The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ১০ জুন ২০১৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪২১, ১১ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিদেশি বন্ধুদের সম্মাননা স্মারক হিসেবে দেয়া ক্রেস্ট নতুন করে দেবে সরকার | বাণিজ্য ও বিনিয়োগ অনুসন্ধানে বাংলাদেশ সফর করুন : প্রধানমন্ত্রী | বাউল শিল্পী করিম শাহের ইন্তেকাল | মুন্সীগঞ্জের গজারিয়ায় গার্মেন্ট পল্লী নির্মাণে বাংলাদেশ-চীন সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর | সিলেটে দেয়াল চাপায় ৩ ভাই-বোনের মৃত্যু

সংবাদ সংক্ষেপ

ধামরাইয়ে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

ধামরাই (ঢাকা) সংবাদদাতা গতকাল সোমবার উপজেলার আমতা হরলাল উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ধামরাই উপজেলার একমাত্র মহিলা কলেজ রাজাপুর 'বেগম আনোয়ারা গার্লস কলেজ'-এর প্রতিষ্ঠাতা মেঘনা ব্যাংকের ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম খান সেলিমের সার্বিক পৃষ্ঠপোষকতায় কৃতী শিক্ষার্থীদের উত্সাহে উদ্দীপ্ত করার লক্ষ্যে প্রধান শিক্ষক সাইফুল ইসলামের তত্ত্বাবধানে অনুষ্ঠানটি আয়োজিত হয়। সভাপতি ছিলেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাড. আব্দুল বারেক চৌধুরী। স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

সৈয়দপুরে ডিজিটাল মেলার উদ্বোধন

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা নীলফামারীর সৈয়দপুর ডিজিটাল মেলা শুরু হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল সোমবার এ মেলার আয়োজন করা হয়। শহরের পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এ মেলায় প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন নীলফামারী-৪ আসনের সাংসদ ও বিরোধীদলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জাওয়াদুল হক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার সাজেদুর রহমান। বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রেনু ও সরকারি কারিগরি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ প্রমুখ।

শালিখা পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

শালিখা (মাগুরা) সংবাদদাতা শালিখা থানা প্রাঙ্গণে গতকাল সোমবার সকাল ১১টায় পুলিশের ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং কমিটির এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। থানার ওসি বিপ্লব কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা পুলিশ সুপার মো. জিহাদুল কবির। অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা ও অন্যান্য বিষয়ের উপর বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মো. আরজ আলী বিশ্বাস, মো. আবুল হোসেন ও মো. রেজাউল আলম শিকদার, অধ্যক্ষ ইমদাদুল হক টিপু, সাংবাদিক ফারুক আহমদ, যুবলীগ নেতা রেজাউল ইসলাম, লিটন মোল্যা প্রমুখ।

কোটালীপাড়ায় প্রিপ ট্রাস্টের রিফ্রেসার্স ট্রেনিং

কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এসডিসির অর্থায়নে ও প্রিপ ট্রাস্টের অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের আয়োজনে নির্বাচিত ও সম্ভাব্য নারী প্রতিনিধিদের রিফ্রেসার্স ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে গতকাল সোমবার। বাপার্ডের সহকারী পরিচালক আব্দুল গনি মিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রেনিং-এর উদ্বোধন করেন। এ সময় প্রিপ ট্রাস্টের আঞ্চলিক ব্যবস্থাপক শেখ ইকবাল হোসেন, প্রোগ্রাম অফিসার আব্দুল রাজ্জাক উপস্থিত ছিলেন।

গাজীপুরে কাঁচামাল ব্যবসায়ীদের মানববন্ধন

গাজীপুর প্রতিনিধি গাজীপুর জেলা শহরের জয়দেবপুর বাজার কাঁচামাল ব্যবসায়ী সমিতির উদ্যোগে সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে গতকাল সোমবার। এ কর্মসূচি চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন জয়দেবপুর বাজার কাঁচামাল ব্যবসায়ী সমিতির সভাপতি এমারত হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ব্যবসায়ী নেতা রাশেদ, আনোয়ার হোসেন, মানিক সাহা, সাইফুল ইসলাম সিকদার প্রমুখ।

কুলাউড়ায় র্যাব পরিচয়ে চাঁদাবাজিকালে যুবক আটক

কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা র্যাব পরিচয় দিয়ে ২ লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগে গতকাল বিকাল ৫টায় কুলাউড়া থানার পুলিশ রূপম মিয়া নামে এক যুবককে(২৫) রাজনগর থেকে আটক করে। সে রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের জামুরা গ্রামের নূরুল ইসলামের পুত্র। উপজেলার কাদিপুর ইউনিয়নের কৌলারশি গ্রামের প্রবাস ফেরত মেহেদি হাসান নামে এক যুবকের নিকট থেকে দাবিকৃত টাকা নিতে এলে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অমল ধর, এসআই আনোয়ার ও এসআই বিনয় তাকে হাতেনাতে আটক করে। হাসানের বিরুদ্ধে র্যাব কার্যালয়ে বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে জানিয়ে শুক্রবার তাকে রাজনগর উপজেলায় নিয়ে আসে। সাদা স্ট্যাম্পে ২ লাখ টাকার মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়।

কটিয়াদীতে চক্ষু শিবির উদ্বোধন

কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা কিশোরগঞ্জের কটিয়াদী হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ন্যাশনাল আই কেয়ারের উদ্যোগে সোমবার আনুষ্ঠানিকভাবে চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। কটিয়াদী হাসপাতালে একটি আধুনিক চক্ষু বিভাগ রয়েছে। প্রায় একবছর যাবত্ এটি বন্ধ। নষ্ট হচ্ছে লাখ লাখ টাকার যন্ত্রপাতি। এতে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক এড. জিল্লুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহাব আইনউদ্দিন, সিভিল সার্জন ডা. মৃনাল কান্তি পন্ডিত, পরিচালক প্রশাসন ডা.দীন মোহাম্মদ, উপ-পরিচালক ডা.আবদুল মুক্তাদির ভূইয়া, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সৈয়দ মঞ্জুরুল হক প্রমুখ।

মেহেরপুরে বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন অভিযান

মেহেরপুর প্রতিনিধি বকেয়া বিদ্যুত্ বিল আদায়ের লক্ষ্যে মেহেরপুর জেলা প্রশাসনের সহযোগিতায় মেহেরপুর শহরের বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন অভিযান উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বেশ কিছু গ্রাহকের বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করেন। এসময় বিদ্যুত্ বিভাগ ও জেলা প্রশাসনের কর্মচারীরা সেখানে উপস্থিত ছিলেন।

গাজীপুরে তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির কর্মবিরতি

গাজীপুর প্রতিনিধি পদবী পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়করণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরে কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে। গতকাল সোমবারও জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি গাজীপুর জেলা শাখার ব্যানারে তৃতীয় শ্রেণীর কর্মচারিরা সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন। এ সময় সংগঠনের জেলা শাখার সভাপতি মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক আজাহার হোসেন, মো. আব্দুল হান্নান, সিরাজুল হক, গোলাম রউফ, সুনীল কুমার দাস প্রমুখ।

নেত্রকোনায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

নেত্রকোনা প্রতিনিধি হত্যা, গুম, বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এবং কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নেত্রকোনা জেলা বিএনপির উদ্যোগে গতকাল সোমবার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক সাবেক সংসদ সদস্য আশরাফউদ্দিন খান, সাবেক সম্পাদক আবু তাহের তালুকদার, আব্দুল মান্নান তালুকদার, হায়দার জাহান চৌধুরী, যু্বদল আহ্বায়ক মশিউর রহমান মশু, ছাত্রদল সভাপতি এস এম মনিরুজ্জামান দুদু, সাবেক চেয়ারম্যান শরীফ হায়দার খান পাঠান মনি প্রমুখ।

কটিয়াদীতে ৩য় শ্রেণির কর্মচারীদের কর্মবিরতি

কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা বাংলাদেশ কালেক্টরেট তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তনসহ উন্নীত বেতন স্কেল প্রদানের দাবিতে ৩ সপ্তাহ ব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে কটিয়াদী উপজেলার কর্মচারীরা কর্মবিরতি পালন করে যাচ্ছে। ১ জুন থেকে শুরু হওয়া বিভিন্ন ধাপে পালিত কর্মবিরতির আগামী ১৫ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। এর মধ্যে দাবি আদায় না হলে আগামী ২১ জুন জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিও পালিত হবে। অত্র উপজেলার কালেক্টরেট বিভাগের ৩য় শ্রেণীর কর্মচারীরা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে মানববন্ধন ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে কর্মবিরতিসহ সকল কার্যক্রমে অংশগ্রহণে একাত্মতা প্রকাশ করেছেন।

হোসেনপুরে সরকারি কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ

হোসেনপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা কিশোরগঞ্জের হোসেনপুরে কেন্দ্রীয় চলমান কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিসের তৃতীয় শ্রেণির কর্মচারীরা সকাল ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত ২ ঘন্টা কর্মবিরতি, বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে সমাবেশ করেন। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসের মো. আব্দুল কাদির, শাহ্ মো. দিদারুল ইসলাম, জসিমউদ্দিন, মাসুদ আলম, বেগম আকলিমা আক্তার ,আজিজুল ইসলাম, ফজলুর রহমান, আশরাফুল ইসলাম, মাজহারুল আলম প্রমুখ।

ধামরাইয়ে বিএনপির আলোচনা সভা

ধামরাই (ঢাকা) সংবাদদাতা গত রবিবার সন্ধ্যায় ধামরাই উপজেলা ছাত্রদলের সভাপতি সোহেল হায়দার চৌধুরী কবির ধামরাই উপজেলার বালীথা গ্রামে তার নিজ বাড়িতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। কবিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ঢাকা মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি ধামরাই উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য সুলতানা আহমেদ। সভায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সম্পর্কে আলোচনা ও তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

কোটালীপাড়ায় গৃহবধূ হত্যার প্রতিবাদে মানববন্ধন

কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বানিয়ারী গ্রামের গৃহবধূ স্বপ্না রানী সোম হত্যার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী গতকাল সোমবার। এ সময় মৌসুমী রায়, গণেশ চন্দ্র রায়, রেনুকা রানী বক্তব্য রাখেন। গৃহবধূ স্বপ্না রানী সোমের মা রেনুকা রানী বলেন, ২০১৩ সালের ৩০ জুলাই আমাদের গ্রামের শিবনাথ সোমের ছেলে সেনাবাহিনী ডি.এম.টি ক্লার্ক সত্যজিত্ সোম প্রেম করে আমার মেয়েকে বিয়ে করে। বিয়ের পর থেকে সত্যজিত্ ও পরিবারের লোকজন আমাদের কাছে যৌতুক দাবি করে। যৌতুক না দিতে পারায় গত ১ জুন স্বপ্নাকে সত্যজিতের পরিবারের লোকজন শারীরিক নির্যাতন করে। অসুস্থ অবস্থায় স্বপ্নাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে ভর্তি করলে ওইদিন চিকিত্সারত অবস্থায় আমার মেয়ে মারা যায়। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই।

গাইবান্ধায় টেলিভিশন এন্ড প্রিন্ট মিডিয়া ফোরামের কমিটি

গাইবান্ধা প্রতিনিধি গাইবান্ধায় টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে টেলিভিশন এন্ড প্রিন্ট মিডিয়া ফোরাম কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে গত রবিবার সন্ধ্যায় গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রেজাউন্নবী রাজুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অমিতাভ দাশ হিমুন, সিদ্দিক আলম দয়াল, তাজুল ইসলাম রেজা, শামীম আল সাম্য, সুজন প্রসাদ প্রমুখ। সভায় সম্পাদক রেজাউন্নবী রাজুকে (সাপ্তাহিক প্রতিপক্ষ) সভাপতি এবং শামীম আল সাম্যকে (একাত্তর টিভি) সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যবিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন:সহ-সভাপতি অমিতাভ দাশ হিমুন, সিদ্দিক আলম দয়াল, সহ-সভাপতি এস.এম কবির রাসেল, ভবতোষ রায় মনা, ডিপটি প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম, সহকারী সম্পাদক মিলন খন্দকার, মোমিনুর রশিদ সাগর, সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম, কোষাধ্যক্ষ আফরোজা লুনা, দপ্তর সম্পাদক শামসুজ্জোহা, সদস্য: আবেদুর রহমান স্বপন, কৃষ্ণ কুমার চাকী, তাজুল ইসলাম রেজা, গোপাল মোহন্ত, জিল্লুর রহমান মন্ডল পলাশ, সুজন প্রসাদ প্রমুখ।

বেড়ায় রোগীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

বেড়া (পাবনা) সংবাদদাতা পাবনার বেড়ায় রোগীর মৃত্যুর প্রতিবাদে ছাত্র ফেডারেশনের ব্যানারে গতকাল সোমবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় বিপুল সংখ্যক সাধারণ মানুষ ও পেশাজীবীরা অংশগ্রহণ করে। মানববন্ধন থেকে ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন বক্তারা। উল্লেখ্য গত রবিবার বেড়ার মেডিসিটি ক্লিনিকে বৃষ্টি খাতুন নামে এক রোগীর সিজারিয়ান অপারেশনের সময় মৃত্যু হলে সংশ্লিষ্ট ডাক্তারের বিরুদ্ধে ভুল চিকিত্সার অভিযোগ ওঠে।

কুমিল্লায় ১৯ দলের বিক্ষোভ মিছিল

কুমিল্লা প্রতিনিধি 'সারাদেশে গুম, খুন, রাজনৈতিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে' কুমিল্লা নগরীতে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপিসহ ১৯ দলীয় ঐক্যজোট। গতকাল সোমবার জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি হাজী আমিনুর রশিদ ইয়াসিন, রেজাউল কাইয়ুম, জসীমউদ্দিন ভিপি, মোস্তফা জামান, আমিরুজ্জামান আমীর, উত্বাতুল বারী আবু, নিজামউদ্দিন কায়সারসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

নাগরপুরে মামুদনগর ইউপির বাজেট ঘোষণা

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মামুদনগর ইউনিয়ন পরিষদের ২০১৪-১৫ সালের উন্মুক্ত বাজেট ঘোষণা ও আলোচনা সভা গতকাল সোমবার দুপুরে মামুদনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। মামুদনগর ইউপি চেয়ারম্যান শেখ কামাল হোসেনের সভাপতিত্বে বাজেট অধিবেশনে ইউপি সচিব মির্জা ওমর ফারুক সকলের উপস্থিতিতে ২ কোটি ৪৪ লাখ ৪৫ হাজার ৯৯ টাকার বাজেট ঘোষণা করেন। এসময় মামুদনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল খালেক মিয়া, সমবায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মিয়া, ইউপি সদস্য ফরিদা ইয়াছমিন, মো. আব্দুস ছালামসহ এলাকার বিভিন্নস্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কুমিল্লায় বিপুল পরিমাণ মাদক আটক

কুমিল্লা প্রতিনিধি কুমিল্লায় বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও মালামাল আটক করেছে বিজিবি। গতকাল সোমবার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে এসব ভারতীয় মাদক ও মালামাল আটক করা হয়। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা কোটবাড়িস্থ ১০ বিজিবি'র একাধিক বিশেষ টহল দল গতকাল সোমবার ভোরে জেলার ভারত সীমান্তবর্তী বিরাহিমপুর, চন্ডিপুর, বাঙ্গরা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ফেনসিডিল, হুইস্কি, গাঁজাসহ বিভিন্ন মালামাল আটক করা হয়। ১০ বিজিবি'র অধিনায়ক লে. কর্নেল মো. শহিদুর রহমান জানান, আটককৃত মাদকদ্রব্য ও মালামালের মূল্য ২০ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা। দুপুরে আটককৃত মালামাল ও মাদকদ্রব্য কুমিল্লা কাস্টমস্ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

বিরামপুরে স্বাস্থ্য পর্যালোচনা সভা

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা বিরামপুর উপজেলার ২০টি কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবার সমস্যা ও সম্ভাবনা নিয়ে গতকাল সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে অগ্রগতি পর্যালোচনা সভা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ বিভাগ ও ল্যাম্ব ডব্লিউএইচসিএম প্রজেক্টের আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. পরিতোশ চন্দ্র দাশ গুপ্ত। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান পারভেজ কবীর, কাটলা ইউ,পি চেয়ারম্যান শামসুল আলম, মুকুন্দপুর ইউ,পি চেয়ারম্যান আ. লতিফ, উপজেলা এনজিও ফোরাম সভাপতি সিরাজুল ইসলাম, টেকনিক্যাল অফিসার আবু তোহা ও বিভিন্ন কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীবৃন্দ।

মুক্তাগাছায় পিডিপি প্রণয়নে পৌরসভার ভিশনিং কর্মশালা

মুক্তাগাছা (ময়মনসিংহ) সংবাদদাতা তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতি করণ প্রকল্পের আওতায় মুক্তাগাছায় পিডিপি প্রণয়নে পৌরসভা ভিশনিং কর্মশালা গতকাল সোমবার পৌর পাঠাগার কাম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী কর্মশালার উদ্বোধন ও সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র আব্দুল হাই আকন্দ । অতিথি হিসাবে ছিলেন মুক্তাগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম শাহরিয়ার শরিফ , সাবেক গণপরিষদ সদস্য ও পৌরসভার চেয়ারম্যান মুক্তিযুদ্ধের সংগঠক খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লা, সাবেক পৌর মেয়র মানছুরুর রহমান খান রেজুন, পিপিটি কনসালটেন্ট দিলওয়ার হোসেন, ইঞ্জিনিয়ার শাহআলম, হামিদুর রশিদ এফসিএ প্রমুখ

নাগরপুরে কর্মপরিকল্পনা ভিত্তিক মতবিনিময় সভা

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা টাঙ্গাইলের নাগরপুরে উপজেলা মুক্তিযোদ্ধার চেতনা বাস্তবায়ন মঞ্চের উদ্যোগে গত সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়াতনে কর্মপরিকল্পনা ভিত্তিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অথিতি ছিলেন জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব খন্দকার আব্দুল বাতেন। নবনির্বাচিত উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব মো. সুজায়েত হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রিয়াজ উদ্দিন তালুকদার, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা লীগের সহ-সভাপতি আলহাজ্ব হামিদুর রহমান ঝন্টু, সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মুলতান উদ্দিন প্রমূখ।

লালমনিরহাটে তথ্য ও প্রযুক্তি আইন বিষয়ক কর্মশালা

লালমনিরহাট প্রতিনিধি গতকাল সোমবার লালমনিরহাটে সাইবার নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধির উপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ওই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। এতে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক এ্যাড. মতিয়ার রহমান। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু তাহের মাসুদ রানা। কর্মশালায় জেলা প্রশাসনের কর্মকর্তা, বিচার বিভাগীয় কর্মকর্তা, আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সাংবাদিকগণ অংশ গ্রহণ করেন।

খোকসায় নারী উন্নয়ন ফোরাম গঠন বিষয়ক কর্মশালা

খোকসা (কুষ্টিয়া) সংবাদদাতা কুষ্টিয়ার খোকসায় নারী উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার ইউনাইটেড অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খান। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইশরাত জাহান পুনম, বেতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বাবুল আখতার, টিএইচএ আব্দুস সালাম মুকুল, গোপগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহসান শিবলী, পরিবার কল্যাণ অফিসার মোজাম্মেল করিম প্রমুখ।

ইসলামপুরে মাদক বিরোধী র্যালি

ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা ইসলামপুরে গতকাল সোমবার দুপুরে "আপনার টেবিলে রাখা ছাইদানী হয়ে উঠুক ফুলদানী"এই প্রতিপাদ্যকে সামনে রেখে একটি মাদক বিরোধী বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সংগঠন সভাপতি তর্পন কুমার পাল তপুর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নবীনেওয়াজ খান লোহানী বিপুল। এ সময় সাধারণ সম্পাদক প্রান্ত খান লোহানী, ছাত্রলীগ সভাপতি জাফি আহাম্মেদ সুমন, মন্টু খান লোহানী, ইমন, রাজেশ কুমার পাল, এসআই মুখলেছুর রহমানসহ অন্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের গণমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

মাধবপুরে ফরমালিনের নিয়ন্ত্রণ বিষয়ক মতবিনিময়

মাধবপুর (হকিগঞ্জ) সংবাদদাতা মাধবপুরে ফরমালিনের ব্যবহার নিয়ন্ত্রণ ও গণসচেতনতা বিষয়ক এক মতবিনিময় সভা গতকাল সেমাবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল্লার পরিচালনায় অন্যান্যদের মাঝে জেলা মত্স্য কর্মকর্তা আশরাফ উদ্দিন আহম্মদ, পৌর মেয়র হিরেন্দ্র লাল সাহা, ভাইস চেয়ারম্যান আব্দুল আজিজ, এড.সুফিয়া আক্তার হেলেন, ওসি আব্দুল বাছেত, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল ইসলাম মনু, মুক্তিযোদ্ধা সুকুমল রায়, ব্যবসায়ী জীবন কৃষ্ণ বণিক, ডা. ইমরুল হাসান, প্রেস ক্লাব সভাপতি আলা উদ্দিন রনি, ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কাশেম, মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি পুলীন দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

মানিকগঞ্জে ১৯ দলের বিক্ষোভ -সমাবেশে সংঘর্ষ

ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা দেশব্যাপী অব্যাহত অপহরণ, গুম ও খুনের প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার মানিকগঞ্জে ১৯ দলের বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল বাতেন এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএ কবির জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, তোজাম্মেল হক তোজা, দপ্তর সম্পাদক আব্দুস সালাম, সাবেক ছাত্রদল সভাপতি কাজী রায়হান উদ্দিন টুকু, কাজী মোস্তাক হোসেন দীপু, স্বেচ্ছাসেবক দলের জেলা আহবায়ক শরীফ ফেরদৌস, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রিন্স প্রমুখ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ব্যাংক জালিয়াতি রোধে রাষ্ট্রায়ত্ত ব্যাংকে পরিচালক নিয়োগে মানদণ্ড নির্ধারণের ওপর বিশেষ নজর দেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জালিয়াতি রোধে এই সিদ্ধান্ত কার্যকর ভূমিকা রাখবে কি?
6 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২০
ফজর৩:৪৯
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৯
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :