The Daily Ittefaq
ঢাকা, রবিবার ০১ জুন ২০১৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪২১, ২ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিমের পুনর্গঠন প্রয়োজন: এটর্নি জেনারেল

দুই হাজার দোকানে কেসিসি'র পাওনা ৬০ লাখ টাকা

নানা অজুহাতে পরিশোধ করছেন না মালিকরা

এনামুল হক, খুলনা অফিস

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সম্পত্তি শাখার নিয়ন্ত্রণাধীন বিভিন্ন মার্কেটের দুই হাজার একশ' ঊনপঞ্চাশটি দোকানে বকেয়া রয়েছে অন্তত ৬০ লাখ টাকা। দীর্ঘদিন হয়ে গেলেও এ বকেয়া টাকা আদায় হচ্ছে না। কেসিসি বলছে, দোকান বরাদ্দ নেয়া মালিকরা অপরিকল্পিত মার্কেট নির্মাণ ও অধিকাংশ মার্কেট চালু না হওয়ার অজুহাত দেখিয়ে এ টাকা পরিশোধ করছেন না।

কেসিসি সূত্র জানায়, খুলনা সিটি কর্পোরেশনের সম্পত্তি শাখার নিয়ন্ত্রণাধীন বিভিন্ন মার্কেটে ২ হাজার ১৪৯টি দোকান রয়েছে। এর মধ্যে কতগুলো হচ্ছে-কেডি ঘোষ রোডস্থ কেসিসি সুপার মার্কেটের নিচতলা ও দ্বিতীয় তলায় ২৩৫টি, ক্লে রোডের পশ্চিম পাশে মার্কেটের নিচতলা ও দ্বিতীয় তলায় ১৪৪টি, পানি সরবরাহ বিভাগের সামনে মার্কেটের নিচতলা ও দ্বিতীয় তলায় ৫২টি, ক্লে রোড ট্যাংকের উত্তর ও পশ্চিম পাশের মার্কেটের নিচ ও দ্বিতীয় তলায় ৪৩টি ও ক্লে রোড ট্যাংকের উত্তর পাশে মার্কেটের ৩য় তলায় ১২টি, রূপসা সাহেবখালি খালের পাশে ৪৬টি, সদর হাসপাতালের সামনে ১৪টি, ২৮ নম্বর ওয়ার্ড অফিসের নিচ তলায় ১৫টি, ১৭ নম্বর ওয়ার্ড অফিসের নিচ তলায় ৫টি, ৫ নম্বর ওয়ার্ড অফিসের নিচ তলায় ২৯টি, শেরে বাংলা রোডস্থ কেসিসি'র গ্যারেজের সামনে ৭টি, কেডিএ ঘোষ রোডস্থ টাইপ শেডে ৫টি, রূপসা বেড়িবাঁধ রোডের পাশে ৫৯টি, রূপসা কসাইখানার সামনে ৮টি, ট্রাক টার্মিনালের ট্রান্সপোর্ট ঘর ৩৯টি, বসুপাড়া কবর খানার পশ্চিম পাশে ২৪টি, শেখপাড়া সুপার মার্কেটে ৭৯টি, খালিশপুর পৌর সুপার মার্কেটে অস্থায়ী দোকান ৭৭টি, বিভিন্ন স্থানের যাত্রী ছাউনির অভ্যন্তরে দোকান ৩টি, ক্লে রোডস্থ বাটা সু'র সামনে অস্থায়ী ৩৯টি, ক্লে রোডের ট্যাংকের পশ্চিম পাশে অস্থায়ী ২টি, পিকচার প্যালেস মোড়ে পেপার স্ট্যান্ডে ৪টি, পিসি রায় রোডের পাশে অস্থায়ী ৫টি, সদর হাসপাতালের পশ্চিম পাশে অস্থায়ী ৫টি। কেসিসি'র সম্পত্তি শাখার নিয়ন্ত্রণাধীন বিভিন্ন মার্কেটের এসব দোকানে বকেয়া রয়েছে অন্তত ৬০ লাখ টাকা। দীর্ঘদিন হলেও এ বকেয়া টাকা পরিশোধ করছে না বরাদ্দ নেয়া দোকান মালিকরা।

কেসিসি'র প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ শাহনেওয়াজ তালুকদার জানান, দোকান বরাদ্দ নেয়া মালিকরা অপরিকল্পিত মার্কেট নির্মাণ ও অধিকাংশ মার্কেট চালু না থাকার অজুহাত দেখানোসহ নানা টালবাহানায় এ টাকা পরিশোধ করছে না। এ বকেয়া টাকা আদায়ের জন্য নোটিস দেয়া হয়েছে। এমনকি অনেক দোকানের বরাদ্দ বাতিলও করা হয়েছে। তবে খুব অল্প সময়ের মধ্যে বকেয়া টাকা আদায় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে প্রশ্ন ফাঁসের ঘটনা স্বীকার করে এর দায়-দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আপনি কি তার দাবিকে যৌক্তিক মনে করেন?
4 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৬
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :