The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ৪ মে ২০১৩, ২১ বৈশাখ ১৪২০, ২২ জমাদিউস সানি ১৪৩৪
সর্বশেষ সংবাদ ৪৮ ঘণ্টার মধ্যে নির্দলীয় সরকার ঘোষণা দেয়ার আল্টিমেটাম : মতিঝিলে ১৮ দলের সমাবেশে খালেদা জিয়া | প্রধানমন্ত্রীর বক্তব্য অন্তসারশূন্য, অবরোধ হবেই: হেফাজত | দয়া করে আর মানুষ হত্যা করবেন না: খালেদা জিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রী

জামায়াতের ষড়যন্ত্র মোকাবিলায় সরকার পদে পদে ব্যর্থ

---------শাহরিয়ার কবির

ইত্তেফাক রিপোর্ট

জামায়াতের বহুমাত্রিক ষড়যন্ত্র মোকাবিলায় সরকার পদে পদে ব্যর্থ হচ্ছে বলে মন্তব্য করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির। গতকাল ধানমন্ডির ডাব্লিউভিএ মিলনায়তনে শহীদ জননী জাহানারা ইমামের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। 'জাহানারা ইমামের গণ আদালত থেকে গণজাগরণ মঞ্চ' শীষক এই আলোচনা সভার সভাপতিত্ব করছিলেন তিনি।

তিনি আরও বলেন হেফাজতে ইসলামের ১৩ দফা সংবিধান পরিপন্থি। এই দফাগুলোর একটিও আমাদের রাষ্ট্র ও সংবিধানের সাথে সঙ্গতিপূর্ণ নয়। সরকার সেই ১৩ দফাকে বিবেচনার কথা বলছে। আর স্বাধীনতার চেতনায়, শহীদ জননী জাহানারা ইমামের আদর্শে উদ্বুদ্ধ ব্লগারদের আটক করছে ধর্ম অবমাননার দায়ে। এটা জামায়াতের ষড়যন্ত্র। জামায়াত স্বভাবসুলভভাবে ধর্মকে ব্যবহার করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি সাক্ষী-সুরক্ষা আইনের প্রয়োজনীয়তার কথা ও উল্লেখ করে বলেন এই আইনের অভাবে সাক্ষীর উপরও আঘাত এসেছে। তিনি আরও বলেন, ২০১০ সালে যে হেফাজতে ইসলাম নারী নীতি বানচাল করতে মাঠে নেমেছিল, আজ তারা জামায়াতকে হেফাজত করতে মাঠে নেমেছে। তিনি বলেন, হেফাজতের ১৩ দফা বাংলাদেশকে পাকিস্তান বানানোর অপচেষ্টা। হেফাজতের দাবির কারণেই সরকার ব্লগারদের আটক করছে। ব্লগাররা নাস্তিক না আস্তিক তা প্রমাণ করতে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তাতে জামায়াতের দু'জন আছে অথচ আমাদের প্রস্তাব করা আইটি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বার ও অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালকে সেখানে রাখা হয়নি।

এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান বলেন জাহানারা ইমামকে শ্রদ্ধা জানাতে হলে আমাদের তার আরদ্ধ কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা ফারুখ মোহাম্মদ। তিনি বলেন এই সরকার কোন ভয়ে ভীত নয়। তারা যুদ্ধাপরাধিদের বিচারে নেমেছেন, বিচার সম্পন্নও করবে। অনুষ্ঠানে গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাদিয়া নন্দিতা ইসলাম বক্তব্য রাখেন। তিনি জাহানারা ইমামের শেষ চিঠি পড়ে শোনান। যেখানে শহীদ জননী জীবনের শেষদিন পর্যন্ত ঘাতকদের বিচারের দাবিতে রাস্তায় থাকার অঙ্গিকার করেন এবং ক্যান্সারে মারা যাওয়ার আগ পর্যন্ত আন্দেলন করে যান। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন গণ আদালতের বিচারক লে. কর্নেল আবু ওসমান চৌধুরী, শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী, কামাল লোহানী প্রমুখ।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি বলেছে, তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিলে প্রধানমন্ত্রীর আলোচনায় বসার আহ্বানে সাড়া দেবে। দলটির এই সিদ্ধান্ত যৌক্তিক বলে মনে করেন?
2 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :