The Daily Ittefaq
ঢাকা, বুধবার ৭ মে ২০১৪, ২৪ বৈশাখ ১৪২১, ৭ রজব ১৪৩৫
সর্বশেষ সংবাদ নারায়ণগঞ্জের ঘটনায় তদন্ত কমিটি গঠন: সাত দিনের মধ্যে অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ | বিএসএমএমইউ পরিচালকের কক্ষের সামনে ককটেল বিস্ফোরণ, গ্রেফতার ১

সংবাদ সংক্ষেপ

মুন্সীগঞ্জে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা

মুন্সীগঞ্জ প্রতিনিধি মুন্সীগঞ্জ শহরের প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের জুনিয়র বৃত্তিপ্রাপ্ত ৩৭ শিক্ষার্থীকে ব্যতিক্রম সংবর্ধনা দেয়া হয়েছে। একই প্রতিষ্ঠান থেকে ট্যালেন্টপুলে ২১টিসহ ৩৭টি বৃত্তি পাওয়ার ঘটনা এখানে বিরল। তাই জেলার শ্রেষ্ঠত্ব অর্জনকারী এই প্রতিষ্ঠানের বৃত্তিপ্রাপ্তদের বিশেষ সংবর্ধনার আয়োজন করা হয়। প্রতিষ্ঠানটির নিজস্ব মিলনায়তনে আয়োজিত সংবর্ধনায় প্রধান অতিথির ভাষণ দেন দেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর নূরুল আমিন হেলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারি হরগঙ্গা কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রতিনিধি মীর নাসিরউদ্দিন উজ্জল ও বৃত্তিপ্রাপ্ত সানজিদা জামান চৌধুরী ও সায়মা সাঈদ ঐশী।

হিজলার ডাকাত জামাল গ্রেফতার

বরিশাল অফিস হিজলা উপজেলার ডাকাত ও আন্তঃজেলা ডাকাত দলের সদস্য জামাল মাতুব্বরকে গত সোমবার (২২) গ্রেফতার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে হিজলা থানা পুলিশ বাহেরচর গ্রাম থেকে তাকে গ্রেফতার করে। তার বাড়ি বড়জালিয়া ইউনিয়নের বাহেরচর গ্রামে।

ওসি শওকত আনোয়ার জানান, জামাল একজন চিহ্নিত ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে হিজলা থানায় একটি হত্যা মামলসহ ৪টি ডাকাতি মামলা রয়েছে।

কাউনিয়ায় দুই দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু

কাউনিয়া (রংপুর) সংবাদদাতা রংপুরের কাউনিয়ায় বিপুল উত্সাহ উদ্দীপনার মধ্যদিয়ে দুই দিনব্যাপী ডিজিটাল মেলা-১৪ শুরু হয়েছে গত সোমবার রংপুরের এডিসি (সার্বিক) মো. সহিদুল ইসলাম এ মেলার উদ্বোধন করেন। কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোতালেব হোসেন সরকারের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুরের এডিসি (সার্বিক) মো. সহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, আওয়ামী লীগের সাবেক উপজেলা সভাপতি হাকিবুর রহমান, কুর্শা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন সরকার, টেপামধুপুর ইউপি চেয়ারম্যান আলীমুদ্দিন প্রমুখ।

ভাঙ্গুড়ায় পল্লী সমাজের পরিচ্ছন্নতা বিষয়ক প্রশিক্ষণ

ভাঙ্গুড়া (পাবনা) সংবাদদাতা পাবনার ভাঙ্গুড়ায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত ১৩ নং গজারমারা পল্লী সমাজের উদ্যোগে সোমবার পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। পল্লী সমাজের সভাপ্রধান শেফালী খাতুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ইউ.পি সদস্য হাসান হাবীব। এ সময়ে গ্রামের সকলকে একতাবদ্ধ হওয়ার আহ্বান ও পরিষ্কার পরিচ্ছন্নতার সুফল তুলে ধরে বক্তব্য রাখেন ব্র্যাকের এফও (আইবি) গৌতম চন্দ্র সিংহ, সার্ভেয়ার হেফজুল বারী রতন, পল্লী চিকিত্সক হাবিবুর রহমান, পল্লী সমাজের সেক্রেটারী রওশনারা, ক্যাশিয়ার সেতু পারভীন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মুক্তাগাছায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের বিদায় সংবর্ধনা

মুক্তাগাছা (ময়মনসিংহ) সংবাদদাতা মুক্তাগাছায় বিদায়ী উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যাদের সংবর্ধনা দেয়া হয়েছে। গত সোমবার সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বাবুল মিয়া । বক্তব্য রাখেন বিদায়ী ভাইস চেয়ারম্যান অ্যাড. বদরউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান দেবাশীষ ঘোষ বাপ্পী , মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার দিলু, সহকারী কমিশনার ভূমি মর্জিনা আক্তার, ১০ ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ ।

ফকিরহাটে শিক্ষক সমিতির সভা ও চেক বিতরণ

ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা বাংলাদেশ শিক্ষক সমিতি ফকিরহাট উপজেলা শাখার উদ্যোগে বার্ষিক সাধারণ সভা ও চেক বিতরণ অনুষ্ঠান গত সোমবার অনুষ্ঠিত হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শিক্ষক হুমায়ুন কবির তরফদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- জেলা কমিটির সভাপতি মোঃ টিপু সুলতান, বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক অজয় চক্রবর্তী। মাওঃ মোঃ নাসির উদ্দিনের পরিচালনায় ১১জন অবসরপ্রাপ্ত শিক্ষকের হাতে চেক প্রদান করা হয়। উক্ত চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান, উপজেলা আঃলীগের সভাপতি স্বপন দাশ, জেলা পল্লী বিদ্যুত্ সমিতির সভাপতি অসিত মুখার্জী মন্টু প্রমুখ।

গোবিন্দগঞ্জে প্রাচীন মুদ্রা আত্মসাতকারীদের গ্রেফতার দাবি

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা গাইবান্ধার গোবিন্দগঞ্জের শাখাহার ইউপির মাকলাইন গ্রামে কুড়িয়ে পাওয়া সোয়া কেজি স্বর্ণের বার ও মাদারদহ গ্রামে মাটির নিচে পাওয়া ৩টি কলসে ২ হাজার পিস প্রচীন মুদ্রা ভাগ-বাটোয়ারা করে আত্মসাতকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নাগরিক কমিটির উদ্যোগে কমিটির আহবায়ক কমরেড এম এ মতিন মোল্লার সভাপতিত্বে গত সোমবার ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, সামাজিক বিপ্লবী পরিষদের আহবায়ক আ.ফ.ম মজিবুর রহমান ফুলমিয়া, জাসদ (জিএসডি) সভাপতি আইয়ুব হোসেন, বাসদ নেতা কমরেড রফিকুল ইসলাম রফিক, নাগরিক কমিটির নেতা মোয়াজ্জেম হোসেন, যুব মৈত্রী নেতা আশরাফুল ইসলাম, সাংবাদিক মাহমুদ খান প্রমুখ।

চাটমোহরে নির্মাণাধীন ব্রিজ ভেঙ্গে ৬ জন আহত

চাটমোহর (পাবনা) সংবাদদাতা পাবনার চাটমোহরে গত সোমবার নির্মাণাধীন একটি ব্রিজ ভেঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ ৬ জন আহত হয়েছেন। গুরুতর আহত ২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ক্রটিপূর্ণ সাটারিং করা ও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে এলাকাবাসী জানান। জানা যায়, উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কামালপুর জাবেদের ঘাটে ত্রাণ মন্ত্রণালয়ের একটি নির্মাণাধীন ব্রিজে ঢালাইয়ের কাজ চলছিল। দুপুর ১২টার দিকে ব্রিজের মাঝামাঝি স্থান ভেঙ্গে পড়ে। এতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ বজলুর রশীদ ও ৫ জন নির্মাণ শ্রমিক আহত হন। আহতদের মধ্যে জগতলা গ্রামের রুহুল আমিন (২৩) ও মাঝগ্রামের সাইদুল হক (২২) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শ্যামনগরে হরিণের মাংসসহ শিকারী আটক

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা সাতক্ষীরার শ্যামনগরে হরিণের মাংসসহ এক পেশাদার শিকারীকে আটক করেছে পুলিশ। এসআই এনামুল জানান, গত সোমবার রাত ৯ টায় গোপন সংবাদের ভিত্তিতে নীলডুমুর বডারগার্েডর টু আইসি শুকুর আলী ও বুড়িগোয়ালিনী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই এনামুলের নেতৃত্বে একটি দল গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের মুছাক সরদারের ছেলে আবুল কাশেম (৪৫)-এর বাড়িতে অভিযান চালায়। এ সময় ৫ কেজি হরিণের মাংসসহ তাকে আটক করে। স্থানীয়রা জানান, আবুল কাশেম একজন পেশাদার হরিণ শিকারী। এ ঘটনায় মামলা হয়েছে।

মেহেরপুরে নন-এমপিও শিক্ষক, কর্মচারীদের মানববন্ধন

মেহেরপুর প্রতিনিধি সকল স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওকরণের দাবিতে মেহেরপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নন এমপিও শিক্ষক, কর্মচারী ঐক্যজোট। গতকাল মঙ্গলবার সকাল ১১ টার দিকে নন এমপিও শিক্ষক, কর্মচারী ঐক্যজোটের সভাপতি আবুল কালামের নেতৃত্বে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সংগঠনের সাধারণ সম্পাদক বজলুর রহমানসহ নন এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারীরা মানববন্ধনে অংশ নেয়।

বাঞ্ছারামপুরে জেলে নিবন্ধন ও পরিচয়পত্র প্রদানে সভা

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়া জেলা বাঞ্ছারামপুর উপজেলা উজানচর ইউনিয়ন পরিষদে গতকাল মঙ্গলবার উপজেলা মত্স্য অধিদপ্তরের উদ্যোগে জেলে নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান প্রকল্পের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয় । স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও সাবেক যুগ্মসচিব মোঃ সিরাজুল ইসলাম । বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি সমপ্রসারণ কর্মকর্তা মোঃ শহিদুর ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা আবদুল আউয়াল, মত্স্য কর্মকর্তা মোঃ ফজলুল হক, প্রফেসর চান মিয়া সরকার প্রমুখ ।

ধামরাইয়ে গ্রাম-পুলিশের সাথে মতবিনিময়

ধামরাই (ঢাকা) সংবাদদাতা গতকাল মঙ্গলবার ধামরাই থানা প্রাঙ্গণে উপজেলার সকল গ্রাম-পুলিশের সাথে মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করে ঢাকা জেলা পুলিশ। প্রধান অতিথি ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, বিপিএম, পিপিএম। উপস্থিত ছিলেন সাভার সার্কেল এএসপি রাসেল শেখসহ অন্যান্য এএসপিবৃন্দ এবং ধামরাই থানার ওসি আব্দুর রশিদ । উপজেলার সকল গ্রাম-পুলিশ, থানা পুলিশ ও সাংবাদিকবৃন্দ এ মতবিনিময় ও আলোচনা সভায় যোগ দেন।

বামনায় মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন অনুষ্ঠিত

বামনা (বরগুনা) সংবাদদাতা মুক্তিযোদ্ধা সংসদ বামনা উপজেলা কমান্ড নির্বাচন গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়। মো. জয়নাল আবেদীন খান উপজেলা কমান্ডার ও মো. তোফায়েল হোসেন মাসুম ডেপুটি কমান্ডারসহ ১১ সদস্য বিশিষ্ট একটি প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়। ৪ জুন সারাদেশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কমান্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

ধামরাইয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

ধামরাই (ঢাকা) সংবাদদাতা ধামরাই হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজে গতকাল মঙ্গলবার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়। উদ্যোক্তা ছিল ঢাকা জেলা পুলিশ। উপস্থিত ছিলেন স্থানীয় এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেক, ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, বিপিএম, পিপিএম, সাভার সার্কেল এএসপি রাসেল শেখ, ধামরাই থানার ওসি আব্দুর রশিদ প্রমুখ। ধামরাই উপজেলার বিভিন্ন স্তরের মানুষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষার্থীরা এ কর্মসূচিতে অংশ গ্রহণ করে।

ভৈরবে দিনব্যাপী ডিজিটাল মেলা

ভৈরব (কিশোরগঞ্জ) সংবাদদাতা দিন বদলের স্রোতধারায় ডিজিটাল প্রযুক্তিকে সর্বস্তরে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ভৈরবে গতকাল মঙ্গলবার ডিজিটাল মেলার উদ্বোধন হয়েছে। কিশোরগঞ্জ জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এমদাদুল হক চৌধুরী প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন। সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার দাসের উপস্থাপনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মেলায় বক্তব্য রাখেন ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক আবুল মনসুর, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি হুমায়ুন কবির প্রমুখ।

নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় শীর্ষে

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা জেএসসি পরীক্ষায় সবার্ধিকসংখ্যক বৃত্তি পেয়ে নাসিরনগর উপজেলায় শীর্ষে স্থান পেয়েছে নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়। ট্যালেন্টপুলে ৯ জন ও সাধারণ গ্রেডে ২১ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা হল মোঃ মোহাইমিনুল ইসলাম, মোঃ হাবিবুল্লাহ মিয়া, মোঃ সুলতানুল আরিফ, রাইফুর রহমান চৌধুরী, পূরবী চক্রবর্তী, ঝুমা আক্তার, মোঃ তালিফ মিয়া, মনিকা পারভীন চৈতী ও নাজনীন জাহান। সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা হল জুনাইদ আহমেদ জনি, নিকেশ দাস, সৈয়দ আবু জুনাইদ, সুরমা বেগম, নুসরাত জাহান ফাতেমা, শিউলী আক্তার, কাজী উম্মে জামিল, মোস্তাফিজুর রহমান ভুঁইয়া, ইসরাত জাহান চৌধুরী ইমা, মোঃ জসিম উদ্দিন, তোফায়েল আহমেদ, নিঝুম আক্তার, আঞ্জুমান আক্তার, পপি আক্তার, জাকিরুল ইসলাম, জাকারিয়া আহমেদ সুমন, মেহেরুন্নাহার তানিয়া, অপূর্ব আচার্য, অজয় সূত্রধর, নুরুন্নাহার বেগম ও মোঃ সোহেল মিয়া। প্রধান শিক্ষক আবদুর রহিম জানান, শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় ও সুষ্ঠু মনিটরিংয়ের ফলেই এবার ভাল ফলাফল করা সম্ভব হয়েছে।

মির্জাপুরে কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালা ও সনদ বিতরণ

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা তথ্য যোগাযোগ ও প্রযুক্তির উন্নয়নে দুই দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালা ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে। টিএমএসএস নামে একটি বেসরকারি সংস্থা এলাকার বেকার যুবক-যুবতী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিয়ে এ কর্মশালার আয়োজন করে। গতকাল মঙ্গলবার সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আফরোজা আকতার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা, টিএমএসএসে কো-অর্ডিনেটর নেগার সুলতানা, মোঃ শরিফুল ইসলাম প্রোগ্রাম অফিসার তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় বিভাগ, মির্জাপুর রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক সাংবাদিক ও প্রশিক্ষক শাহ সৈকত মুন্না প্রমুখ।

ফুলবাড়িতে ৬৩ লাখ টাকার ফেনসিডিলসহ ট্রাক ও কার জব্দ

ফুলবাড়ি (দিনাজপুর) সংবাদদাতা বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুরের ফুলবাড়ি ৪০ ব্যাটালিয়নের সদস্যরা গতকাল মঙ্গলবার ও গত সোমবার পৃথক দুইটি চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ৬২ লাখ ৯৫ হাজার ৬০০ টাকা মূল্যের ১ হাজার ৯৮৯ বোতল ফেনসিডিলসহ একটি ট্রাক ও একটি প্রাইভেট কার জব্দ করেছে। তবে এর সাথে জড়িত কাউকেই আটক করতে পারেনি বিজিবি সদস্যরা। বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ফুলবাড়ি ৪০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহিদুল রশিদ বলেন, গোপন সূত্রে খবর পেয়ে বিজিবি সদস্যরা গতকাল মঙ্গলবার ভোর ৫টায় সীমান্তের চাঁদপুর নামক স্থানে (ঢাকা মেট্রো-খ-১৩-২০৯১) নম্বরের প্রাইভেট কার ধাওয়া করলে চালক কার ফেলে পালিয়ে যায়। একইভাবে গত সোমবার ভোর ৫টায় বিজিবি সদস্যরা উপজেলার জিয়ার মিল নামক স্থানে অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় (ঢাকা মেট্রো-ট-১৪-৬৭২৬) নম্বরের ট্রাক তল্লাশী চালিয়ে ৯৭৭ বোতল ফেনসিডিল উদ্ধারসহ ট্রাকটি জব্দ করে।

নোয়াখালীতে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও ভুক্তকরণসহ তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে গতকাল মঙ্গলবার জেলা শহর মাইজদীতে স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি স্কুল এবং কলেজের সমন্বয়ে গঠিত নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী ঐক্যজোট মানববন্ধন ও সমাবেশ করে। শহরের টাউন হল মোড়ে মানববন্ধন ও সমাবেশে জেলা কমিটির সভাপতি কাজী মুহাম্মদ নূরুল হক ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শহীদুল ইসলাম বক্তব্য রাখেন। পরে জেলা প্রশাসকের কাছে তাদের দাবি সম্বলিত স্বারকলিপি প্রদান করা হয়।

ভাণ্ডারিয়ায় সুবিধাবঞ্চিতদের মাঝে সেলাই মেশিন বিতরণ

ভাণ্ডারিয়া (পিরোজপুর) সংবাদদাতা ভাণ্ডারিয়ায় গতকাল মঙ্গলবার সকালে উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ভাণ্ডারিয়া এডিপি শাখার উদ্যোগে ওয়ার্ল্ড ভিশনের স্থানীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ওয়ার্ল্ড ভিশন ভাণ্ডারিয়া এডিপি শাখা ম্যানেজার প্রশান্ত নাফাকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জ্বল, ইউএনও কাজী মাহবুবুর রশিদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ভাণ্ডারিয়া সদর ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার জোমাদ্দার ও মো. ফরিদুল ইসলাম প্রমুখ। পরে উপজেলার সুবিধা বঞ্চিত ২০ নারীকে বিনামূল্যে সেলাই মেশিন এবং ১০ জন বেকার যুবককে ইলেকট্রিক হাউজ ওয়ারিং উপকরণ বিতরণ করা হয়েছে।

বগুড়ার নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

বগুড়া প্রতিনিধি স্বীকৃতপ্রাপ্ত সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করাসহ ৩ দফা দাবিতে কেন্দ্রীেয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার দুপুরে বগুড়ায় মানববন্ধন করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ঐক্যজোট বগুড়া জেলা শাখার উদ্যোগে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ঐক্যজোটের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোকবুল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল খালেকসহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ।

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষার্থীদের সমাবেশ

ময়মনসিংহ প্রতিনিধি শিক্ষক-কর্মচারী নিয়োগ, তড়িত্ কৌশল, পুরকৌশল ও কম্পিউটার বিভাগ চালুসহ ৯ দফা দাবিতে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা গতকাল মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও শহরের টাউনহলে প্রতীকী অনশন করেছে। শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষক নিয়োগ না দিয়ে স্থানীয় পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক দিয়ে কোনরকমে ক্লাস চালানো হচ্ছে। প্রতিষ্ঠার ৬ বছরেও তড়িত্ কৌশল, পুরকৌশল ও কম্পিউটার বিভাগ আজো খোলা হয়নি। দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ একই সাথে তিনটি প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করায় কলেজে সময় দিতে পারছেন না। অবিলম্বে স্থায়ী শিক্ষক ও কর্মচারী নিয়োগ, তড়িত্ কৌশল, পুরকৌশল ও কম্পিউটার বিভাগ চালু, পূর্ণাঙ্গ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরসহ ৯টি দাবি পূরণে সরকারের হস্তক্ষেপ কামনাও করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

হোসেনপুরে নবনির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা

হোসেনপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা কিশোরগঞ্জের হোসেনপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গত সোমবার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মো:আয়ুব আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তারকে সংবর্ধনা দেয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রশাসক এড. জিল্লুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ আফজল, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও বিজ্ঞ পিপি এড.শাহ্ আজিজুল হক, পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম রেনু, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আনেয়ারুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মাহবুবুল হক, ওসি নান্নু মোল্লা প্রমুখ।

রাণীশংকৈলে চলছে ১০ দিনব্যাপী বৈশাখী মেলা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে সম্প্রতি ১০ দিনব্যাপী ২২তম বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। মেলা কমিটির সভাপতি অধ্যক্ষ তাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও- ৩ এমপি অধ্যাপক ইয়াসিন আলী, সংরক্ষিত ৩০১ আসনের মহিলা এমপি সেলিনা জাহান লিটা, জেলা প্রশাসক মুকেশ চন্দ বিশ্বাস, জেলা পুলিশ সুপার ফয়সাল মাহমুদ, উপজেলা চেয়ারম্যান আইনুল হক, ইউএনও আশরাফুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ'লীগ সভাপতি সইদুল হক ও পৌর মেয়র মকলেসুর রহমান প্রমুখ।

গোসাইরহাটে ৮০ হাজার মিটার কারেন্ট জাল আটক

গোসাইরহাট (শরীয়তপুর) সংবাদদাতা গোসাইরহাটের মেঘনা নদীতে জাটকা নিধন প্রতিরোধ অভিযান অব্যাহত রয়েছে। জাটকা নিধন অভিযানকারী দল গত ১৫ই এপ্রিল থেকে ৬ই মে পর্যন্ত মেঘনা নদী থেকে ৮০ হাজার মিটার জাটকা মাছ ধরার কারেন্ট জাল ও ৬০ কেজি জাটকা মাছ আটক করেন। এ সময় কোন জেলে কে তারা আটক করতে পারেনি। জাটকা নিধন প্রতিরোধ অভিযানকারী দলের নেতৃত্ব দেন কামরুন নাহার। উপজেলা নির্বাহী অফিসার গোসাইরহাট, তাকে সহযোগিতা করেন আনোয়ার হোসেন মত্স্য কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা সৈয়দ মান্নান আলী (ওসি) গোসাইরহাট, পরে অভিযানকারী দল কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে ফেলেন এবং মাছগুলো স্থানীয় মাদরাসার এতিম ছাত্র/ছাত্রীদের মাঝে বিতরণ করেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় র্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান বলেছেন, 'র্যাবের কেউ জড়িত থাকলে তাকে রক্ষার চেষ্টা করব না, বিভাগীয় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।' তিনি কি এ প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন?
4 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ১৭
ফজর৩:৪৪
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :