The Daily Ittefaq
ঢাকা, বুধবার ৭ মে ২০১৪, ২৪ বৈশাখ ১৪২১, ৭ রজব ১৪৩৫
সর্বশেষ সংবাদ নারায়ণগঞ্জের ঘটনায় তদন্ত কমিটি গঠন: সাত দিনের মধ্যে অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ | বিএসএমএমইউ পরিচালকের কক্ষের সামনে ককটেল বিস্ফোরণ, গ্রেফতার ১

সুনামগঞ্জে যুক্তরাজ্য বিএনপি নেতা রবিবার থেকে উধাও

রাজশাহী নাটোর রাজবাড়ীতে ৩ ছাত্রীকে অপহরণ

ইত্তেফাক ডেস্ক

প্রায় সারাদেশেই খুন ঘুম অপহরণের আতঙ্ক ও সেইসাথে আবহ সৃষ্টি হয়েছে। চরম নেতিবাচক তত্পরতা এবং জঘন্যতম অপচর্চার এই ভয়াবহ মন্দ ধারা বড় নগর-শহর ছাড়িয়ে দেশের দূরবর্তী কিংবা প্রত্যন্ত জনপদ পর্যন্ত তার হিংস থাবা বিস্তার করতে শুরু করেছে। বড় নগরীর কল-কোলাহলের বাইরে, বহু দূরবর্তী শান্ত জনপদেও এর ভয়াল রূপের সঙ্গে পরিচয় ঘটছে শান্তিকামী মানুষের। ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি হচ্ছেন দৈনন্দিন জীবনের ব্যয়ভার থেকে শুরু করে নানামুখী চাপে পিষ্ট যাতনা ও কষ্টক্লিষ্ট মানুষ। কেন এমন হচ্ছে- সে প্রশ্নের চাইতেও তাদের কাছে বড় হয়ে দেখা দিচ্ছে—কে তাদের রক্ষা করবে? আমাদের জেলা প্রতিনিধি ও উপজেলা সংবাদদাতারা জানাচ্ছেন সুনামগঞ্জে রবিবার থেকে নিখোঁজ যুক্তরাজ্য শাখা বিএনপির নেতা মুজিবুর রহমান মুজিব। এই সময়ের মধ্যে নাটোর, রাজশাহী ও রাজবাড়ীতে স্কুল ও কলেজের ৩ জন ছাত্রীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।

সুনামগঞ্জ : সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি, যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা ও আহবায়ক কমিটির সদস্য মোঃ মুজিবুর রহমান মুজিব গাড়িচালকসহ দু'দিন ধরে নিখোঁজ রয়েছেন। সুনামগঞ্জ থেকে সিলেট যাওয়ার পথে রবিবার রাত সাড়ে ৮টায় তিনি নিখোঁজ হন। গতকাল মঙ্গলবার জেলা বিএনপির সংবাদ সম্মেলনে নিখোঁজের বিষয়টি জানানো হয়। সুনামগঞ্জ সদর থানায় জিডি করা হয়েছে।

সংবাদ সম্মেলন ও জিডিতে উল্লেখ করা হয়, রবিবার সকালে বিএনপির গণঅনশন কর্মসূচিতে অংশ নেন তিনি। কর্মসূচিশেষে বিকেল ৪টায় শহরের হাজীপাড়া আবাসিক এলাকা থেকে প্রাইভেট কার নিয়ে তিনি সিলেটের উদ্দেশে রওয়ানা হন। রাত সাড়ে ৮টার দিকে তার ব্যবহূত ৩টি মোবাইলে যোগাযোগ করলে ফোন বন্ধ পাওয়া যায়। নিখোঁজ গাড়িচালক শহরের উকিল পাড়া আবাসিক এলাকার রেজাউল হক সুহেল। মুজিবুর রহমান ও তার গাড়িচালককে জীবিত উদ্ধারের দাবি জানানো হয়েছে বিএনপির পক্ষ থেকে। একই দাবিতে বিকেলে সংবাদ সম্মেলন আহবান করে জেলা ছাত্রদল। আজ বুধবার স্থানীয় ট্রাফিক পয়েন্টে জেলা বিএনপির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিএনপির সংবাদ সম্মেলনে বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক নাসির উদ্দিন চৌধুরী, আব্দুল লতিফ জেপি, বিএনপি নেতা আসম খালিদ, নাদির আহমদ, রেজাউল হক, আবুল মনসুর শওকত, আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।

বড়াইগ্রাম (নাটোর) :নাটোরের বড়াইগ্রাম উপজেলার পূর্ণকলস গ্রামে রাত্রী (১১) নামে এক স্কুলছাত্রীকে অপহরণের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। অপহূত রাত্রী ঐ গ্রামের গোলাম মোস্তফার মেয়ে এবং রাজাপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী। সোমবার সকালে পূর্ণকলস গ্রামের ইদ্রিস আলী ওরফে ডাগুর মেয়ে মুলাডুলি দাখিল মাদরাসার ৮ম শ্রেণীর ছাত্রী ইপি খাতুন (১৭) স্কুলে যাওয়ার জন্য রাত্রীকে ডেকে নিয়ে যায়। কিন্তু স্কুল ছুটির পর রাত্রী আর বাড়ি ফিরে আসেনি। পরে খোঁজ নিয়ে সে স্কুলে যায়নি বলে জানা যায়। ঘটনার পর থেকে ইপি পলাতক রয়েছে। মঙ্গলবার রাত্রীর বাবা বাদী হয়ে ইপিকে অভিযুক্ত করে বড়াইগ্রাম থানায় লিখিত অভিযোগ করেছেন। অপহূত রাত্রীর মামা তাইজুল ইসলাম বলেন, ইপির সঙ্গে কোন পাচারকারী চক্রের হাত থাকতে পারে। রাত্রীকে সে কৌশলে তাদের হাতে তুলে দেয়ার আশঙ্কা করছি। বড়াইগ্রাম থানার ওসি ইব্রাহিম হোসেন জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। মেয়েটিকে উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পুঠিয়া (রাজশাহী) : উপজেলার মাইপাড়া গ্রামের কলেজ ছাত্রী মিথিলা ফারজানা (১৬) অপহরণের দু'দিন অতিবাহিত হলেও পুলিশ অপহূতাকে উদ্ধার করতে পারেনি। তবে ঘটনায় জড়িত অভিযোগে মঙ্গলবার দুপুরে একজনকে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত উপজেলার চকদোমাদী গ্রামের শফিকুলের ছেলে শাহজাহান ওরফে তোতা (২০)।

পুঠিয়া থানা ও পারিবারিক সূত্রে জানা গেছে সোমবার বিকালে অপহরণের ঘটনাটি ঘটে। এ সময় ভিকটিম বাড়ি থেকে প্রাইভেট পড়ার উদ্দেশে বের হয়। পথে বিড়ালদহ কলেজ সংলগ্ন মহাসড়কে পৌঁছলে জোরপূর্বক মাইক্রোযোগে তাকে অপহরণ করা হয়। তার বাবা আব্দুল ওয়াহাব সোমবার রাতে পুঠিয়া থানায় ৫ জনকে আসামি করে মামলা করেন। মামলার আসামি উপজেলার চকদোমাদী গ্রামের এনামুলের ছেলে সজিব হোসেন (২২), শফিকুলের ছেলে (গ্রেফতারকৃত) শাহাজাহান ওরফে তোতা (২০), জবেদ আলীর ছেলে রানা (১৮), নাজিমুদ্দিনের ছেলে নাজমূল (২০) ও শামসুলের ছেলে হাসিব (২০)। এসআই কামরুজ্জামান জানান, আসামিরা সকলেই একই গ্রামের। মঙ্গলবার দুপুরে মামলার এজাহারভুক্ত আসামি শাহাজাহান ওরফে তোতাকে গ্রেফতার করা হয়েছে।

রাজবাড়ী প্রতিনিধি: অপহরণের ছয় দিন পরও উদ্ধার করা সম্ভব হয়নি রাজবাড়ী জেলা সদরের আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর এক ছাত্রীকে। ছাত্রীর পরিবারের পক্ষ থেকে অনেক খোঁজাখুঁজি এবং চিহ্নিত অপহরণকারীদের পরিবারের সদস্যদের সাথে যোগাযোগের পর দিশেহারা ছাত্রীর পিতা গত সোমবার সকালে রাজবাড়ী থানায় মামলা করেছেন।

ছাত্রীর পিতা জানান, কিছুদিন ধরে রাজবাড়ী জেলা সদরের আলীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামের শহিদ মোল্লার নেশাগ্রস্ত সন্ত্রাসী ছেলে আল আমিন মোল্লা (২০) স্কুলে যাওয়া আসার পথে তার দশম শ্রেণী পড়ুয়া মেয়েকে (১৪) উত্ত্যক্ত করে আসছিল। ২৯ এপ্রিল সকাল ১০টার দিকে মেয়েটি বিদ্যালয়ে যায় এবং কোচিং শেষে বাড়ীর উদ্দেশ্যে রওনা হয়। সে রাজবাড়ী-ফরিদপুর সড়কের আলাদীপুর ব্রিজ সংলগ্ন এলাকায় আসতেই একটি মাইক্রোবাস তার গতিরোধ করে। এ সময় আল আমিন মোল্লা ও তার সহযোগীরা মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যায়।

চকরিয়ায় এইচএসসি পরীক্ষার্থী

অপহরণ ব্যরিকেড দিয়ে উদ্ধার

চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা জানান, কক্সবাজারের চকরিয়ায় এইচ.এস.সি পরীক্ষা দিতে যাওয়ার পথে চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ গেট থেকে চকরিয়া মহিলা কলেজের এক ছাত্রীকে অপহরণ করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। অপহরণের পর সড়কে ব্যারিকেড দিয়ে পুলিশ এক ঘণ্টার মধ্যে ওই অপহূতাকে উদ্ধার করেছে। সেই সাথে মাইক্রোবাসসহ ৪ জন অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের পরীক্ষার্থীরা জানায়, চকরিয়া মহিলা কলেজের ছাত্রী চকরিয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এইচ.এস.সি পরীক্ষা দিতে রিক্সায় করে যাওয়া পথে সকাল সাড়ে ৯টার দিকে একদল অপহরণকারী একটি মাইক্রোবাসযোগে কলেজ গেটের সামান্য দক্ষিণ দিকে বারআউয়ালিয়া নগরের রাস্তার মাথা এলাকার মহাসড়ক থেকে তুলে নিয়ে যায়। বিষয়টি কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিনকে অবহিত করা হলে তিনি তাত্ক্ষণিক পুলিশে খবর দেন।

গাজীপুরে নাদিম ও এনামুলকে

ফেরত দিয়েছে অপহরণকারীরা

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরে অপহূত ঝুট ব্যবসায়ী নাদিম খান (২৭) এবং অবসরপ্রাপ্ত সেনা সদস্য লাইফওয়ে বাংলাদেশ লিমিটেড এর মার্কেটিং অফিসার এনামুল হককে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। গতকাল মঙ্গলবার জয়দেবপুর থানা পুলিশ গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা ও কোনাবাড়ী এলাকা থেকে তাদের উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার সকাল ৬টার দিকে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকা থেকে ঝুট ব্যবসায়ী নাদিম খানকে অপহরণ করা হয়। তিনি ময়মনসিংহ থেকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফীপুরে যাওয়ার পথে অপহূত হন। অপহরণকারীরা তার পরিবারের কাছ ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল। অপহূতের ভাই জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশি তত্পরতায় অপহরণকারীরা নাদিমকে সোমবার রাতে কোনাবাড়ী জরুন এলাকায় রাস্তার পাশে ফেলে রেখে যায়। সেখান থেকে পুলিশ তাকে উদ্ধার করে। তিনি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার বাড়ৈহাটি গ্রামের আলাউদ্দিনের ছেলে।

সোমবার বিকেল আড়াইটার দিকে গাজীপুর মহানগরের আউটপাড়া এলাকায় একটি খাবার হোটেল থেকে চাকরিজীবী এনামুল অপহূত হয়। তিনি ভোগড়া লাইফ ওয়ে বাংলাদেশ লিমিটেড এর মার্কেটিং অফিসার। এনামুল কুমিল্লার ব্রাহ্মণপাড়ার পুংকরা গ্রামের শের আলীর ছেলে। অপহরণকারীরা ভিকটিমের পরিবারের নিকট দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল। পরিবারের পক্ষে পর্যায়ক্রমে বিকাশের মাধ্যমে অপহরণকারীদের ৬০ হাজার টাকা পরিশোধ করা হয়। এ ঘটনায় জয়দেবপুর থানায় মামলা হলে পুলিশ ভিকটিম উদ্ধার অভিযানে নামে। পরে সোমবার রাত সাড়ে ১০টার দিকে চান্দনা চৌরাস্তা এলাকার রহমান শপিং মলের সামনে এনামুলকে ফেলে রেখে যায় অপহরণকারীরা। পরে পুলিশ সেখান থেকে তাকে উদ্ধার করে। এ ব্যাপারে জয়দেবপুর থানার ওসি (তদন্ত) আলম চাঁদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে অপহরণকারীদের কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

নওগাঁর অপহূত রাজমিস্ত্রিকে

রাজশাহীর মোহনপুরে উদ্ধার

রাজশাহী অফিস জানান, নওগাঁ থেকে অপহরণের ছয়দিন পর রাজমিস্ত্রি মাজেদ আলীকে (৩০) পুলিশ রাজশাহীর মোহনপুর থেকে উদ্ধার করেছে। সোমবার দিবাগত রাতে মোহনপুর থানা পুলিশের সহায়তায় নওগাঁ সদর মডেল থানা পুলিশ উপজেলার সইপাড়া থেকে তাকে উদ্ধার করে। গতকাল মঙ্গলবার সকালে তাকে নওগাঁ সদর থানায় নেয়া হয়। মাজেদ আলী উপজেলার পুনইল সোনারপাড়া গ্রামের মেহের আলীর ছেলে।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকিল আহমেদ জানান, নওগাঁ সদর মডেল থানা পুলিশের তথ্যের ভিত্তিতে সোমবার রাতে উপজেলার সইপাড়ায় অভিযান চালায় পুলিশ। এসময় সইপাড়া গ্রামের আবেদ আলীর বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

অন্যদিকে নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকিরুল ইসলাম জানান, অপহূত মাজেদ আলীর মোবাইল থেকে তার পরিবারের কাছে ফোন করে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। পরে ওই ফোনকলের সূত্রধরে সদর সার্কেলের এসপি মাহফুজ আফজালের নেতৃত্বে অভিযান চালিয়ে অপহূত ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

৭ দিন পর অপহূত গরু ব্যবসায়ীকে

ছেড়ে দিয়েছে অপহরণকারীরা

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মল্লিকেরচরের নিখোঁজ গরু ব্যবসায়ী সুবেদ মোল্লার (৪৫) সন্ধান পাওয়া গেছে। অপহরণের ৭ দিন পর সোমবার রাতে অপহরণকারীরা তাকে নারায়ণগঞ্জের চিটাগাং রোডে ছেড়ে দিয়ে গেছে। ওই রাতে সে কাছাকাছি এক আত্মীয়র বাসায় আশ্রয় নিয়ে রাত্রী যাপন করেন।

কসবায় অপহরণের ৮ ঘণ্টা পর যুবক উদ্ধার

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা জানান, কসবায় প্রকাশ্যে দিবালোকে অপহূত যুবককে অপহরণের ৮ ঘণ্টা পর অজ্ঞান অবস্থায় উপজেলার কুটি চৌমুহনী বাসস্ট্যান্ড থেকে গত সোমবার রাত ৮টায় তার আত্মীয়-স্বজনরা মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে। পরে তাকে কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপহূত যুবক সুমন মিয়া উপজেলার বিনাউটি ইউনিয়নের চকচন্দ্রপুর গ্রামের জাহাঙ্গীর আলমের পুত্র।

সিলেটে ৮০ হাজার টাকাসহ ব্যাংক প্রহরী নিখোঁজ

সিলেট অফিস জানান, আল-আরাফাহ ইসলামী ব্যাংক সিলেট আম্বরখানা শাখার প্রহরী ইব্রাহিম খলিলুল্লাহ নগদ ৮০ হাজার টাকাসহ নিখোঁজ হয়েছেন। তিনি অপহূত নাকি টাকা নিয়ে গা-ঢাকা দিয়েছেন তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। পুলিশ তার ব্যবহূত বাইসাইকেল পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে। গতকাল মঙ্গলবার এ ঘটনা ঘটে। ইব্রাহিম আম্বরখানা বড়বাজার ৫৮/১নং বাসার আরব আলীর ছেলে। আল-আরাফাহ ব্যাংকের কর্মকর্তা আব্দুল মান্নান প্রহরী ইব্রাহিমের কাছে ৮০ হাজার টাকা দিয়ে তা সাউথইস্ট ব্যাংক সিলেট চৌহাট্টা শাখায় তার ব্যক্তিগত হিসেবে জমা দিতে পাঠান। কিন্তু টাকা নিয়ে যাওয়ার পর থেকেই তিনি ইব্রাহিমের মোবাইল ফোন বন্ধ পান। এরপর বিষয়টি পুলিশকে জানানো হয়।

উল্লাপাড়ায় অপহরণকারী সন্দেহে ১ জন আটক

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) সংবাদদাতা জানান, গতকাল মঙ্গলবার উল্লাপাড়া উপজেলার উধুনিয়া বাজারের লোকজন শিশু অপহরণকারী সন্দেহে হাসেম আলী নামের এক ব্যক্তিকে আটক করে। হাসেম আলী উপজেলার দত্তখারুয়া গ্রামের ইউনুস আলীর ছেলে। উধুনিয়া বাজারের ব্যবসায়ী ও উধুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সামছুল ইসলামের ভাতিজা মোহাম্মদ বাবু জানান, বেশ কিছুদিন হলো সে মোটরসাইকেল নিয়ে উধুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রাস্তায় এসে স্কুলের ছাত্রছাত্রীদের ডেকে চকলেট বিতরণ ও তাদের নাম-ঠিকানা শুনতো। মঙ্গলবার সে প্রতিদিনের মতো চকলেট নিয়ে স্কুলে ঢুকলে পার্শ্ববর্তী বাজারের লোকজন তাকে ধরে উধুনিয়া ইউনিয়ন পরিষদের ঘরে আটকে রেখে উল্লাপাড়া থানা পুলিশকে খবর দেয়। উধুনিয়া বাজারের লোকজন জানান, উল্লাপাড়া থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরবর্তী উধুনিয়া গ্রামের পাশে তেবাড়িয়া গ্রামে গত মাসের শেষ সপ্তাহে কৃষক আব্দুল হান্নানের ছেলে হারুনকে (৬) অপহরণ করে তার দুটি কিডনি কেটে নিয়ে নৃশংসভাবে হত্যা ঘটনার পর এই এলাকায় সবার মধ্যে অপহরণ আতংক বিরাজ করছে।

হাজীগঞ্জে অপহূত ব্যবসায়ী কুমিল্লায় উদ্ধার

হাজীগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা জানান, হাজীগঞ্জ বাজার থেকে সোমবার দুপুরে ৭ লাখ টাকাসহ সাখাওয়াত হোসেন (২৫) নামের এক ব্যবসায়ীকে দুর্বৃত্তরা অপহরণ করে। গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লা বিজয়পুর এলাকা থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

উদ্ধারের পর সাখাওয়াত হোসেন জানান, ব্যাংক থেকে বের হওয়ার পর আমার পিছনে একজন লোক নেমে আসে। সে আমার মুখের সামনে একটি রুমাল ঝাড়া দেয়। এরপর আমি আর কিছু বলতে পারবো না। সাখাওয়াত হোসেন ফরিদগঞ্জ উপজেলার মনতলা গ্রামের মৃত আমির হোসেনের ছেলে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় র্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান বলেছেন, 'র্যাবের কেউ জড়িত থাকলে তাকে রক্ষার চেষ্টা করব না, বিভাগীয় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।' তিনি কি এ প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন?
1 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ৬
ফজর৫:০৭
যোহর১১:৫০
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :