The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

বড় কোম্পানির প্রভাবে সূচক বেড়েছে শেয়ারবাজারে

ফার ইস্ট নিটিংয়ের আইপিও আবেদন রবিবার থেকে

ইত্তেফাক রিপোর্ট

গতকাল বুধবার শেয়ারবাজারের সূচক ও লেনদেন বেড়েছে। বড় মূলধনী কোম্পানি ও মধ্যম আকারের মূলধনী কোম্পানিগুলোর দর বাড়ায় বাজারে সূচক বেড়েছে। বড় মূলধনী কোম্পানিগুলোর দাম বেড়েছে প্রায় ১ শতাংশ। আর মধ্যম আকারের মূলধনী কোম্পানিগুলোর দাম বেড়েছে এক শতাংশের কিছুটা কম। এদিকে গত ৬ কার্যদিবস ধরে টানা চারশ' কোটি টাকার বেশি লেনদেন হচ্ছে। প্রধান খাতগুলোর মধ্যে টেলিযোগাযোগ খাতের কোম্পানিগুলোর দাম বেড়েছে ৩ দশমিক ৭ শতাংশ। আর দর হরাসের ক্ষেত্রে শীর্ষে ছিল লাফার্জ সুরমা সিমেন্ট। কোম্পানিটির দর কমেছে ৭ দশমিক ৭৫ শতাংশ।

তথ্যে দেখা গেছে, গতকাল ডিএসই'র ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) ৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪১১ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএস-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৩৭ কোটি ৩৫ লাখ টাকা। যা আগের কার্যদিবসের চেয়ে ১৪ কোটি ৮৮ লাখ টাকা বেশি। লেনদেনকৃত ২৯৫টি কোমপানির মধ্যে দাম বেড়েছে ১৫১টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ারের।

ডিএসই জানিয়েছে, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেয়া শুরু হবে আগামী রবিবার থেকে। বিনিয়োগকারীরা আগামী ১৯ জুন পর্যন্ত আইপিও আবেদন জমা দিতে পারবেন। প্রবাসী বিনিয়োগকারীরা (এনআরবি) এ কোম্পানির আইপিওতে আগামী ২৮ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন। কোম্পানির তত্ত্বাবধানে ঢাকা জেলা ক্রীড়া সংস্থার হলরুমে ১৫ থেকে ১৯ জুন পর্যন্ত প্রবাসী বিনিয়োগকারীদের আবেদন গ্রহণ করা হবে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৭ টাকা প্রিমিয়ামসহ এ শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ টাকা। মার্কেট লট ২০০টি শেয়ারে। কোম্পানিটি আইপিওতে ২ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে ৬৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করবে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
7 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২০
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :