিএনপির ভাইসন-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, সারা বাংলাদেশ একটি বৃহত্তর কারাগারে পরিণত হয়েছে। ১৯৮৮ সালের অবরোধের কথা মনে পড়ে আমার। তবে দেশের যে পরিস্থিতি, তাতে মনে হয় বিরোধী দলের জয় সন্নিকটে। দেশের চলমান পরিস্থিতি জাতি ও বিরোধী দলের জন্য 'প্রসব বেদনা'র। এখন আমাদেরকে মায়ের প্রসব বেদনা সইতে হচ্ছে। কিন্তু মাতৃত্বের আনন্দও আসবে। প্রসব বেদনায় জাতি এখন অস্থির। মাতৃত্বের আনন্দেও একদিন জাতি আনন্দিত হবে, সেদিন বেশি দূরে নয়।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এবং বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, শিক্ষা বিষয়ক সম্পাদক হাবিবুর রহিমান হাবিবসহ বিএনপি নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব)।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
রাশেদ খান মেনন বলেছেন, সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে আবার হেফাজতের সঙ্গে আলোচনা করছে। এর ফলে সরকারের আমও যাবে ছালাও যাবে। তার বক্তব্যের সঙ্গে আপনি একমত?
2 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ১১
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :