The Daily Ittefaq
ঢাকা, রবিবার ০১ জুন ২০১৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪২১, ২ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিমের পুনর্গঠন প্রয়োজন: এটর্নি জেনারেল

শ্রীনগরে এক রাতে ১৪ বাড়িতে ডাকাতি

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের শ্রীনগরে এক রাতে ১৪ টি বাড়িতে গণডাকাতি হয়েছে। গতকাল শনিবার রাত একটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত উপজেলার আটপাড়া, কুকুটিয়া ও হাসাড়াঁ ইউনিয়নের চারটি গ্রামের এসব ডাকাতি সংঘটিত হয়। সংঘবদ্ধ ডাকাত দল একের পর এক ডাকাতি করে প্রায় পঞ্চাশ ভরি স্বর্ণালংকার ও নগদ ৫ লক্ষাধিক টাকাসহ প্রায় পয়তাল্লি¬শ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার রাত একটার দিকে উপজেলার হাসাড়া ইউনিয়নের সোনাকান্দা গ্রামের পিয়ার আলীর বাড়িতে ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে বাড়ির লোকজনদের জিম্মি করে ৭ ভড়ি স্বর্ণালংকার ও নগদ ২০ হাজার টাকা লুটে নেয়। রাত ২টা থেকে ৩টার মধ্যে কুকুটিয়া ইউনিয়নের পূর্ব মুন্সীয়া গ্রামের আলাল মাষ্টার, ইউনুছ মিস্ত্রি ও আনোয়ার শেখের বাড়ির তিনটি বিল্ডিংয়ে পর পর কলাপসিবল গেটের তালা ভেঙ্গে ২৫/৩০ জনের ডাকাত দল কক্ষে প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়ির লোকদের জিম্মি করে আলাল মাষ্টারের ৮ ভড়ি স্বর্ণ ১০ হাজার টাকা, ইউনুছ মিস্ত্রির ৩ ভড়ি স্বর্ণ ৫ হাজার টাকা, আনোয়ার শেখের বাড়ি থেকে ৪ ভড়ি স্বর্ণ ও ২০ হাজার টাকা লুটে নেয়। রাত ৩ টার দিকে আটপাড়া ইউনিয়নের পশ্চিম আটপাড়া গ্রামের শফিকুল ইসলাম, আরফান, বাতেন ও বোরহানের ঘরের দরজা ভেঙ্গে ২০/২৫ জনের ডাকাত দল ঘরের মহিলাদের ধর্ষণের ভয় ও শিশুদের মাথায় পিস্তল ঠেকিয়ে শফিকুলের ঘর থেকে ৩ ভড়ি স্বর্ণালংকার ও ১০ হাজার টাকা, আরফানের ঘর থেকে ৬ ভড়ি স্বর্ণালংকার ১০ হাজার টাকা, বোরহানের ঘর থেকে দেড় ভড়ি স্বর্ণালংকার ৩ হাজার টাকা লুটে নেয়। ডাকাত দল এসময় বোরহান ও শফিকুলকে বেদম মারধর করে। এতে বোরহানের পা ভেঙ্গে যায় ও শফিকুলের মেরুদন্ডের হার ফেটে যায়। তাদের চিত্কারে গ্রামের লোকজন ও টহলরত পুলিশ এগিয়ে আসলে ডাকাত দল ককটেল নিক্ষেপ ও তিন রাউন্ড ফাকা গুলি ছুড়ে পালিয়ে যায়। এ ঘটনার আধা ঘন্টা পর পশ্চিম আটপাড়া থেকে এক কিলোমিটার দূরে একই ইউনিয়নের পালের বাড়ি গ্রামের মালয়েশীয়া প্রবাসী জুয়েল, সৌদিআরব প্রবাসী আব্দুল করিম, ব্যবসায়ী আজিজুল ও মোকাজ্জলের বাড়িতে হানা দেয় ডাকাত দল। তারা একই কায়দায় ঘরের দরজা ভেঙ্গে জুয়েলের বাড়ি থেকে ৫ ভড়ি স্বর্ণালংকার, ৪৫ হাজার টাকা ও একটি ল্যাপটপ ছিনিয়ে নেয়। পরে আব্দুল করিমের বাড়ি থেকে ৩ লাখ টাকা, ৫ ভড়ি স্বর্ণালংকার, আজিজুলের ২ ভড়ি স্বর্ণালংকার ২০ হাজার টাকা, মোকাজ্জলের ১ ভড়ি স্বর্ণালংকার ও ২০ হাজার টাকা লুটে নেয়। এর কিছুক্ষন পর পালেরবাড়ি থেকে আধ কিলোমিটার পূর্বদিকে বেলতলী গ্রামের সৌদিআরব প্রবাসী মোতাহার হোসেন, সেলিম ও কুদ্দুস মোল্ল¬ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ২০/২৫ জনের ডাকাত দলটি প্রথমে কুদ্দুস মোল্লার ঘরের দরজা ভেঙ্গে ২ ভড়ি স্বর্ণালংকার ও মোবাইল ফোনসেট লুটে নেয়। পরে তারা মোতাহারের বিল্ডিংয়ের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে বাড়ির লোকজনদের একটি কক্ষে আটকে ৮ ভড়ি স্বর্ণালংকার ও নগদ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। পুলিশ গতকাল রবিবার দুপুরে আটপাড়া ইউনিয়নের হাসাড়ঁগাও এলাকার একটি পাট ক্ষেত থেকে ডাকাতির কাজে ব্যবহূত এক বস্তা দেশীয় অস্ত্রশস্ত্র ও গ্রীল ভাঙ্গার কাটার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। শ্রীনগর থানার ওসি শেখ মাহবুবুর রহমান জানান, ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে হাসান (৪০), সাজেদুল (৩০), লিয়ন (২২), বেলায়েত (৩২) নামে ৪ জনকে আটক করেছে পুলিশ।

শ্রীনগর থানার ডিউটি অফিসার এএসআই আরফান কতটি বাড়িতে ডাকাতি হয়েছে না বলতে পারলেও তিনি আটপাড়া, কুকুটিয়া ও হাসাড়াঁ ইউনিয়নে ডাকাতি হয়েছে বলে নিশ্চিত করেন। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন আছে বলেও তিনি জানান।

এদিকে একই রাতে ১৪ বাড়িতে গণডাকাতির ঘটনায় উপজেলার সবর্ত্র এখন ডাকাত আতঙ্ক বিরাজ করছে। এলাকাবাসী ডাকাতি প্রতিরোধে পুলিশ টহল জোড়দার করার দাবি জানিয়েছে।

এর আগে গত এক সপ্তাহে আরো নয় বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে প্রশ্ন ফাঁসের ঘটনা স্বীকার করে এর দায়-দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আপনি কি তার দাবিকে যৌক্তিক মনে করেন?
8 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২১
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :