The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০১৩, ১ বৈশাখ ১৪২০, ২ জমাদিউস সানি ১৪৩৪
সর্বশেষ সংবাদ ভেনেজুয়ালার নতুন প্রেসিডেন্ট মাদুরো | পদ্মায় নৌকাডুবি: তিন লাশ উদ্ধার | রাজশাহীর তিন জেলায় হরতাল পালন: ছাত্রলীগ কর্মীকে হত্যা, বিএনপি কার্যালয়ে ভাংচুর | সাংবাদিকদের অনশনে বিএনপির সংহতি | ঢাবিতে ছাত্রলীগের চাঁদাবাজি: ১১ কর্মী বহিষ্কার | ক্ষমা চাইল প্রথম আলো ও হাসনাত আবদুল হাই | সাংবিধানিক ধারা অব্যাহত রাখবে সশস্ত্র বাহিনী: তিন বাহিনীর প্রধান | যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ নাগরিক সম্মাননা পাচ্ছেন ড. ইউনূস | বিদেশে কর্মী পাঠাতে প্রতারণা করলে সাত বছরের কারাদণ্ড

'ডি-৮ দেশসমূহের বিরাট সম্ভাবনা রয়েছে'

অনলাইন ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ডি-৮ভুক্ত দেশসমূহের একটি শক্তিশালী অর্থনৈতিক ব্লক হিসেবে আবির্ভূত হওয়ার বিরাট সম্ভাবনা রয়েছে। কারণ, তাদের বিপুল মানব ও প্রাকৃতিক সম্পদ এবং সহায়ক অর্থনীতি রয়েছে।

অর্গানাইজেশন অব ডেভেলপিং এইট (ডি-এইট)-এর নবনির্বাচিত মহাসচিব ড. সৈয়দ আলী মোহাম্মদ মৌসাভি পররাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাত্ কালে তিনি এ কথা বলেন । খবর বাসস।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'ডি-৮ দেশসমূহ এই সম্ভাবনা কাজে লাগানোর জন্য সহযোগিতার একটি চমত্কার প্লাটফরম দিচ্ছে।'

বৈঠককালে তারা নতুন ডি-৮ সনদের ভিত্তিতে সদস্য দেশসমূহের আর্থ-সামাজিক উন্নয়নের ব্যাপারে ডি-৮-এর প্রভাব সমপ্রসারণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। ডি-৮ মহাসচিব দু'দিনের সফরে বাংলাদেশে রয়েছেন। তিনি বাংলা নববর্ষ ১৪২০ উদযাপন উপলক্ষে অভিনন্দন জ্ঞাপন করেন।

ড. মৌসাভি ২০১৩ সালের ১ জানুয়ারি থেকে ডি-৮ মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯৯৭ সালে আন্তর্জাতিক সংস্থা হিসেবে প্রতিষ্ঠিত ডি-৮ গ্রুপে রয়েছে বাংলাদেশ, মিসর, ইন্দোনেশিয়া, ইরান, মালয়েশিয়া, নাইজেরিয়া, পাকিস্তান ও তুরস্ক।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
নির্বাচনকালীন সরকার গঠন করবে সংসদীয় ঐকমত্য কমিটি। টিআইবির এ প্রস্তাবের সঙ্গে আপনি একমত?
8 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ১৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :