The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৩, ১০ জৈষ্ঠ্য ১৪২০, ১৩ রজব ১৪৩৪
সর্বশেষ সংবাদ অচিরেই দেশে আন্দোলন-সংগ্রামের নেতৃত্ব দেবেন তারেক : শামসুজ্জামান দুদু | ঢাকা-চট্টগ্রাম ও বরিশাল বিভাগে অতিভারী বর্ষণের আশঙ্কা | আগামী রবিবার ১৮ দলের সকাল-সন্ধ্যা হরতাল

পদ্মায় বিষ দিয়ে মাছ ধরায় ৩ জন আটক

গোদাগাড়ী (রাজশাহী) সংবাদদাতা

রাজশাহীর গোদাগাড়ীতে পদ্মা নদীর পানিতে বিষ প্রয়োগ করে অবাধে মাছ ধরা হচ্ছে। পুলিশ তিনজনকে আটক করেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিন গভীর রাতে কিছু জেলে নদীর পাড়ে পানিতে বিষ প্রয়োগ করে। বিষের গন্ধে মাছ পাড়ের কাছে আসলে বিষযুক্ত পানি খেয়ে মাছগুলো মারা যায়। তখন ভেসে যাওয়া মরা মাছ জেলেরা ধরে সকালবেলায় রেলবাজারসহ বিভিন্ন মাছের বাজারে বিক্রি করে। বিষযুক্ত মাছ খেয়ে মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। এ প্রসঙ্গে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. বজলুর রশিদ বলেন, বিষযুক্ত মাছ খাওয়ার সঙ্গে সঙ্গে মানুষ রোগে আক্রান্ত না হলেও ধীরে ধীরে কিডনী, লিভার, ক্যানসারজনিত রোগে আক্রান্ত হয়।

জেলেরা জানান, উপজেলা মত্স্য অধিদপ্তরের ২ জন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে যোগসাজশ করে গুটি কয়েক জেলে উপজেলার মাটিকাটা, মাদারপুর, রেলবাজার, বারুইপাড়া, হাটপাড়া, সারাংপুর, সুলতানগঞ্জ এলাকার সামনে পদ্মা নদীতে বিষ প্রয়োগ করে অবাধে মাছ ধরছে। বুধবার ভোর ৬টার দিকে বিষ প্রয়োগ করে মাছ ধরার সময় তিনজনকে আটক করে পুলিশ। আটককৃতরা হচ্ছে: উপজেলার মাটিকাটা গ্রামের কলিমুদ্দীনের ছেলে বারী (৫৫), বেলালউদ্দীনের ছেলে এমদাদুল (৩৮), সারাংপুর গ্রামের আজাদ আলীর ছেলে উজ্জল (১৮)। আটককৃতদের বিরুদ্ধে উপজেলা অধিদপ্তরের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা মত্স্য কর্মকর্তা ফারজানা বলেন, নদীতে বিষ প্রয়োগ করে মাছ ধরা সম্পূর্ণ আইন বহির্ভূত। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযান চালানো হবে। উপজেলা মত্স্য অধিদপ্তরের কোন কর্মকর্তা বা কর্মচারীর সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলেও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার কথা তিনি বলেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
স্থায়ী কমিটির বিবৃতিতে বিএনপি সরকারকে অনতিবিলম্বে সংলাপ আয়োজনের আহ্বান জানিয়েছে। আপনি কি মনে করেন সংলাপ দ্রুত সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে?
8 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ১৩
ফজর৩:৫৩
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :