The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৩, ২২ চৈত্র ১৪১৯, ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ ঢাকার সঙ্গে সারা দেশের দূরপাল্লার বাস চলাচল বন্ধ | কাওড়াকান্দি-মাওয়া নৌ চলাচল বন্ধ | চট্টগ্রামকে বিচ্ছিন্ন করার হুমকি হেফাজতের | সারা দেশ থেকে হেঁটে লংমার্চে যোগ দেয়ার আহবান হেফাজতে ইমলামের | লংমার্চে বাধা দিলে লাগাতার হরতাল:হেফাজতে ইসলাম | লংমার্চে পানি ও গাড়ি দিয়ে সহায়তা করছেন ফেনীর মেয়র | ঢাকার প্রবেশমুখে অবস্থান নেবে গণজাগরণ মঞ্চ | বিমানবন্দরের কার্গো ভিলেজে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে | সীতাকুণ্ডে বাস খাদে, নিহত ৩ | উত্তরের ক্ষেপণাস্ত্র মোকাবেলায় দক্ষিণ কোরিয়ার যুদ্ধজাহাজ মোতায়েন | ইন্দোনেশিয়ার কারাগারে বৌদ্ধ-মুসলিম দাঙ্গায় নিহত ৮ | টেস্ট দলে ফিরলেন সাকিব নাফীস | মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৪১

বিপথগামী বিএনপি ও জামায়াত নেতারা নাশকতার চেষ্টা করবেন

---------------স্বরাষ্ট্রমন্ত্রী

ইত্তেফাক রিপোর্ট

স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, হেফাজতে ইসলামের মোড়কে জঙ্গিবাদী জামায়াত-শিবির ও বিএনপির বিপথগামী নেতারা নাশকতার চেষ্টা চালাবেন এমন তথ্য প্রশাসনের কাছে রয়েছে। কিন্তু তাদের এ ধরনের অপচেষ্টা দমনে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কয়েকজন মন্ত্রী ও দলীয় নেতাদের সঙ্গে বৈঠক শেষে গতকাল বৃহস্পতিবার বিকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হেফাজতে ইসলামের লংমার্চ ও সমাবেশ যত্ন নিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে। যে জায়গায় বিশৃঙ্খলা দেখা যাবে সেখানেই সেই মুহূর্তেই রাজনৈতিক ও প্রশাসনিকভাবে তা প্রতিহত করা হবে। তিনি আরো বলেন, আমরা কোনো রাজনৈতিক গোষ্ঠীকে দেশে মানুষ খুন করার লাইসেন্স দেইনি। রাজনীতির নামে একটি গোষ্ঠী নিরাপত্তা বাহিনীকে আক্রমণ করছে—গাড়ি পোড়াচ্ছে, বাস পোড়াচ্ছে। এটা কোন সভ্য দেশে হতে পারে না। হেফাজতে ইসলামকে সমাবেশের অনুমতি কেন দেয়া হলো—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুমতি দেয়া হলেও তাদেরকে একটি জায়গা নির্ধারণ করে দেয়া হয়েছে। তবে সমাবেশে কোনো ধরনের অপচেষ্টা মেনে নেয়া হবে না। পাশাপাশি সংগঠনটিকে জানানো হয়েছে, তাদের সঙ্গে বিএনপি ও জামায়াত-শিবিরের সমর্থকরা ঢুকে নাশকতা চালাতে না পারে। যদি এমনটা হয় তাহলে এর দায়দায়িত্ব তাদেরই নিতে হবে।

হেফাজতে ইসলামের লংমার্চ কর্মসূচির প্রতিবাদে দেশের কয়েকটি সংগঠনের হরতালের নৈতিকতা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা আইনী বিষয়গুলো দেখি—নৈতিকতা নয়। সভা সমাবেশ করা তাদের অধিকার আছে। তাই বলে কেউ বিশৃঙ্খলতা করলে তাদের প্রতিহত করা হবে। এ জন্য যা যা করা দরকার তা করা হবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
রাশেদ খান মেনন বলেছেন, সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে আবার হেফাজতের সঙ্গে আলোচনা করছে। এর ফলে সরকারের আমও যাবে ছালাও যাবে। তার বক্তব্যের সঙ্গে আপনি একমত?
1 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :