The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ১০ জুন ২০১৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪২১, ১১ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিদেশি বন্ধুদের সম্মাননা স্মারক হিসেবে দেয়া ক্রেস্ট নতুন করে দেবে সরকার | বাণিজ্য ও বিনিয়োগ অনুসন্ধানে বাংলাদেশ সফর করুন : প্রধানমন্ত্রী | বাউল শিল্পী করিম শাহের ইন্তেকাল | মুন্সীগঞ্জের গজারিয়ায় গার্মেন্ট পল্লী নির্মাণে বাংলাদেশ-চীন সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর | সিলেটে দেয়াল চাপায় ৩ ভাই-বোনের মৃত্যু

ডিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন

ইত্তেফাক রিপোর্ট

ডিএসইতে আজ মঙ্গলবার সূচকের কিছুটা পতন হলেও বেড়েছে লেদেনের পরিমাণ। তথ্যে দেখা গেছে—ডিএসইর ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) ১৪ কমে ৪ হাজার ৪০১ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএস-৩০ সূচক ৪ কমে ১ হাজার ৬২৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৫২ কোটি ২৩ লাখ টাকার, যা আগের কার্যদিবসের চেয়ে ৩২ কোটি লাখ টাকা বেশি। লেনদেনকৃত ২৯৫টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১০৩টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ারের দর।

এ দিকে, সাম্প্রতিক সময়ে শেয়ারদর বাড়ার কোনো কারণ নেই বলে জানিয়েছে বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। দর বাড়ার কারণ জানতে চাওয়ার পরিপ্রেক্ষিতে কোম্পানিটির পক্ষ থেকে ডিএসই কর্তৃপক্ষকে এ তথ্য জানানো হয়েছে। বাজার বিশ্লেষণে দেখা গেছে—আজ বিকন ফার্মার শেয়ার সর্বশেষ ১৪.৬ টাকায় লেনদেন হয়েছে। তিন কার্যদিবস ধরে শেয়ারটির দর বাড়ছে। গত ৫ জুন শেয়ারটির দর অবস্থান করে ১১.৩ টাকায়। তিন কার্যদিবসে দর বেড়েছে প্রায় ৩০ শতাংশ। ২০১৪ সালের ৩১ মার্চে শেষ হওয়া তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী বিকন ফার্মার কর-পরবর্তী মুনাফা হয়েছে ২০ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৩৪ লাখ টাকা ও ১ পয়সা। অর্থাত্ গত বছরের তৃতীয় প্রান্তিকের তুলনায় চলতি বছর তৃতীয় প্রান্তিকে বিকন ফার্মার মুনাফা কমেছে ১৩ লাখ ৯০ হাজার টাকা।

অন্য দিকে, আজ ডিএসইর সামনে মানববন্ধন করছেন বিনিয়োগকারীরা। চলতি ২০১৪-১৫ অর্থবছরে পুঁজিবাজার-বান্ধব বাজেট ঘোষণা না হওয়ায় বিনিয়োগকারীরা এ মানববন্ধন করেছেন। এ ছাড়া বাজারে ঘনঘন আইপিও আসা, বাইব্যাক আইন না থাকা, ফাইনান্সিয়াল রিপোটিং অ্যাক্ট প্রণয়ন না করা এবং পুঁজিবাজার নিয়ে বাংলাদেশ ব্যাংকের অযাচিত হস্তক্ষেপের কারণে বাজারে নেতিবাচক প্রবণতা অব্যাহত রয়েছে। তাই পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে চলতি বছরের বাজেট পুঁজিবাজার-বান্ধব হওয়া জরুরি বলে মনে করছেন বিনিয়োগকারীরা।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ব্যাংক জালিয়াতি রোধে রাষ্ট্রায়ত্ত ব্যাংকে পরিচালক নিয়োগে মানদণ্ড নির্ধারণের ওপর বিশেষ নজর দেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জালিয়াতি রোধে এই সিদ্ধান্ত কার্যকর ভূমিকা রাখবে কি?
5 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২১
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :