The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৭ এপ্রিল ২০১৪, ৪ বৈশাখ ১৪২১, ১৬ জমাদিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ শ্রীপুরে গ্যাস পাইপ-লাইনে লিক: আগুনে শতাধিক দোকান ছাই | বরিশালে শিক্ষার্থীদের সঙ্গে র‌্যাব-পুলিশ সংঘর্ষ: আহত ১০ | আবু বকরকে উদ্ধারে সর্বোচ্চ উদ্যোগ : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী | খোকন রাজাকারের রায় যেকোনো দিন | বারডেমে কার্যক্রম স্বাভাবিক, রোগীদের সন্তোষ প্রকাশ | বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গুজরাট দাঙ্গায় আমি নীরব ছিলাম না :মোদী

ইত্তেফাক ডেস্ক

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদী অবশেষে মুখ খুলেছেন বহুল আলোচিত গুজরাটের দাঙ্গা নিয়ে। তিনি এক বার্তা সংস্থাকে সাক্ষাতকারে বলেছেন, তিনি ওই দাঙ্গার সময় নীরব ছিলেন না। সাংবাদিকরা তাকে যে ধরনের প্রশ্ন করেছেন তিনি সেগুলোর উত্তর দিয়েছেন। তবে কেউই এঘটনায় সত্যিটা জানতে চেষ্টা করেননি বলেও অভিযোগ করেন এবং এটাকে তিনি ষড়যন্ত্র বলেও অভিহিত করেন। খবর এনডিটিভি'র।

গতকাল বুধবার বার্তা সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাতকারে বলেন, তিনি ২০০২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন। তবে তিনি এটাও স্বীকার করেন যে তিনিও সত্য ঘটনা জানার চেষ্টা কখনো করেননি। তিনি ১২ বছর আগে সংগঠিত এই ঘটনায় দু:খ প্রকাশ করেন। তিনি ২০০১ সাল থেকে গুজরাটের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এই ঘটনায় তিনি কখনো ক্ষমা চাননি। এখন নির্বাচনের সময় বিষয়টি আবার জেগে উঠেঠে এবং মোদীকে নানা প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। তাকে এই ঘটনায় জড়ানোর ফলে তিনি খুব ব্যথিত বলে জানান। তবে যারা এগুলো বলেন তাদের সঙ্গে কিভাবে তিনি তাল মিলিয়ে চলবেন সেটা তিনি বুঝতে পারেন না বলেও সাক্ষাতকারে উল্লেখ করেন। উল্লেখ্য, দেশটির সুপ্রিম কোর্টের একটি বিশেষ তদন্ত কমিটি তদন্ত করেও মোদীর বিরুদ্ধে কিছু পায়নি। গুজরাটের আদালতও এই তদন্তের সঙ্গে একমত পোষণ করেছে। তবে মোদীর সমালোচকদের অভিযোগ, তিনি দাঙ্গা দমনে যথেষ্ট ভূমিকার রাখেননি এবং মুসলিম সমপ্রদায়ের সঙ্গেও তার দলের সম্পর্ক খুব একটা ভাল মানের নয়। মোদী উত্তর প্রদেশের বারানসি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোদী বলেন, তিনি কাউকে পরাজিত করেননি, বরং তিনি সবার মন জয় করতে সক্ষম হবে এবং মুসলিমরা তার সঙ্গে সাক্ষাত করেছেন এবং তাকে সমর্থন জানিয়েছে। তিনি আরো বলেন, ভারতের নির্বাচনী ইতিহাসে এই নির্বাচনে কংগ্রেসের সবচেয়ে বড় পরাজয় হবে এবং বিজেপি তথা এনডিএ সবচেয়ে ভাল ফল করবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বলেছেন, 'তারেক জিয়া ইতিহাস বিকৃত করতে গিয়ে ফেঁসে গেছেন।' আপনিও কি তাই মনে করেন?
7 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২০
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :