The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ১০ জুন ২০১৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪২১, ১১ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিদেশি বন্ধুদের সম্মাননা স্মারক হিসেবে দেয়া ক্রেস্ট নতুন করে দেবে সরকার | বাণিজ্য ও বিনিয়োগ অনুসন্ধানে বাংলাদেশ সফর করুন : প্রধানমন্ত্রী | বাউল শিল্পী করিম শাহের ইন্তেকাল | মুন্সীগঞ্জের গজারিয়ায় গার্মেন্ট পল্লী নির্মাণে বাংলাদেশ-চীন সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর | সিলেটে দেয়াল চাপায় ৩ ভাই-বোনের মৃত্যু

করাচি বিমানবন্দরে সন্ত্রাসী হামলায় নিহত ২৮

'প্রতিশোধ নিল পাকিস্তান তালেবান'

ইত্তেফাক ডেস্ক

করাচি বিমানবন্দরে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮। এদের মধ্যে ১০ জন জঙ্গিও রয়েছে বলে সেনাবাহিনী সূত্রে জানানো হয়েছে। রবিবার রাত ১১ টা নাগাদ পাকিস্তানের বাণিজ্যিক রাজধানী করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালায় ১০ জন সশস্ত্র জঙ্গি। গতকাল রাত থেকে বিমানবন্দরটিতে আবার কার্যক্রম শুরু হয়। খবর বিবিসি, ডন ও আনন্দবাজারের।

প্রায় ৬ ঘণ্টা গুলি বিনিময়ের পর বিমানবন্দর নিরাপত্তা বাহিনীর (এএসএফ) কর্মীরা তাদের কোণঠাসা করে ফেলেন। এর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ওই জঙ্গিরা। এএসএফ'র সঙ্গে গুলির লড়াইয়ে তারা প্রত্যেকে নিহত হয় বলে ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন এর এক মুখপাত্র দাবি করেন। তিনি আরও জানান, জঙ্গিরা কোনও বিমান বা বিমানবন্দর চত্বরের কোনও সম্পত্তি নষ্ট করতে পারেনি। জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের পুরনো টার্মিনাল আক্রান্ত হওয়ার পর পরই কাছাকাছির মালির ক্যান্টনমেন্ট থেকে সেনা বাহিনীকে তলব করা হয়। সেনার সঙ্গে এএসএফ কম্যান্ডো, আধা সেনা রেঞ্জার্স এবং পুলিশ এয়ারপোর্ট চত্বরকে জঙ্গিমুক্ত করতে যৌথ ভাবে অভিযান চালায়। জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে অত্যাধুনিক মেশিনগান এবং রকেট লঞ্চার।

এই আক্রমণের ঘটনায় করাচি বিমানবন্দর প্রায় ৬ ঘণ্টা বন্ধ রাখা হয়। গ্রেনেড ছুড়তে ছুড়তে জঙ্গিরা হ্যাঙ্গার এবং ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের আড়াল থেকে আক্রমণ চালাতে থাকে। আগুন এবং গোলাগুলির ধোঁয়ায় ভরে ওঠে রাতের রানওয়ে। সেই সময় বিমানবন্দরের সমস্ত উড়ানের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়। বার বারই গুলি এবং বিস্ফোরণের আওয়াজে কেঁপে ওঠে করাচি বিমানবন্দর চত্বর। সোমবার এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)। টিটিপি'র মুখপাত্র শাহিদুল্লা শাহিদ এক বিবৃতিতে জানিয়েছেন, তাঁদের সংগঠন যে এখনও সক্রিয়, সরকারকে সেই বার্তা দিতেই এই আক্রমণ। সমপ্রতি টিটিপি প্রধান হাকিমুল্লা মেহসুদ মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন। সে ঘটনার পাশাপাশি এ দিন নিরীহ গ্রামবাসীদের বোমা দিয়ে মারার প্রতিবাদও করেছেন শাহিদ। সিন্ধু প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সাগীর আহমেদ জানিয়েছেন, এই আক্রমণে জঙ্গি ছাড়াও ১৮ জন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন ১১ জন এএসএফ বাহিনীর কর্মী, ২ জন রেঞ্জার, ১ জন পুলিশ অফিসার এবং পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের ৪ জন কর্মী। ঘটনায় প্রায় ২৪ জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন সাগীর।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ব্যাংক জালিয়াতি রোধে রাষ্ট্রায়ত্ত ব্যাংকে পরিচালক নিয়োগে মানদণ্ড নির্ধারণের ওপর বিশেষ নজর দেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জালিয়াতি রোধে এই সিদ্ধান্ত কার্যকর ভূমিকা রাখবে কি?
9 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ২১
ফজর৪:১৪
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৫
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:২০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :