The Daily Ittefaq
ঢাকা, রবিবার ০১ জুন ২০১৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪২১, ২ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিমের পুনর্গঠন প্রয়োজন: এটর্নি জেনারেল

'ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিমের পুনর্গঠন প্রয়োজন'

ইত্তেফাক রিপোর্ট

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিম (আইনজীবী প্যানেল) পুনর্গঠন করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন এটর্নি জেনারেল এডভোকেট মাহবুবে আলম। তিনি বলেন, ফৌজদারি মামলা পরিচালনা করা তারই উচিত, যার এ মামলা করার অভিজ্ঞতা আছে। যিনি এ ধরনের একাধিক মামলার বিচারে ছিলেন। যত তাড়াতাড়ি সম্ভব, এই আইনজীবী প্যানেল পুনর্গঠন করা উচিত। রবিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এটর্নি জেনারেল এসব কথা বলেন।

এটর্নি জেনারেল বলেন, 'এখানে অ্যাডভেঞ্চারিজমের কোনো অবকাশ নেই। আমি মনে করি, চিফ প্রসিকিউটরের সঙ্গে অন্যদের একটা সমন্বয় থাকা উচিত। কিন্তু এটার প্রচন্ড অভাব। এটা অনাকাঙ্খিত। তিনি বলেন, চিফ প্রসিকিউটরও এক সময় জাঁদরেল আইনজীবী ছিলেন। এতে কোনো সন্দেহ নেই। উনার শুনানি শুনতে মানুষ রাস্তা থেকে কোর্টে এসে দাঁড়িয়ে থাকতেন। তারপরেও একটা কথা হলো, তার তো বয়স হয়েছে। বয়স তো সবাইকে কাবু করে ফেলে। তখন নিজের আত্ম-উপলব্ধি করা উচিত যে, আমি এখানো কাজের জন্য উপযুক্ত আছি কি-না?'

জামায়াতের বিচার নিয়ে আইনমন্ত্রী ট্রাইব্যুনালের কাজে হস্তক্ষেপ করলেন কি-না, এমন প্রশ্নের জবাবে এটর্নি জেনারেল বলেন, আইনমন্ত্রী তাদের কাজের বিষয়ে কিছু বলেননি। আইনগত বিষয়ে বলেছেন। দেখা গেল, অনেক উদ্যোগ নিয়ে সেখানে যাওয়া হলো। কিন্তু দলটিকে বন্ধ বা জরিমানার আদেশ দেয়া যাচ্ছে না। তখন সেটি ভীষণ রকম বেকায়দা হবে। তাই দেখে শুনে তৈরি হয়ে যাওয়ার কথাই তিনি বলেছেন।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে প্রশ্ন ফাঁসের ঘটনা স্বীকার করে এর দায়-দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আপনি কি তার দাবিকে যৌক্তিক মনে করেন?
1 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১২
ফজর৫:০৯
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :