The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১৭ এপ্রিল ২০১৪, ৪ বৈশাখ ১৪২১, ১৬ জমাদিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ শ্রীপুরে গ্যাস পাইপ-লাইনে লিক: আগুনে শতাধিক দোকান ছাই | বরিশালে শিক্ষার্থীদের সঙ্গে র‌্যাব-পুলিশ সংঘর্ষ: আহত ১০ | আবু বকরকে উদ্ধারে সর্বোচ্চ উদ্যোগ : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী | খোকন রাজাকারের রায় যেকোনো দিন | বারডেমে কার্যক্রম স্বাভাবিক, রোগীদের সন্তোষ প্রকাশ | বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বরফ শীতল ডেমি

তরুণী এ গায়িকা আসর মাতিয়ে চলছেন বেশ কয়েক বছর ধরেই। হঠাত্ করেই সবার নজর পড়ল তার উপর, একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এসে নজরকাড়া পারফর্মেন্স দিয়ে মুগ্ধতার আলো ছড়ালেন তিনি। আজ পর্যন্ত সেই আলো তার ভক্ত শ্রোতাদের মধ্যে জ্বালিয়ে রেখেছেন তিনি। মেক্সিকান এই তরুণ গায়িকার সফলতার গল্পটি জানাচ্ছেন প্রাঞ্জল সেলিম

'ফ্রোজেন' অ্যানিমেশন সিনেমাটি অনেকেই হয়তো দেখেছেন। শুধু অ্যানিমেশনপ্রেমীরাই নয়, অন্যদের কাছেও সিনেমাটি ছিল বেশ উপভোগ্য। বিশেষ করে সিনেমাটিতে যে বিশেষ ম্যাসেজ দেওয়া হয়েছে সেটাও অনেক গুরুত্বপূর্ণ। আমাদের ভালোবাসার জায়গাগুলোতে প্রথমে থাকে আমাদের পরিবারের মানুষ আর তারপর সেখানে স্থান পায় আরও অনেকেই। আর এমন সুন্দর একটি ছবিতে প্রাণ এনে দিয়েছেন ডেমি লোভাটোর 'লেট ইট গো' গানটা।

বর্তমানে খুব ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রজন্মের জনপ্রিয় গায়িকা ডেমি লোভাটো। সম্প্রতি তিনি সাইন করেছেন ওয়ার্ল্ড ট্যুরের জন্য। সেখানে তিনি তার সব বিখ্যাত গানগুলো পরিবেশন করছেন, সেই সাথে নতুন অ্যালবামের ঘোষণাও দিয়েছেন। ২০১০ সালে তিনি কিছু টেলিভিশন সিরিজের জন্য বেশ কিছু সাউন্ডট্র্যাক নিয়ে কাজ করেন। পরের বছরগুলো তার জীবনে খুব একটা সুখের ছিল না। সংগ্রামী জীবনের পথ পেরিয়ে ২০১১ সালে এসে তার তৃতীয় অ্যালবাম মুক্তি পায়। 'আনব্রোকেন' নামে তার এই অ্যালবামটি বেশ ভালোই সাড়া ফেলে। এর ভেতর থেকে 'স্কাইস্ক্র্যাপার' গানটি বিশেষভাবে আলোচিত হয়। গত বছর তার একটি গান মুক্তি পেয়েছে 'হার্ট অ্যাটাক' নামে। সেটাও বেশ ভালো ব্যবসা করেছে।

ডেমেট্রিয়া ডিভোনি লোভার্টো একাধারে একজন গায়িকা, গীতিকার এবং অভিনেত্রী হিসেবে জনপ্রিয়। ছোটবেলা থেকেই গান ও অভিনয় নিয়ে মেতে থাকলেও এই জগতে তার পথচলার শুরু হয় ২০০৮ সাল থেকে। 'ক্যাম্প রক' নামের একটি টেলিভিশন সিরিজ থেকে শুরু হয় তার অভিনয়ের ক্যারিয়ার। এরপর তার সংগীতপ্রতিভার কথা জানতে পেরে হলিউড রেকর্ডস তাকে প্রস্তাব দেয় তাদের সাথে অ্যালবামের কাজ করার জন্য। ওই বছরই তিনি স্টুডিওটির সাথে চুক্তি করেন। সেই বছরই 'ডোন্ট ফরগেট ইন সেপ্টেম্বর' নামের একটি অ্যালবাম বের করেন তিনি। আমেরিকান রেকর্ডিং ইন্ডাস্ট্রি থেকে তার এই অ্যালবামটিকে গোল্ড হিসেবে আখ্যায়িত করা হয়। পরের বছর আরও একটি টিভি সিরিয়ালে কাজ করার সুযোগ পান তিনি। সেই সাথে 'হেয়ার উই গো অ্যাগেইন' নামের দ্বিতীয় অ্যালবাম মুক্তি পায়। মুক্তির সাথে সাথেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে সেটি। শুধু তাই নয়, সবাইকে অবাক করে দিয়ে ইউএস বিলবোর্ডের টপ ২০০ অ্যালবামের মধ্যে জায়গা করে নেয়।

নিউ মেক্সিকোর আলবুকুয়েরি শহরে জন্ম ও বেড়ে ওঠা ডেমি লোভার্টোর। ২০ আগস্ট জন্ম নেওয়া ডেমিকে দেখে তার বাবার এক বন্ধু বলেছিলেন, 'মেয়ে বড় হয়ে নাম করবে।' পরবর্তীতে দেখা গেল এমনটাই হয়েছে। বাবা-মা কখনও তাদের মেয়েকে কোনো কাজে বাধা দেননি। ডেমি স্কুলে পড়ার সময় থেকেই বন্ধুদের সাথে গান নিয়ে মেতে থাকতেন। তার বড় বোন ডালাস ছিলেন এক নামকরা অভিনেত্রী। সে বোনটি ২০ বছর বয়স থেকেই পরিবার থেকে আলাদা থাকতেন। ডেমি মাঝে মাঝে তার সাথে দেখা করতে যেতেন। টেক্সাসের বাতাসে বড় হওয়া লোভার্টো স্বপ্ন দেখতেন—একসময় অনেক বড় গায়িকা হবেন। শ্রোতা মাতিয়ে সবার হূদয়ে জায়গা করে নেওয়ার ইচ্ছে তার সবসময়েরই। স্বপ্নের পথে হাঁটতে গিয়ে পাশে পেয়েছিলেন সেলেনা গোমেজকে। তারা দুজন অনেক ভালো বন্ধু ছিলেন। 'ছিলেন' বলাটা একটু ভুল হবে, কারণ এখনও তাদের মধ্যে বন্ধুত্বের বন্ধনটা অটুট। যদিও কাজের ব্যস্তার ফাঁদে দুজনেই ব্যস্ত সময় কাটাচ্ছেন। তাদের দুজনের পরিচয়টা হয় খুব অল্প বয়সেই। 'বার্নি অ্যান্ড ফ্রেন্ডস' টেলিভিশন সিরিজে গিটার বাজানোর কাজ পেয়েছিলেন তিনি। সেখানে গিয়ে পরিচয় হয় তাদের দুজনের। সেখান থেকে তারা একসাথে নাচের ক্লাস ও অভিনয়ের ক্লাসে যেতেন। দুজনের অনেক কিছুতেই মিল থাকায় তাদের বন্ধুত্ব অনেক গাঢ় হয়ে যায় খুব সহজেই। এরপর হঠাত্ করেই লোভাটোর পড়াশোনা বন্ধ হয়ে যায়। তার পরিবার থেকে তাকে হোমস্কুলিংয়ের জন্য বলা হয়। বাইরে পড়ার সুযোগ না থাকায় তাকে শেষ পর্যন্ত হোমস্কুলিং গ্রহণ করতে হয়েছিল। ২০০৯ সালে হোমস্কুলিং থেকে ডেমি হাই স্কুল ডিপ্লোমা শেষ করেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বলেছেন, 'তারেক জিয়া ইতিহাস বিকৃত করতে গিয়ে ফেঁসে গেছেন।' আপনিও কি তাই মনে করেন?
8 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২১
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :