The Daily Ittefaq
ঢাকা, বুধবার ৭ মে ২০১৪, ২৪ বৈশাখ ১৪২১, ৭ রজব ১৪৩৫
সর্বশেষ সংবাদ নারায়ণগঞ্জের ঘটনায় তদন্ত কমিটি গঠন: সাত দিনের মধ্যে অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ | বিএসএমএমইউ পরিচালকের কক্ষের সামনে ককটেল বিস্ফোরণ, গ্রেফতার ১

মেয়ে ঐশীসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

পুলিশ দম্পতি হত্যা

কোর্ট রিপোর্টার

পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান এবং তার স্ত্রী স্বপ্না রহমান হত্যাকাণ্ডের মামলায় তাদের মেয়ে ঐশী রহমানসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। আগামী ৫ জুন এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ জহুরুল হক গতকাল মঙ্গলবার এই আদেশ দেন। অভিযুক্ত অন্যরা হলেন- ঐশীর বন্ধু আসাদুজ্জামান ওরফে জনি (২৭) ও মিজানুর রহমান রনি (২৫)।

গতকাল ঢাকার মহানগর দায়রা জজ আদালতে এ মামলাটির অভিযোগ আমলে নেয়ার জন্য দিন ধার্য ছিল। এদিন আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আদালতে আসামিদের উপস্থিতিতে তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়ার শুনানির শুরুতে ঐশীর আইনজীবী মাহবুব হাসান রানা বলেন, মামলার তদন্ত সুষ্ঠু হয়নি। ঐশী অব্যাহতি পাওয়ার দাবিদার। এসময় বিচারক বলেন, আসামি পক্ষের আইনজীবী হিসাবে মামলার তদন্তের বিষয়ে আপনার কোন বক্তব্য দেয়ার সুযোগ নেই। অভিযোগ থেকে অব্যাহতির জন্য কোন আইনগত সুযোগ আছে কিনা সে বিষয়ে আপনি শুনানি করেন।

এরপর ঐশীর জামিন আবেদনের শুনানিতে তিনি বলেন, গ্রেফতার হওয়ার পর থেকে এ পর্যন্ত প্রায় ৯ মাস যাবত্ ঐশী কারাগারে আছে। তাকে জামিন দেয়া যেতে পারে। এরপর ঐশীর বন্ধু মিজানুর রহমান জনি ও রনির পক্ষে অব্যাহতি চেয়ে শুনানি করেন তাদের আইনজীবীরা।

পরে রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট শাহ আলম তালুকদার বলেন, আসামিদের বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ রয়েছে। ঐশী ও মামলার সাক্ষীরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ অবস্থায় তাদের অব্যাহতি বা জামিন কোনটিরই কোন সুযোগ নেই। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের অব্যাহতি ও জামিনের উভয় আবেদনই নাকচ করে রাষ্ট্রপক্ষকে আসামিদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনাতে বলেন। এসময় আসামিরা দোষী না নির্দোষ এ বিষয়ে জানতে চাওয়া হলে জবাবে তারা নিজেদের নির্দোষ দাবি করেন। সংশ্লিষ্ট বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ৫ জুন সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন।

এদিকে একই মামলায় অভিযুক্ত এসবি দম্পতির বাসার কাজের মেয়ে সুমি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় শিশু আদালতে বিচারের জন্য নথিটি ঢাকার ১ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে পাঠিয়ে দেয়া হয়। একইসঙ্গে সুমির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২০ মে দিন ধার্য করেন। গত ৯ মার্চ মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (পূর্ব) এর পরিদর্শক মো: আবুয়াল খায়ের মাতুব্বর আসামিদের বিরুদ্ধে আদালতে পৃথক দু'টি অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রের একটিতে ঐশী, জনি ও রনিকে অন্তর্ভুক্ত করা হয়। কাজের মেয়ে সুমি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার বিরুদ্ধে আরেকটি অভিযোগপত্র দাখিল করা হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজেদের বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (পলিটিক্যাল শাখা) পরিদর্শক (ইন্সপেক্টর) মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এর পর দিন তাদের মেয়ে ঐশী রহমান রমনা থানায় নিজেই আত্মসমর্পণ করেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় র্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান বলেছেন, 'র্যাবের কেউ জড়িত থাকলে তাকে রক্ষার চেষ্টা করব না, বিভাগীয় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।' তিনি কি এ প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন?
1 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২৬
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৪
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :