The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৪ এপ্রিল ২০১৪, ১ বৈশাখ ১৪২১, ১৩ জমাদিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ মিল্কি হত্যা মামলায় ১২ জনের বিরুদ্ধে চার্জশিট | বারডেমে চিকিৎসকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি | কালিয়াকৈরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪ | তারেকের বক্তব্যে ভুল থাকলে প্রমাণ করুন : ফখরুল

আন্দোলনে ব্যর্থতার জন্য কেন্দ্রীয় নেতারাই দায়ী

খালেদা জিয়াকে বিএনপির তৃণমূল নেতারা

ম আনোয়ার আলদীন

বিএনপির মাঠ পর্যায়ের নেতারা ৫ জানুয়ারি নির্বাচন পূর্ব আন্দোলন ব্যর্থতার জন্য কেন্দ্রীয় নেতাদের দায়ী করে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলেছেন, সারাদেশে আন্দোলন হয়েছে কিন্তু ঢাকার রাজপথ ছিলো শূন্য। আমরা এই অবস্থা দেখে হতাশ হয়েছি। আমরা যখন পুলিশ ও সরকারি দলের গ্রেফতার ও নির্যাতনের ভয় উপেক্ষা করে আন্দোলনে থেকেছি তখন কেন্দ্রীয় নেতারা আত্মগোপনে ছিলেন। ঢাকায় ২৯ ডিসেম্বর মার্চ ফর ডেমোক্রেসিতে যদি ঢাকার রাজপথে লোক নামত তাহলে এই সরকার নির্বাচন করতে পারত না। গতকাল রবিবার রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে এবং দুপুরে দলের দায়িত্বশীল নেতাদের সঙ্গে মতবিনিময়কালে নওগাঁ ও নেত্রকোনার তৃণমূল নেতারা এভাবেই তাদের আক্ষেপের কথা তুলে ধরেন। রাতে গুলশানে চেয়ারপার্সনের অফিসে মতবিনিময়কালে খালেদা জিয়া নেত্রকোনা ও নওগাঁ জেলা কমিটি ভেঙ্গে দেন। জেলা দুটিতে আহবায়ক কমিটি করে দিয়েছেন। আগামী ৪৫ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেয়া হয়েছে। খালেদা জিয়া বলেন, ঢাকায় আন্দোলন করতে নেতারা ব্যর্থ হয়েছে। কিন্তু আপনারা সফল হয়েছেন। এই ব্যর্থতার জন্য যারা দায়ী তাদেরকে চিহ্নিত করা হয়েছে। শিগগিরই ঢাকার মহানগর কমিটি ভেঙ্গে নতুন কমিটি করা হবে।

তৃণমূল নেতারা অভিযোগ করেন, এখন থানায় ও জেলায় এবং পৌরসভায় যে কমিটি হচ্ছে সেখনে কেন্দ্রীয় নেতাদের টাকা না দিলে পদ-পদবি পাওয়া যায় না। পকেট কমিটি, টাকার কমিটি দিয়ে আন্দোলন হবে না।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি আশরাফউদ্দিন খান, মোহনগঞ্জ উপজেলা সভাপতি শফিকুল ইসলাম, মদন উপজেলা সভাপতি হারেস মিয়া, নওগাঁ জেলা বিএনপি সভাপতি শামসুজ্জোহা খান, সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, বিএনপির কেন্দ্রীয় নেতা কর্ণেল (অব.) আব্দুল লতিফ, বিএনপির কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান মিনু, সালাহউদ্দিন আহমেদ, ফজলুল হক মিলন প্রমুখসহ জেলা দুটির সকল থানা ও পৌরসভার নেতারা।

বৃহস্পতিবার খালেদা জিয়ার সাথে ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। ১৯ দল থেকে ন্যাপ বেরিয়ে যাওয়ার পরে এই বৈঠক হতে যাচ্ছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, 'দেশ আজ বন্ধুহীন হয়ে পড়েছে। এদেশে বিদেশিরা বিনিয়োগ করছে না'। আপনিও কি তাই মনে করেন?
6 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৩
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :