The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৪ এপ্রিল ২০১৪, ১ বৈশাখ ১৪২১, ১৩ জমাদিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ মিল্কি হত্যা মামলায় ১২ জনের বিরুদ্ধে চার্জশিট | বারডেমে চিকিৎসকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি | কালিয়াকৈরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪ | তারেকের বক্তব্যে ভুল থাকলে প্রমাণ করুন : ফখরুল

জলমহালের ইজারা নিয়ে

মাধবপুরে সংঘর্ষে কলেজ ছাত্রসহ নিহত ২

মাধবপুর (হবিগঞ্জ) সংবাদদাতা

মাধবপুরের ধর্মঘর বাজারে জলমহালের ইজারা নিয়ে দুই দলের সংঘর্ষ হয়। এ সময় গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে একাদশ শ্রেণীর কলেজ ছাত্র সোহেল মিয়া (১৯) ঘটনাস্থলে এবং কালা মিয়া নামক এক ব্যক্তি সিলেট নেয়ার পথে মারা যান। আহত হয়েছে ২০ জন। গুরুতর আহতদের বি-বাড়ীয়া ও হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অধিকাংশই গুলিবিদ্ধ। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এসব ঘটনায় ধর্মঘর ইউনিয়ন পরিষদের একটি কক্ষে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, গত রবিবার মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ধর্মঘর বাজার দীঘি ইজারা দেয়া হয় । ইজারা পায় ধর্মঘর মত্স্যজীবী সমবায় সমিতি। রাতে ইজারা প্রাপ্ত লোকজন ধর্মঘর বাজারে একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন। এ সময় কালিকাপুর গ্রামের ফরিদ মিয়া, দেবনগর গ্রামের জসীম উদ্দিনের নেতৃত্বে ২৫/৩০ জনের একটি দল দেশিয় অস্ত্র ও বন্দুক নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় ২টি বন্দুক দিয়ে এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে। একই সঙ্গে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটনা হয়। গুলি ও ককটেলের শব্দে বাজারের লোকজন ভয়ে দিশেহারা হয়ে এদিক সেদিক ছুটতে থাকে । গুলির আঘাতে ঘটনাস্থলেই মারা যান ধর্মঘর কলেজের একাদশ শ্রেণীর ছাত্র গ্রামের সোহেল মিয়া (১৯)।

খবর পেয়ে মাধবপুর থানার ওসি আব্দুল বাছেদ থানা ও ফাড়ীর বিপুল সংখ্যক পুলিশ নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। গুরুতর আহত কালিকাপুর গ্রামের কালা বাহিনীর প্রধান কালা মিয়াকে (৫০) হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে সিলেট নেয়ার পথে গতকাল সোমবার মারা যান। এদিকে, গুরুতর আহত দেবপুর গ্রামের আল আমিন (২৮), মালঞ্চপুর গ্রামের তাউচ মাস্টার (৪৫), কাজীরচক গ্রামের বাবুল মিয়া (৩৫), নিজ নগর গ্রামের মোস্তাক আহম্মেদ ফয়সল (৩২), আকবর আলী (৪০), রুকু মিয়া (৪৫), ওমর আলী (৪০), সামছুজ্জামান (৫০), রোমান মিয়া (২৮০, ফরিদ মিয়া (৪০), হারুন মিয়া (৩২), দুলাল মিয়া (২৩), বাবুল মিয়া (৩০), সন্তষ মিয়া (৩২), তাউছ মিয়াকে (২২) বি-বাড়ীয়া ও হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে । আহত অন্যরা মাধবপুর হাসপাতালে চিকিত্সা নিয়েছেন। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সোমবার বিকালে সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, উপজেলা চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান, ওসি আব্দুল বাছেদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহত সোহেলের বাড়ী নিজগ্রামে গিয়ে সোহেলের মৃতদেহ দেখেন এবং পরিবারের সদস্যদের শান্তনা দেন। মাধবপুর উপজেলায় কোন সংঘর্ষে এই প্রথম গুলি করার ঘটনায় এমপি মাহবুব আলী তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। অপরাধী যেই হউক আইনের আওতায় নিয়ে আসতে পুলিশকে কড়া নির্দেশ দেন তিনি।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল বাছেদ জানান রুকু মিয়া বাদী হয়ে মাধবপুর থানায় ১৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। খুনিদের গ্রেফতারে ইতিমধ্যেই কয়েক জায়গায় অভিযান চালানো হয়েছে। অল্প সময়ের মধ্যেই গ্রেফতার করা হবে।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, 'দেশ আজ বন্ধুহীন হয়ে পড়েছে। এদেশে বিদেশিরা বিনিয়োগ করছে না'। আপনিও কি তাই মনে করেন?
4 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৮
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :