The Daily Ittefaq
ঢাকা, রবিবার ০১ জুন ২০১৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪২১, ২ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিমের পুনর্গঠন প্রয়োজন: এটর্নি জেনারেল

যোগ্যতা ও মেধার ভিত্তিতে সেনা কর্মকর্তাদের পদোন্নতির আহবান প্রধানমন্ত্রীর

ইত্তেফাক রিপোর্ট

পেশাগত দক্ষতা, যোগ্যতা ও মেধার ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনীতে পদোন্নতি দেয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, 'পদোন্নতির ক্ষেত্রে কর্মকর্তাদের নেতৃত্বসুলভ গুণাবলী, জ্যেষ্ঠতা, মুত্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, সততা, শৃঙ্খলা, দৃষ্টিভঙ্গি ও বিভিন্ন ক্ষেত্রে কাজ করার সামর্থের ওপর গুরুত্ব দিতে হবে।'

আজ রবিবার সকালে ঢাকা সেনানিবাসের সেনাসদরে আর্মি হেডকোয়াটার্স সিলেকশন বোর্ড-২০১৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী এ ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দ ও অপছন্দের উর্ধ্বে উঠে যোগ্য সেনা কর্মকর্তাদের পদোন্নতি দেয়ার আহবান জানান।

প্রধানমন্ত্রী বলেন, 'বাংলাদেশের পবিত্র সংবিধানকে রক্ষা তথা গণতান্ত্রিক ধারাকে সুসংহত করার জন্য সশস্ত্র বাহিনীকে যে কোনো হুমকি মোকাবিলায় সর্বদা সজাগ ও প্রস্তুত থাকতে হবে।' অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া।

অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকি, মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার ও সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সামপ্রতিক জাপান সফরের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জাপান সরকার বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য ৬ বিলিয়ন মার্কিন ডলার প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে। জাপানের এ আর্থিক সহায়তা বেশ কয়েকটি বড় প্রকল্পে, যেমন- শহর শাসন প্রকল্প, হাওর বন্যা ব্যবস্থাপনা ও জীবিকা উন্নয়ন প্রকল্প, প্রাকৃতিক গ্যাস দক্ষতা প্রকল্প, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের 'কৃষি উত্পাদনশীল উন্নয়ন ও বৈচিত্র্যময় অর্থায়ন প্রকল্প' বাস্তবায়নে ব্যবহার করা হবে।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে প্রশ্ন ফাঁসের ঘটনা স্বীকার করে এর দায়-দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আপনি কি তার দাবিকে যৌক্তিক মনে করেন?
7 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৫
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৭
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :