The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৩, ১০ জৈষ্ঠ্য ১৪২০, ১৩ রজব ১৪৩৪
সর্বশেষ সংবাদ অচিরেই দেশে আন্দোলন-সংগ্রামের নেতৃত্ব দেবেন তারেক : শামসুজ্জামান দুদু | ঢাকা-চট্টগ্রাম ও বরিশাল বিভাগে অতিভারী বর্ষণের আশঙ্কা | আগামী রবিবার ১৮ দলের সকাল-সন্ধ্যা হরতাল

যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে :রাষ্ট্রপতি

বাসস

বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উত্সব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তার পত্নী রাশিদা খানম গতকাল বঙ্গভবনে সংবর্ধনার আয়োজন করেন। শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম, ভুটান ও মিয়ানমারের রাষ্ট্রদূতগণ, শ্রীলংকার হাইকমিশনার, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি, বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ, বৌদ্ধ সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিবর্গ এ সংবর্ধনায় অংশগ্রহণ করেন।

রাষ্ট্রপতি ও তার পত্নী আমন্ত্রিত অতিথিদের বঙ্গভবনে স্বাগত জানান। তারা অতিথিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় বৌদ্ধ ধর্মাবলম্বী এবং দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সম্প্রীতির এই ঐতিহ্যকে সমুন্নত রেখে, দেশের উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে সকলের সম্মিলিত প্রচেষ্টার আয়োজন। তিনি বলেন, বিভিন্ন সময় ধর্মান্ধ প্রতিক্রিয়াশীল একটি চক্র মানুষকে ধর্মের নামে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তাদের এ ধরনের হীন কর্মকাণ্ড সাধারণ মানুষ কখনো সহজভাবে গ্রহণ করেনি। তাদের সম্পর্কে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। যে কোন মূল্যে আমাদের ঐতিহ্যবাহী সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। রাষ্ট্রপতি সবাইকে মিলে-মিশে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
স্থায়ী কমিটির বিবৃতিতে বিএনপি সরকারকে অনতিবিলম্বে সংলাপ আয়োজনের আহ্বান জানিয়েছে। আপনি কি মনে করেন সংলাপ দ্রুত সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে?
9 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ৮
ফজর৪:২৭
যোহর১২:০১
আসর৪:৩১
মাগরিব৬:২০
এশা৭:৩৪
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:১৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :